সারাদেশ

বোয়ালমারীতে প্রধান শিক্ষককে বহিষ্কার

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারীতে এক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্তের ঘটনা ঘটেছে। পৌরসদরে অবস্থিত বোয়ালমারী জর্জ একাডেমি নামের ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ মোল্যাকে একাধিকবার কারণ দর্শানো নোটিশের জবাব না দেয়া, বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ, নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন অভিযোগে গত ৩০ আগস্ট সাময়িক বরখাস্ত করা হয়।

আরও পড়ুন : হাসিনা-মোদি বৈঠক ৮ সেপ্টেম্বর

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. কামরুল হাসান স্বাক্ষরিত বরখাস্ত পত্র সূত্রে জানা যায়, বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ, নারী কেলেঙ্কারি, ক্ষমতার অপব্যবহার, অসদাচরণ, এসএসসি পরীক্ষার ফলাফল বিপর্যয়, কমিটির শিক্ষকগণের মধ্যে বিভাজন সৃষ্টি করা, কোন প্রকার আর্থিক হিসাব না দেয়া, ছুটি ছাড়া বিদ্যালয় ত্যাগ করা ও স্বেচ্ছাচারীতার অপরাধে চাকুরি বিধিমালা ১৯৭৯ এর ৩৮ (চ) ধারামতে প্রধান শিক্ষক আব্দুল আজিজ মোল্যাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া সুষ্ঠুভাবে বিদ্যালয় পরিচালনার জন্য বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. সিরাজুল ইসলামকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়েছে। ওই পত্রে আরো উল্লেখ করা হয়, সাময়িক বরখাস্তের সাত দিনের মধ্যে কেন চূড়ান্ত বরখাস্ত করা হবে না তা প্রধান শিক্ষককে লিখিতভাবে জানাতে হবে।

এ ব্যাপারে বিদ্যালয়ের সভাপতি কামরুল হাসান বলেন, বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ, নারী কেলেঙ্কারি, ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন অপরাধে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আরও পড়ুন : ডেঙ্গুতে আরও ১১ মৃত্যু, শনাক্ত ২৭৮২

এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. ইকবাল হোসেন বলেন, প্রধান শিক্ষক আয়-ব্যয়ের হিসাব দেন না, কমিটির সভা ডাকতে বললেও ডাকেন না। এজন্য বিভিন্ন অপরাধে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী জানান, প্রধান শিক্ষক বিভিন্ন শ্রেণিতে গিয়ে গিয়ে তাকে সাময়িক বরখাস্তের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন করতে বলেছেন।

আরও পড়ুন : শৃঙ্খলাভঙ্গ করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল

জানতে চাইলে বোয়ালমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ আনোয়ার হোসেন বলেন, আজ বিকেলে এ ব্যাপারে একটি চিঠি পেয়েছি। পরে খোঁজ খবর নেব।

এদিকে প্রধান শিক্ষক মঙ্গলবার বিকেলে বিদ্যালয় ছুটির পর বিদ্যালয়ের অফিস কক্ষে সংবাদ সম্মেলন করে তাকে বিধিবহির্ভূতভাবে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে দাবি করেছেন।

সান নিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

উষ্ণতা ছড়ালেন পরীমনি!

বিনোদন ডেস্ক : ঢালিউডের জনপ্রিয় ও আলোচিত চিত্রনায়িকা পরীমনি...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ বুধবার (১২ জুন) বেশ কিছু খ...

ভোলায় মেডিক্যাল কলেজ স্থাপনের দাবি

ভোলা প্রতিনিধি : ভোলার উপকূলীয় মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চি...

হজ্জের শেষ ফ্লাইট আজ

নিজস্ব প্রতিবেদক: চলতি এই বছরের প...

কুয়েতে ভবনে আগুন, নিহত ৩৯

আন্তর্জাতিক ডেস্ক : কুয়েতের দক্ষিণাঞ্চলীয় মানগাফ শহরে একটি ভ...

কঙ্গোতে নৌকাডুবে নিহত ৮০

আন্তর্জাতিক ডেস্ক : কঙ্গোর রাজধানী কিনশাসার মাই-এনডোম্বে প্র...

চাকায় ওড়না পেঁচিয়ে শিক্ষার্থী নিহত

নিনা আফরিন, পটুয়াখালী : পটুয়াখালীতে ব্যাটারি চালিত অটো রিক্স...

ফিল্ডিংয়ে ভারত

স্পোর্টস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে সুপার এইটে...

পল্টনে বহুতল ভবনে আগুন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পল্টনে ফায়েনাজ টাওয়ারে আগুনের...

বিশ্ববিদ্যালয়গুলোকে র‌্যাংকিং নিয়ে কাজের আহ্বান

নিজস্ব প্রতিবেদক : দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্ব র‌্য...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা