বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

খেলা

করোনা আক্রান্তদের পাশে রোনালদো-মেসি-গার্দিওলারা

স্পোর্টস ডেস্ক:

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে ক্রমেই বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। কিন্তু এর সঙ্গে পাল্লা দিয়ে পর্যাপ্ত স্বাস্থ্য সেবা দেওয়া যাচ্ছে না। পরিস্থিতি এমন ভয়ঙ্কর হয়েছে যে, সেবা নিতে পারছেন না অনেকেই।

এ অবস্থায় করোনাভাইরাস মোকাবিলায় সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন বিশ্ব ফুটবলের রথী-মহারথীরা। এগিয়ে এসেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, রোনালদো ও তার এজেন্ট হোর্হে মেন্দেস, ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার মতো ফুটবল লিজেন্ডরা।

স্পেনের স্বাস্থ্য খাতে মেসি দান করেছেন ১ মিলিয়ন ইউরো! বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৯ কোটি ২১ লাখ টাকা! মেসির মতো ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার সাহায্যের অর্থের পরিমাণও একই। তাদের এই অর্থের বেশির ভাগ অংশই যাবে করোনা আক্রান্ত স্পেনের স্বাস্থ্য খাতে।

এদিকে রোনালদো ও তার এজেন্ট হোর্হে মেন্দেস ১ মিলিয়ন ইউরো করে দান করেন। পুরো অর্থই কাজে লাগানো হবে লিসবনের সান্তা মারিয়া ও পোর্তোর সান্তো আন্তোনিওর হাসপাতালে। সেখানে আইসিইউ ইউনিটের সুবিধা বাড়াতেই এই অর্থদান করছেন তারা।

করোনায় আক্রান্ত মুমূর্ষু রোগীদের জন্য বেশি প্রয়োজন আইসিইউ। সেই ইউনিট স্থাপনে ভূমিকা রাখছেন রোনালদো। সান্তা মারিয়ার প্রেসিডেন্ট দানিয়েল ফেরো সাহায্যের খবরটি নিশ্চিত করে বলেছেন, আমাদের সঙ্গে মেন্ডেস যোগাযোগ করেছেন। তিনি ও রোনালদো মুমূর্ষু রোগীদের জন্য দুটি ইউনিট স্থাপনে সহায়তা করবেন।

এই ইউনিটে করোনা রোগীদের সেবায় অনেক যন্ত্রপাতির প্রয়োজন। বিশেষায়িত ফ্যান, মনিটর, ইনফিউশন পাম্প ও শয্যা; সব কিছুই এর অন্তর্ভুক্ত।

এখন পর্যন্ত ২ হাজার ৩০০ জনের বেশি আক্রান্ত হয়েছেন রোনালদোর দেশ পর্তুগালে। মারা গেছেন ৩৩জন। সরকার গত সপ্তাহেই লকডাউন করে দিয়েছে পুরো দেশ। এমনকি জনগণকে উদ্বুদ্ধ করতে দেশটির প্রেসিডেন্ট মার্সেলো রেবেলো দে সওসা চলে গেছেন আইসোলেশনে!

ইউরোপের দেশগুলোর মধ্যে ইতালির পরই সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত স্পেন। দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে গণহারে। আক্রান্ত দাঁড়িয়েছে ৪০ হাজারে। মারা গেছেন ৩ হাজারের কাছাকাছি। এই অবস্থায় স্পেনে আক্রান্তদের তুলনায় অপ্রতুল স্বাস্থ্য সেবা।

মেসির অনুদানের একটি অংশ যাবে বার্সেলোনার হসপিটাল ক্লিনিক নামের একটি মেডিক্যাল সেন্টারে। নিজের জন্মস্থান আর্জেন্টিনার রোজারিওতে পাঠাবেন একটি অংশ।

সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ায় স্পেনের হসপিটাল ক্লিনিক নামের সেই চিকিৎসা কেন্দ্রটি টুইটারে ধন্যবাদ জানিয়েছেন মেসিকে। যেখানে বলা হয়েছে, 'কথা রাখার জন্য ও সহায়তার জন্য তোমাকে ধন্যবাদ লিও।'

সব সময়ই বার্সেলোনার হাসপাতালগুলিতে অর্থ সাহায্য দিয়ে থাকেন মেসি। গত বছরই যেমন সেখানে একটি ক্যান্সার হাসপাতালের জন্য সহায়তা করেছিলেন।

অপর দিকে মেসির সাবেক কোচ গার্দিওলার সাহায্য যাবে কাতালুনিয়ায়। স্পেনের এই উত্তরাঞ্চলে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮ হাজার। মারা গেছেন ২০০! তার অনুদানের একটি অংশ যাবে বার্সেলোনা মেডিক্যাল কলেজ ও অ্যাঙ্গেল সোলের দানিয়েল ফাউন্ডেশনে।

সান নিউজ/সালি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

খাগড়াছড়িতে সন্ত্রাসীদের অস্ত্রের কোপে আহত কলেজছাত্রের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি : খাগড়াছড়ির পানছড়িতে রাতের অন্ধক...

ফুলেল শুভেচ্ছায় সিক্ত বেলকুচির মেয়র রেজা 

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের বেলকুচি দ্বিতীয় ধ...

ফাঁকা বাসায় বৃদ্ধাকে ভয়াবহ নির্যাতন গৃহকর্মীর 

সান নিউজ ডেস্ক : ছয় হাজার টাকা বে...

মালিকানা জমির ওপর দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার সুন্দর...

দেশে আসলো ভারতের উপহার

বাংলাদেশকে উপহার দেয়া ভারত সরকারের ২০ লাখ ডোজ করোনা টিকা দেশে আসলো । বৃহস্পতি...

শ্রীমঙ্গলে ভাইয়ের হাতে ভাই খুন

নিজস্ব প্রতিনিধি, মৌলভীবাজার : বে...

হতাশা কাটাতে বিকিনি পরে সৈকতে সারা

বিনোদন ডেস্ক : ব্যবসা তো করতেই পা...

রিয়ালের লজ্জাজনক হার

স্পোর্টস ডেস্ক : চলতি মৌসুমের শুর...

কুয়াশার কারণে বঙ্গবন্ধু সেতুতে তীব্র যানজট 

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ : ঘন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা