খেলা

আবারও বঙ্গবন্ধু গোল্ডকাপের চ্যাম্পিয়ন ফিলিস্তিন

সান নিউজ ডেস্ক:

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে আবারও শিরোপা জিতেছে সাবেক চ্যাম্পিয়ন ফিলিস্তিন। এ নিয়ে টানা দ্বিতীয়বার শিরোপা জয় করল মধ্যপ্রাচ্যের দেশটি। শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনালে বুরুন্ডিকে ৩-১ গোলে হারায় তারা। এর আগে ২০১৮ আসরেও টুর্নামেন্টের শিরোপা ছিল তাদের হাতে। ম্যাচ শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে শিরোপা তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খেলা শুরুর তৃতীয় মিনিটেই গোল করে এগিয়ে যায় ফিলিস্তিন। বাঁ প্রান্ত থেকে মোহাম্মদ দার্বিসের ক্রসের বল ডি বক্সের ভেতরেই নিয়ন্ত্রনে নিয়ে ঠান্ডা মাথায় বুরুন্ডির জালে জড়িয়ে দেন ফরোয়ার্ড খালেদ সালেম।

১০ম মিনিটে দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় গত আসরের চ্যাম্পিয়নরা। মাহমুদ আবুওয়ার্দার নেয়া কর্নার থেকে ক্রসের বল দারুন দক্ষতায় বুরুন্ডির জালে জড়িয়ে দেন ফিলিস্তিন অধিনায়ক সামেহ মারাবা।

ম্যাচের ২১ মিনিটে গোল পরিশোধের দারুন একটি সুযোগ সৃস্টি করেছিল প্রথমাবারের মত টুর্নামেন্টে খেলতে আসা বুরুন্ডি। কিন্তু ডিকুমানা আসমানের জোড়ালো শটের বলটি ঠেকিয়ে দেন গোলপোস্টের অতন্দ্র প্রহরী ফিলিস্তিন গোল রক্ষক তৌফিক আবুহামাদ।

ম্যাচের ২৬ মিনিটে গোল করে ফিলিস্তিনকে ৩-০ গোলের নিরাপদ ব্যবধানে পৌঁছে দেন দলীয় স্ট্রাইকার লেইথ খারুব। বিপজ্জনক এলাকা থেকে খালেদ সালেমের জোড়ালো শটের বল বারে লেগে ফিরে এলে ফিরতি বল জালে জড়িয়ে দেন তিনি।

৩৮তম মিনিটে আবারো গোল পরিশোধের সুযোগ হাতছাড়া করে বুরুন্ডি। এবারো ডি বক্সের ভেতর থেকে হিটিমানা হামজার ডান পায়ের জোড়ালো শটের বল ফিরিয়ে দেন ফিলিস্তিন গোল রক্ষক।

বিরতির পর গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে বুরুন্ডি। ৫৩ মিনিটের সময় তাদের আরো একটি প্রচেস্টা ব্যর্থ করে দেন টুর্নামেন্ট সেরা গোল রক্ষকের পুরস্কার পাওয়া ফিলিস্তিন তারকা তৌফিক। বুরুন্ডির স্ট্রাইকার গাসনগো বেঞ্জামিনের কৌনিক শটের বলটি গ্রীবে নিয়ে নেন তিনি।

তবে হাল ছাড়েনি বুরুন্ডি। ম্যাচের বয়স যখন ঘন্টার কাটায় তখনই গোলের দেখা পায় তারা। ৬০ মিনিটের সময় আসমান ডিকুমানা প্লেসিং শটের বল ফিলিস্তিন গোলপোস্টের মুখে ঘুরপাক খেলেও সেটি প্রতিহত করতে গোল রক্ষক তৌফিক ডাইভ দিলে তার হাতে লেগে পোস্টের ভেতর ঢুকে যায় বল (৩-১)। ৭৪ মিনিটে ব্যবধান কমিয়ে আনার আরো একটি সুযোগ থেকে বঞ্চিত হয়েছে বুরুন্ডি। মাহমুদ আবুয়ার্দার কৌনিক শট অল্পের জন্য বার ঘেষে বাইরে চলে যায়। ফলে আর লড়াইয়ে ফেরা সম্ভব হয়নি বুরুন্ডির। ৩-১ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

ম্যাচে চমৎকার পারফর্মেন্সের জন্য সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ফিলিস্তিন অধিনায়ক সামেহ মারাবা। সর্বাধিক ৭ গোল নিয়ে টুর্নামেন্ট সেরার পুরস্কার গোল্ডেন বুট লাভ করেছেন বুরুন্ডির খেলোয়াড় জস্পিন সিমিরিমানা। আর সেরা দক্ষতার জন্য টুর্নামেন্ট সেরা গোল রক্ষকের পুরস্কার পেয়েছেন ফিলিস্তিনের গোল রক্ষক তৌফিক আবুহামাদ। টুর্নামেন্টে একটি মাত্র গোল হজম করেছেন তিনি।

টুর্নামেন্ট শেষে অনুষ্ঠিত পুরস্কার বিতরনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোহোম্মদ সালাহউদ্দিন ও সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী প্রমুখ।

বাসস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

বিদ্যুৎ নেই রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকায়

সান নিউজ ডেস্ক : জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দে...

অন্যরকম যুদ্ধে বিধ্বস্ত তাইওয়ান

সান নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্ব জুড়ে করোনায় আক্রান্ত হয়ে...

দুর্নীতি জিরো টলারেন্স করতে চাই

সান নিউজ ডেস্ক : বাংলাদেশ পুলিশে...

শাকিব-বুবলীর পরকীয়ায় সংসার ভাঙে অপুর! 

বিনোদন ডেস্ক: ঢাকাই চলচ্চিত্রে বি...

দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

সান নিউজ ডেস্ক: যুক্তরাজ্য ও যুক্...

মঙ্গলবার কখন কোথায় লোডশেডিং

সান নিউজ ডেস্ক : বাংলাদেশে বিদ্যুতের ঘাটতি কমাতে ১৯ জুলাই থে...

ডা. দিলীপ রায়ের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর):

র‌্যাব পরিচয়ে ৫ লক্ষ টাকা ছিনতাই

সান নিউজ ডেস্ক: মাদারীপুরের রাজৈর...

রাষ্ট্রপতির দুর্গাপূজা শুভেচ্ছা বিনিময় 

সান নিউজ ডেস্ক : হিন্দু সম্প্রদায়ের নেতা এবং বিশিষ্ট ব্যক্তি...

বুস্টার ডোজ পেয়েছে ৫ কোটি মানুষ   

সান নিউজ ডেস্ক: দেশে করোনাভাইরাস...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা