বিনোদন

১৬০তম রবীন্দ্র জয়ন্তীতে ‘প্রথম প্রেম’

হাসনাত শাহীন : বাংলা ভাষা ও সাহিত্যের অনন্য পুরুষ রবীন্দ্রনাথ ঠাকুর। আগামী শনিবার (৮-মে) পঁচিশে বৈশাখ তার ১৬০তম জন্মজয়ন্তী। সাহিত্যের প্রায় সকল শাখায় বিচরণকারী মানবতাবাদী ও অসাম্প্রদায়িক চেতনার এই কবির এ জন্মজয়ন্তী উপলক্ষে প্রকাশিত হতে যাচ্ছে শিল্পী কামাল আহমেদের নতুন গানের অ্যালবাম ‘প্রথম প্রেম’।

কবিগুরুর প্রেম পর্যায়ের ১০টি গান দিয়ে সাজানো এই অ্যালবামটি প্রকাশ করছে ‘মিউজিক অব বেঙ্গল’ নামের সঙ্গীত প্রতিষ্ঠান। অ্যালবামের সঙ্গীত আয়োজন করেছেন এই সময়ের অন্যতম প্রতিভাবান সঙ্গীত পরিচালক ও শিল্পী- ইবনে রাজন।

অ্যালবামের গানগুলো হলো- ‘সকরুণ বেণু বাজায়ে কে’, ‘ভালোবেসে যদি সুখ নাহি’, ‘তুমি একটু কেবল বসতে দিও কাছে’, ‘অনেক পাওয়ার মাঝে মাঝে’, ‘অনেক কথা যাও যে বলে’, ‘আজি সাঁঝের যমুননায় গো’, বঁধু মিছে রাগ কোরো না’, ‘ওই জানালার কাছে বসে আছে’, ‘আমার নিশীথরাতের বাদলধারা’ এবং ‘আমার পরান যাহা চাই’।

অ্যালবামটি নিয়ে শিল্পী কামাল আহমেদ বলেন, পঁচিশে বৈশাখ কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী। এমন দিনে কবির প্রতি ভালোবাসা এবং শ্রদ্ধা জানাতে এবার কণ্ঠে তুলে নিয়েছি তার প্রেম পর্যায়ের ১০টি গান। আমার অত্যন্ত ভালোলাগার এই গানগুলো নিয়ে ইবনে রাজনের দারুণ পরিচ্ছন্ন সঙ্গীত আয়োজন আমাকে মুগ্ধ করেছে। আশা করি যারা অ্যালবামের গানগুলো শুনবেন তাদেরও ভালো লাগবে-নতুন স্বাদ পাবেন।

শিল্পী কামাল আহমেদ আরও বলেন, আমার আগের অ্যালবামের সবগুলো লেজার ভিশন থেকে প্রকাশিত হয়েছে।আর সঙ্গীত আয়োজনের কাজ করেছি ভারত থেকে। কিন্তু এবারের ‘মিউজিক অব বেঙ্গল’ ব্যানারে প্রকাশিতব্য আমার এ ১৯তম অ্যালবামটির সঙ্গীত আয়োজন থেকে শুরু করে সমস্ত কাজই প্রথমবারের মতো বাংলাদেশ থেকে করেছি।

সান নিউজ/এইচ এস/আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা