সারাদেশ

‘বিএনপির সমাবেশ ঠেকাতে বাস চলাচল বন্ধ’

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী : রাজশাহীতে পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে সব রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন অসংখ্য যাত্রী সাধারণ।

মঙ্গলবার (০২ মার্চ) বিএনপি নেতারা বলেছেন, দলের বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করেই এ ধর্মঘট। অন্যদিকে পরিবহন নেতারা জানান, মালিক সমিতির এক নেতার ওপর হামলার প্রতিবাদে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাস চলাচল বন্ধ থাকায় মঙ্গলবার সকাল থেকে বিকল্প যানবাহনে করে বাড়তি ভাড়ায় যাত্রীদের বিভিন্ন গন্তব্যে যেতে দেখা গেছে। অনেকেই কাউন্টারে এসে ফিরে গেছেন।

আমিনুল হক নামে একযাত্রী বলেন, ‘আমি চাঁপাইনবাবগঞ্জে একটি ব্যাংকে চাকরি করি। রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জের দূরত্ব ৫০ কিলোমিটার। আমি প্রতিদিন সকালে রাজশাহী থেকে বাসে করে চাঁপাইনবাবগঞ্জ গিয়ে অফিস করি। কিন্তু বাস বন্ধ থাকার কারণে ভোগান্তি হচ্ছে। বাধ্য হয়ে অটোরিকশায় যেতে হচ্ছে।’

আরেক যাত্রী জেলার মোহনপুর সদরের বাসিন্দা আমিরুল ইসলাম বলেন, ‘ব্যবসার কাজে আমাকে মোহনপুর থেকে নাটোরে যেতে হয়। কিন্তু বাস বন্ধ থাকার কারণে যেতে পারছি না। এতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছি।’

হঠাৎ বাস বন্ধে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বিএনপি নেতাদের দাবি, তাদের সমাবেশের আগের দিন সোমবার রাজশাহী থেকে বিভিন্ন আন্তঃজেলা রুটে হঠাৎ গণপরিবহন বন্ধ করে দিয়েছে বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, ‘শুধু রাজশাহীতে নয়, সারা দেশে বিএনপির সমাবেশ বানচাল করতে সরকার দলীয় সমর্থক পরিবহন মালিক ও শ্রমিক নেতারা বাস চলাচল বন্ধ করে দিচ্ছে। এভাবে সমাবেশ বন্ধ করা যাবে না।পূর্ব পরিকল্পনা ও ঘোষণা অনুযায়ী নগরীর মনি চত্বর, সাহেব বাজার জিরো পয়েন্ট অথবা গণকপাড়া এলাকায় সমাবেশ করা হবে। আজ সমাবেশে মানুষের ঢল নামবে বলে আশা করছি।’

রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন জানান, সম্প্রতি বগুড়ায় তাদের শ্রমিকরা হামলার শিকার হয়েছেন। এর প্রতিবাদে তারা বাস চলাচল বন্ধ করে দিয়েছেন।

সান নিউজ/মহিবুল/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা