শিক্ষা

রাবিতে হিন্দু শিক্ষকদের বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগের প্রতিবাদ

রাবি প্রতিনিধি: সাম্প্রতিক সময়ে সনাতন ধর্মাবলম্বী শিক্ষকদের বিরুদ্ধে ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগের প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সনাতনী শিক্ষক-শিক্ষার্থীরা।

আরও পড়ুন: আবার স্বাধীনতার লড়াই শুরু হলো

সোমবার (১১ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে সনাতনী শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে তাঁরা এ প্রতিবাদ জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৭১ সালে আমরা স্বাধীনতা পেয়েছি অসাম্প্রদায়িক চেতনা থেকে। কিন্তু একটি চক্র বারবার বিভিন্ন ভাবে উস্কানিমূলক কথা বলে আমাদের সে সম্প্রতি নষ্ট করছে। এই চক্রকে নির্মুল করতে হবে। বিভিন্ন সময় ফেসবুক হ্যাক করে ধর্মের নামে উস্কানিমূলক কথা বলে হিন্দুু ধর্মাবলম্বীদের উপর হামলা করা হয়। কিন্তু তার সুষ্ঠ বিচার আমরা পাই না।

বক্তারা আরও বলেন, আমরা প্রত্যেকটা ঘটনায় দেখি যে তাৎক্ষণিকভাবে দোষীদের গ্রেফতার করা হয় কিন্তু তদন্তে যখন মূল আসামি বেড়িয়ে আসে তখন আর কোন ব্যবস্থা নেয়া হয় না। এর কারণে এ ধরণের ঘটনাগুলো ঘটছে। একটি ঘটনা ঘটার পর যদি এর সত্যতা যাচাই করে সঠিক ব্যবস্থা গ্রহণ করা হতো তাহলে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি হতো না।

মানববন্ধনে প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, ‘মহান মুক্তিযুদ্ধের সময় হিন্দু সম্প্রদায়ের জনসংখ্যা ছিল ১৫ শতাংশ। বাংলাদেশে যেন হিন্দুরা বাস করতে না পারে, তারা যেন অন্যত্র চলে যায়, সে ব্যবস্থা করছে এদেশের একটি চক্র। যার ফলে হিন্দু সম্প্রদায় ১৫ শতাংশ থেকে নেমে ৮ শতাংশে চলে এসেছে। সচেতন সমাজকে একত্রিত হয়ে এ কুচক্রী মহলের বিরুদ্ধে দাঁড়াতে হবে। শুধু হৃদয় মন্ডল নয়। এমন ভাবে অনেকদিন ধরেই সনাতন ধর্মাবলম্বীদের উপর অত্যাচার করা হচ্ছে। এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।’

চারুকলা বিভাগের মনু মোহন বাপ্পার সঞ্চালনায় কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশত শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সান নিউজ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

নোয়াখালীতে ভূমি দুস্যুর বিরুদ্ধে মানববন্ধন 

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম...

ফসলের ক্ষতি করে চলছে অবৈধ ব্যাটারি ইন্ডাস্ট্রি

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

কেশবপুরে নির্বাচনী কার্যালয়ের শুভ উদ্বোধন

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুরঃ আগামী ০৮ ই মে ২০২৪, রোজ বুধবা...

আজ শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক: আজ অবিভক্ত বাংল...

আফ্রিকায় ভারী বৃষ্টি, নিহত ১৫৫

আন্তর্জাতিক ডেস্ক: আফ্রিকায় গত কয়েক সপ্তাহ ধরে ভারী বৃষ্টি হ...

খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি:

বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাকেরগ...

সেরা সুন্দরী হলেন ৬০ বছরের আলেজান্দ্রা 

বিনোদন ডেস্ক: সম্প্রতি ৬০ বছর বয়স...

সোনার দাম ফের কমলো 

নিজস্ব প্রতিবেদক: দেশের বাজারে সো...

গরমে বারবার গোসল করা কি ক্ষতিকর?

লাইফস্টাইল ডেস্ক: বৈশাখের শুরু থে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা