সারাদেশ

পদ্মা সেতু ঘিরে বাড়ছে ভিড় 

আল আমীন শাওন, শরীয়তপুর: সড়কের কাজ শেষ হওয়ার মধ্য দিয়ে প্রস্তুত পদ্মা সেতু। ২৫ জুন উদ্বোধনের পর যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হবে এ সেতু। এরই মধ্যে সেতু ঘিরে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার বাসিন্দাদের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে পদ্মার জাজিরা প্রান্ত স্বপ্নের পদ্মা সেতু একনজর দেখতে এখানে প্রতিদিন বিকেলে ভিড় করছেন কয়েকশ দর্শনার্থী। কাছে যেতে না পারলেও স্মৃতি হিসেবে রাখতে দূর থেকেই সেতুর সঙ্গে তুলে নিচ্ছেন স্থিরচিত্র। আবার কেউ করছেন ভিডিওচিত্রও।

আরও পড়ুন: এখনও জ্বলছে কনটেইনার ডিপোর আগুন

সরেজমিনে ঘুরে দেখা যায়, শরীয়তপুরের জাজিরা উপজেলার পূর্ব নাওডোবায় পদ্মার তীরবর্তী বিভিন্ন পয়েন্টে মানুষের ভিড় দেখা যায়। স্বপ্নের সেতু দেখতে দূর-দূরান্ত থেকে কেউ ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে পরিবার, বন্ধু কিংবা প্রিয়জনকে নিয়ে আসছেন পদ্মাপাড়ে। সেতুর পূর্ণাঙ্গ রূপ দেখতে অনেকে ইঞ্জিনচালিত নৌকা নিয়ে ঘুরে বেড়াচ্ছেন আশপাশ।

কেউ কেউ স্মৃতির অ্যালবামে সংরক্ষণে রাখতে মোবাইল ক্যামেরায় নানা ভঙ্গিতে তুলছেন ছবি। আবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি পোস্ট করে নিজের অনুভূতি প্রকাশ করে দিচ্ছেন স্ট্যাটাস। পদ্মা সেতুর পূর্ণাঙ্গ অবস্থায় দেখতে পেয়ে অনেকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

আরও পড়ুন: বাস উল্টে ২২ জনের মৃত্যু

পদ্মার জাজিরা প্রান্তে ঘুরতে আসা মীম আক্তার, শাকিল আহম্মেদ, মেহেদী হাসানসহ কয়েকজন বলেন, ‘নিজেদের টাকায় পদ্মা সেতু করতে পারা আমাদের জন্য অনেক গর্বের। ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন হবে। এমন একটি অবকাঠামো মাথা উঁচু করে দাঁড়িয়ে গেছে, স্মৃতিতে এটা থাকবে না তা কী হয় ? সেতুর কাছে যেতে না পারলেও পেছনে সেতু রেখে ছবি তুলেই আপাতত আমরা খুশি।’

পদ্মা সেতু বাস্তবায়ন কমিটির সভাপতি ও শরীয়তপুর জেলা পরিষদের প্রশাসক ছাবেদুর রহমান খোকা সিকদার বলেন, ‘স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হবে এটা খুবই আনন্দের বিষয়। এজন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই। পদ্মা সেতু ঘিরে জাজিরা প্রান্ত এখন দক্ষিণ-পশ্চিমাঞ্চল ২১ জেলার মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দু। অনেকেই পদ্মা সেতু একনজর দেখতে ছুটে আসছেন জাজিরা প্রান্তে।’

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

চালু হচ্ছে না মোটরসাইকেল

সান নিউজ ডেস্ক: ঈদুল আজহার আগে পদ্মা সেতুতে মোটরসাইকেল চালুর...

সৌদি আরব পৌঁছেছেন ৫৩৩৬৭ হজযাত্রী

সান নিউজ ডেস্ক: সৌদি আরব পৌঁছেছেন এখন পর্যন্ত (৩ জুলাই রাত...

আমারও কষ্ট লাগছে

সান নিউজ ডেস্ক: তথ্য ও সম্প্রচারম...

শেষ হলো রূপসা রেলসেতুর নির্মাণ

সান নিউজ ডেস্ক: স্বপ্নের পদ্মা সে...

যুক্তরাষ্ট্রে গুলিতে ৩ পুলিশ নিহত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে...

দুই বিমানে সংঘর্ষ

সান নিউজ ডেস্ক : শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংল...

ট্রাক-ইজিবাইক সংঘর্ষে নিহত ২

সান নিউজ ডেস্ক: নাটোরের সিংড়ায় ট্...

তুরস্কে রাশিয়ার জাহাজ আটক

সান নিউজ ডেস্ক : একটি রাশিয়ান পণ্যবাহী জাহাজকে তুর্...

প্রেমিকের ছুরিকাঘাতে প্রেমিকা খুন

সান নিউজ ডেস্ক: শেরপুরের নকলায় প্...

মেঘনা গ্রুপের কারখানায় অগ্নিকাণ্ড

সান নিউজ ডেস্ক: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে মেঘনা গ্রুপের ফ্রেশ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা