রাজনীতি

৫৬ পৌরসভায় আ.লীগ সমর্থিত প্রার্থীর নাম ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : দেশের ৫৬টি পৌরসভা নির্বাচনে দলীয় মেয়র প্রার্থীদের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় চতুর্থ ধাপের নির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করবেন তারা।

বুধবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে এসব প্রার্থীর মনোনয়ন চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে বৈঠকে মনোনয়ন বোর্ডের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ।

বৈঠক শেষে রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে দলীয় মেয়র প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়।

চতুর্থ ধাপের ৫৬ পৌরসভায় চুড়ান্ত প্রার্থীদের নাম: রংপুর বিভাগের ঠাকুরগাঁও পৌরসাভার আঞ্জুমান আরা বেগম, রাণীশংকৈল পৗরসাভার মো. মোস্তাফিজুর রহমান, লালমনিরহাট পৌরসাভার মো. মোফাজ্জল হোসেন, পাটগ্রাম পৌরসাভার মো. রাশেদুল ইসলাম স্ইুট, রাজশাহী বিভাগের, আক্কেলপুর পৌরসাভার মো. শহীদুল আলম চৌধুরী, কালাই পৌরসাভার মোছ. রাবেয়া সুলতানা,শিবগঞ্জ পৌরসভার নাম, সৈয়দ মনিরুল ইসলাম, পৌরসভা নওহাটার মো. হাফিজুর রহমান হাফিজ, গোদাগাড়ী পৌরসাভার মো. অয়েজ উদ্দিন বিশ্বাস, তানোর পৌরসভার নাম মো. ইমরুল হক, তাহেরপুর পৌরসভার মো. আবুল কালাম আজাদ, বড়াইগ্রাম পৌরসভার, মো. মাজেদুল বারী নয়ন, নাটোর পৌরসভার উমা চৌধুরী।

খুলনা বিভাগ : জীবননগর পৌরসভার মো. রফিকুল ইসলাম, আলমডাঙ্গার হাসান কাদির গনু, চৌগাছার মো. নুর উদ্দীন আল-মামুন, বাঘারপাড়ার মো. কামরুজ্জামান, বাগেরহাটের খাঁন হাবিবুর রহমান, সাতক্ষীরার শেখ নাসেরুল হক, বরিশাল বিভাগের কলাপাড়ার বিপুল চন্দ্র হাওলাদার, মুলাদীর মো. শফিকউজ্জামান, বানারীপাড়ার সুভাস চন্দ্র শীল, ঢাকা বিভাগের গোপালপুরের মো. রকিবুল হক ছানা,কালিহাতীর মোহাম্মদ নুরুন্নবী, বাজিতপুরের মো. আনোয়ার হোসেন, হোসেনপুরের মো. আ. কাইয়ুম খোকন, করিমগঞ্জের মোঃ মুসলেহ উদ্দিন, মুন্সিগঞ্জ সদরেরমিরকাদিম আবদুস ছালাম ,নরসিংদীর আশরাফ হোসেন সরকার, মাধবদীর মোঃ মোশাররফ হোসেন, গোয়ালন্দের নজরুল ইসলাম, রাজবাড়ীর মহম্মদ আলী চৌধুরী, নগরকান্দার নিমাই চন্দ্র সরকার, কালকিনি এস. এম. হানিফ ডামুড্যা মোঃ কামাল উদ্দিন আহমদ।

ময়মনসিংহ বিভাগ : মেলান্দহ মো. শফিক জাহেদী রবিন, শেরপুর গোলাম মোহাম্মদ কিবরিয়া শ্রীবরদী মোহাম্মদ আলী লাল মিয়া, ফুলপুর মি. শশধর সেন নেত্রকোনা মোঃ নজরুল ইসলাম খান, কানাইঘাট লুৎফুর রহমান চুনারুঘাট মোহাম্মদ সাইফুল আলম।

চট্টগ্রাম বিভাগ : আখাউড়া তাকজিল খলিফা , হোমনা মোঃ নজরুল ইসলাম দাউদকান্দি নাইম ইউসুফ,কচুয়া মোঃ নাজমুল আলম, ফরিদগঞ্জ আবুল খায়ের পাটওয়ারী, পরশুরাম নিজাম উদ্দিন আহম্মদ চৌধুরী , চাটখিমোঃ নিজাম উদ্দিন, সোনাইমুড়িনুরুল হক চৌধুরী,রামগতি এম মেজবাহ উদ্দিন, সাতকানিয়া মোহাম্মদ জোবায়ের পটিয়া মো. আইয়ুব বাবুল, চন্দনাইশ মু. মাহবুবুল আলম মাটিরাঙ্গা শামছুল হক, রাঙ্গামাটি মোঃ আকবর হোসেন চৌধুরী, বান্দরবান মোহাম্মদ ইসলাম বেবী।

১৪ ফেব্রুয়ারি যে ৫৬ পৌরসভায় ভোট : ঠাকুরগাঁও জেলার ঠাকুরগাঁও (ইভিএম) ও রানীশংকাইল, রাজশাহীর নওহাটা, গোদাগাড়ী (ইভিএম), তানোর ও তাহেরপুর, লালমনিরহাটের লালমনিরহাট (ইভিএম) ও পাটগ্রাম, নরসিংদীর নরসিংদী ও মাধবদী (ইভিএম), রাজবাড়ীর সদর (ইভিএম) ও গোয়ালন্দ, বরিশালের মুলাদী(ইভিএম) ও বানারীপাড়া, শেরপুরের শেরপুর (ইভিএম) ও শ্রীবরদী, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ(ইভিএম), নাটোর সদর ও বড়াইগ্রাম, খাগড়াছড়ির মাটিরাঙ্গা, বান্দরবানের বান্দরবান (ইভিএম), বাগেরহাটের বাগেরহাট (ইভিএম), সাতক্ষীরার সাতক্ষীরা(ইভিএম), হবিগঞ্জের চুনারুঘাট (ইভিএম), কুমিল্লার হোমনা (ইভিএম) ও দাউদকান্দি (ইভিএম), চট্টগ্রামের সাতকানিয়া, পটিয়া (ইভিএম) ও চন্দনাইশ, কিশোরগঞ্জের বাজিতপুর(ইভিএম), হোসেনপুর ও করিমগঞ্জ, টাঙ্গাইলের গোপালপুর (ইভিএম) ও কালিহাতী, পটুয়াখালীর কলাপাড়া(ইভিএম), চুয়াডাঙ্গার জীবননগর ও আলমডাঙ্গা (ইভিএম), ফেনীর পরশুরাম (ইভিএম), চাঁদপুরের কচুয়া(ইভিএম) ও ফরিদগঞ্জ, মাদারীপুরের কালকিনি (ইভিএম), নেত্রকোনা সদর (ইভিএম), যশোরের চৌগাছা (ইভিএম) ও বাঘারপাড়া, রাঙ্গামাটির রাঙ্গামাটি (ইভিএম), মুন্সীগঞ্জের মিরকাদিম (ইভিএম), শরীয়তপুরের ডামুড্যা, জামালপুরের মেলান্দহ, ময়মনসিংহের ফুলপুর (ইভিএম), জয়পুরহাটের আক্কেলপুর (ইভিএম) ও কালাই, নোয়াখালীর চাটখিল (ইভিএম), ব্রাহ্মণাড়িয়ার আখাউড়া (ইভিএম), লক্ষ্মীপুরের রামগতি(ইভিএম), ফরিদপুরের নগরকান্দা ও সিলেটের কানাইঘাট পৌরসভা।

সান নিউজ/এমআর/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা