সারাদেশ

পদ্মা সেতু ঘিরে বাড়ছে ভিড় 

আল আমীন শাওন, শরীয়তপুর: সড়কের কাজ শেষ হওয়ার মধ্য দিয়ে প্রস্তুত পদ্মা সেতু। ২৫ জুন উদ্বোধনের পর যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করা হবে এ সেতু। এরই মধ্যে সেতু ঘিরে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার বাসিন্দাদের আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে দাঁড়িয়েছে পদ্মার জাজিরা প্রান্ত স্বপ্নের পদ্মা সেতু একনজর দেখতে এখানে প্রতিদিন বিকেলে ভিড় করছেন কয়েকশ দর্শনার্থী। কাছে যেতে না পারলেও স্মৃতি হিসেবে রাখতে দূর থেকেই সেতুর সঙ্গে তুলে নিচ্ছেন স্থিরচিত্র। আবার কেউ করছেন ভিডিওচিত্রও।

আরও পড়ুন: এখনও জ্বলছে কনটেইনার ডিপোর আগুন

সরেজমিনে ঘুরে দেখা যায়, শরীয়তপুরের জাজিরা উপজেলার পূর্ব নাওডোবায় পদ্মার তীরবর্তী বিভিন্ন পয়েন্টে মানুষের ভিড় দেখা যায়। স্বপ্নের সেতু দেখতে দূর-দূরান্ত থেকে কেউ ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে পরিবার, বন্ধু কিংবা প্রিয়জনকে নিয়ে আসছেন পদ্মাপাড়ে। সেতুর পূর্ণাঙ্গ রূপ দেখতে অনেকে ইঞ্জিনচালিত নৌকা নিয়ে ঘুরে বেড়াচ্ছেন আশপাশ।

কেউ কেউ স্মৃতির অ্যালবামে সংরক্ষণে রাখতে মোবাইল ক্যামেরায় নানা ভঙ্গিতে তুলছেন ছবি। আবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি পোস্ট করে নিজের অনুভূতি প্রকাশ করে দিচ্ছেন স্ট্যাটাস। পদ্মা সেতুর পূর্ণাঙ্গ অবস্থায় দেখতে পেয়ে অনেকে ধন্যবাদ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

আরও পড়ুন: বাস উল্টে ২২ জনের মৃত্যু

পদ্মার জাজিরা প্রান্তে ঘুরতে আসা মীম আক্তার, শাকিল আহম্মেদ, মেহেদী হাসানসহ কয়েকজন বলেন, ‘নিজেদের টাকায় পদ্মা সেতু করতে পারা আমাদের জন্য অনেক গর্বের। ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধন হবে। এমন একটি অবকাঠামো মাথা উঁচু করে দাঁড়িয়ে গেছে, স্মৃতিতে এটা থাকবে না তা কী হয় ? সেতুর কাছে যেতে না পারলেও পেছনে সেতু রেখে ছবি তুলেই আপাতত আমরা খুশি।’

পদ্মা সেতু বাস্তবায়ন কমিটির সভাপতি ও শরীয়তপুর জেলা পরিষদের প্রশাসক ছাবেদুর রহমান খোকা সিকদার বলেন, ‘স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হবে এটা খুবই আনন্দের বিষয়। এজন্য প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই। পদ্মা সেতু ঘিরে জাজিরা প্রান্ত এখন দক্ষিণ-পশ্চিমাঞ্চল ২১ জেলার মানুষের আগ্রহের কেন্দ্রবিন্দু। অনেকেই পদ্মা সেতু একনজর দেখতে ছুটে আসছেন জাজিরা প্রান্তে।’

সান নিউজ/কেএমএল

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা