রাজনীতি

আইন হলে বিএনপি চুরি করতে পারবে না

নিজস্ব প্রতিবেদক: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কোথাও এ রকম স্বচ্ছভাবে ইসি গঠন করার পদ্ধতি নেই। এই আইন হলে এবং এর মাধ্যমে ইসি গঠিত হলে বিএনপি চুরি করতে পারবে না, এ জন্য তাদের গাত্রদাহ শুরু হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) ‘প্রধান নির্বাচন কমিশনার এবং নির্বাচন কমিশনার নিয়োগ বিল ২০২২’ জাতীয় সংসদে উত্থাপন করেন আইনমন্ত্রী আনিসুল হক। তবে আইনটি উত্থাপনের বিরোধিতা করেন বিএনপির সংসদ সদস্যরা।

আরও পড়ুন: গ‍্যাস-বিদ‍্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত হয়নি: অর্থমন্ত্রী

আনিসুল হক বলেন, বলেন, বিএনপি নিজেরা নির্বাচনে জয়ী হতে ১ কোটি ৩০ লাখ ভুয়া ভোটার করেছিল। নিজেদের পছন্দের মানুষকে তত্ত্বাবধায়ক সরকারের প্রধান করতে বিচারপতিদের বয়স বাড়িয়েছিল। এগুলো কারও সঙ্গে আলোচনা করে করা হয়নি। আলোচনার প্রয়োজনও মনে করেননি। কারচুপি করে ক্ষমতায় আসার জন্য এসব করেছিল বিএনপি।

আইনমন্ত্রী বলেন, সংবিধানে বলা আছে, নির্বাচন কমিশন গঠনের জন্য আইন করতে হবে। আমরা সেই আইন করেছি। ওনারা বুঝে বলুন না বুঝে বলুন, বলছেন এটা সার্চ কমিটির আইন। ওনারা বলছেন, আইনটা আমরা ঠিক করিনি। ওনাদের সঙ্গে আলোচনা করিনি।’

আরও পড়ুন: ইসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে

এর আগে বিলের বিরোধিতা করে বিএনপির সংসদ সদস্য হারুন অর রশীদ বলেন, ‘যে বিল আইনমন্ত্রী এনেছেন, তা জনগণের প্রত্যাশা, রাজনৈতিক দলগুলোর এবং সুশীল সমাজের যে প্রত্যাশা, তার সঙ্গে সংগতিপূর্ণ নয়। আমরা দীর্ঘদিন ধরে নির্বাচন কমিশনকে শক্তিশালী করার জন্য একটি আইন প্রণয়নের আহ্বান জানিয়ে আসছিলাম। আজ আইনমন্ত্রী যে বিল উত্থাপন করেছেন, ইতোমধ্যে বিভিন্ন রাজনৈতিক দল ও সুশীল সমাজ গণমাধ্যমে প্রতিক্রিয়া জানিয়ে আসছে। বিএনপির পক্ষ থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করে বলা হয়েছে—‘যাহা লাউ, তাহাই কদু’।’

হারুন আরও বলেন, এর আগে অনুসন্ধান কমিটির মাধ্যমে গঠিত দুটি কমিশনকে বৈধতা দেওয়ার জন্য এই আইন আনা হয়েছে। এখানে নতুনত্ব কিছু নেই। এর আগে যে কমিশন গঠিত হয়েছে, তার অনুরূপ বিল এখানে তোলা হয়েছে।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

‘শেখ হাসিনার নামে হোক পদ্মা সেতু’

সান নিউজ ডেস্ক: আওয়ামী লীগের সাধা...

১১০ টাকায় টিসিবির তেল বিক্রি স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আজ থেকে খোলাবাজারে ১১০ টাকা লিটার সয়াবিন ত...

‘গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়’

সান নিউজ ডেস্ক: শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের গ...

ঠাকুরগাঁওয়ে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁও প...

শিরিন আকলেহকে হত্যায় বাংলাদেশের নিন্দা

সান নিউজ ডেস্ক : বাংলাদেশ সরকার অ...

ইউক্রেনীয় সেনারা আত্মসমর্পণ করছে

আন্তর্জাতিক ডেস্ক : চলমান যুদ্ধে...

সুপারওম্যান শিল্পা শেঠী

বিনোদন ডেস্ক : বলিউড জনপ্রিয় অভিন...

নতুন করোনা শনাক্ত ৩২

সান নিউজ ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বাং...

বাগদা চিংড়ি পেলো জিআই সনদ

সান নিউজ ডেস্ক : বাংলাদেশের বাগদা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা