সারাদেশ

কামারপুকুর উচ্চ বিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করতে ষড়যন্ত্র

আমিরুল হক, নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে কামারপুকুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের (ভারপ্রাপ্ত) বিরুদ্ধে সহকারি শিক্ষক আমিনুর রহমানের করা অভিযোগ মিথ্যা ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেছেন আনোয়ার হোসেন। রোববার (২৩ জানুয়ারি) দুপুরে বিদ্যালয়ের অফিসে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি এ দাবি করেন।

আনোয়ার হোসেন বলেন, বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক আমিনুর রহমান আমার দায়িত্ব নেওয়ার পর থেকে বিদ্যালয়ের সুনাম নষ্ট করার জন্য ষড়যন্ত্রে লিপ্ত আছেন।
তিনি একের পর এক মিথ্যা অভিযোগ এনে বিভিন্ন দফতরে চিঠি দিয়েছেন। এসব কাজে তাকে সহযোগিতা করছেন সাময়িক বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক
জয়নাল আবেদীন। অথচ ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা বিচারাধীন আছে। উক্ত মামলায় তিনি জেলও খেটেছেন। সম্প্রতি তিনি তার দল বল নিয়ে বিদ্যালয়ে প্রবেশ করেন স্বপদে বহাল থাকার জন্য। এ সময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও স্থানীয়দের বাধার মুখে ফিরে যান। কিন্তু এখনও তিনি চেষ্টা অব্যাহত রেখেছেন। অভিযুক্ত এ প্রধান শিক্ষককে বিদ্যালয়ে ফেরাতে স্থানীয় কয়জন ব্যক্তি টাকার লোভে জোর চেষ্টা চালাচ্ছেন।

আরও পড়ুন: ব্যক্তিমালিকানা জমিতে আশ্রয়ণের ঘর নির্মাণের অভিযোগ

তিনি আরও বলেন, আমিনুর রহমান তার অদৃশ্য খুঁটির জোরে বিদ্যালয়ের নিয়ম-নীতিকে কোন তোয়াক্কা না করে একাধিক অপরাধ সংঘঠিত করেছেন। তিনি বিনা দোষে ছাত্রকে সন্ত্রাসী কায়দায় পিটিয়ে আহত করেছেন। স্থানীয় এক নারীর শ্লীলতাহানীর চেষ্টাসহ নানা অপকর্ম করেছেন। এসব কারণে এ শিক্ষককে লিখিতভাবে সতর্ক করা হয়। তিনি অভিযোগ স্বীকার ও ক্ষমা প্রার্থনা করে নন জুডিশিয়াল স্ট্যাম্পে লিখিত দেন। তারপরও তিনি এসব কর্মকাণ্ড অব্যাহত রাখলে সর্বশেষ ২০১৮ সালের ১৯ জুলাই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি তাকে সাময়িক বরখাস্ত করে।

বিদ্যালয়ের অভিভাবক আতাউর রহমান বলেন, বিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করতে শিক্ষক আমিনুর রহমান উঠে পড়ে লেগেছেন। আমরা স্থানীয় অভিভাবকরা কোনভাবে এটা করতে দেব না। তার বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থা নিতে কর্তৃপক্ষকে অনুরোধ জানাচ্ছি।

সৈয়দপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রেহানা ইয়াছমিন জানান, অভিযুক্ত প্রধান শিক্ষক জয়নাল আবেদীনের বিরুদ্ধে আদালতে মামলা চলছে। তার স্বপদে বহাল থাকার কোন সুযোগ নাই। শরীর চর্চা শিক্ষক আমিনুর রহমানের বিরুদ্ধে লিখিত কোন অভিযোগ পাইনি। তবে দু’একজনের মুখে শুনেছি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

সান নিউজ/এমকেএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

গণপিটুনিতে ২ জনের মৃত্যু

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার কাপ...

মাংসের বাজারে মিলছে না স্বস্তি

নিজস্ব প্রতিবেদক: রোজার শুরু থেকেই গরু, মুরগি, খাসিসহ সব ধরন...

কুকুরের কামড়ে শিশুসহ আহত ৮

জেলা প্রতিনিধি: নাটোর জেলার লালপু...

লরি-কাভার্ডভ্যানের সংঘর্ষ, নিহত ১

জেলা প্রতিনিধি: টাঙ্গাইলে লরি ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর...

ইসরায়েলি বিমান হামলায়, নিহত ৩৬

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েল সিরিয়ার আলেপ্পো প্রদেশে বিমান হাম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা