রাজনীতি

হেফাজতের নতুন কমিটি প্রত্যাখান শফীপুত্র ইউসুফের

চট্টগ্রাম ব্যূরো :
হেফাজতে ইসলাম বাংলাদেশের ৩৩ সদস্যের নতুন কমিটি প্রত্যাখ্যান করেছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা প্রয়াত আমির আল্লামা আহমদ শফীর বড় ছেলে মাওলানা ইউসুফ মাদানী।

সোমবার (৭ জুন) নতুন এ কমিটি ঘোষণার পরই গণমাধ্যমে পাঠানো একটি চিঠিতে এ ঘোষণা দেন তিনি। এ বিষয়ে আজকের মধ্যে তিনি ভিডিও বার্তা দেবেন বলেও চিঠিতে উল্লেখ করা হয়। ঘোষিত কমিটিতে সহকারী মহাসচিবের পদে রাখা হয় ইউসুফ মাদানীকে।

চিঠিতে ইউসুফ মাদানী লিখেছেন, আমি মাওলানা ইউসুফ মাদানী আজ ৭/৬/২১ ইং নতুন ঘোষিত তথাকথিত হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটিতে আমার নাম দেখে আমি মর্মাহত। যারা আমার পিতাকে কষ্ট দিয়ে দুনিয়া থেকে বিদায় দিয়েছেন তাদের সঙ্গে আমি কখনো এক হতে পারিনা। আজকের ঘোষিত তথাকথিত হেফাজতের কমিটি আমি ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি।

এর আগে সোমবার বেলা ১১ টায় খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসায় সংবাদ সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি ঘোষণা করা হয়। ৩৩ সদস্যের নতুন পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেন বর্তমান মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদী।

হেফাজতের সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে চট্টগ্রামের ১৪ জনকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তারা হলেন-সংগঠনটির আমির আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী, নায়েবে আমির মাওলানা সালাহউদ্দীন নানুপুরী (ফটিকছড়ি), মাওলানা ইয়াহইয়া (হাটহাজারী), মাওলানা তাজুল ইসলাম (চট্টগ্রাম), মাওলানা মুফতী জসিম উদ্দীন (হাটহাজারী)। সংগঠনটির বর্তমান মহাসচিব আল্লামা হাফেজ নূরুল ইসলাম জিহাদী ঢাকার স্থায়ী বাসিন্দা হলেও তার পৈত্রিক নিবাস চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায়।

এছাড়া যুগ্ম-মহাসচিব মাওলানা লোকমান হাকীম (চট্টগ্রাম), মাওলানা আইয়ুব বাবুনগরী (ফটিকছড়ি), সহকারী মহাসচিব মাওলানা ইউসুফ মাদানী (রাঙ্গুনিয়া), সাংগঠনিক স¤পাদক মাওলানা মীর ইদ্রিস (হাটহাজারী), অর্থ-স¤পাদক মাওলানা মুফতি মুহাম্মদ আলী (হাটহাজারী), সহ-অর্থ স¤পাদক মুফতী হাবিবুর রহমান কাসেমী (হাটহাজারী) এবং সদস্য মাওলানা ফোরকানুল্লাহ খলিল (চট্টগ্রাম) ও মাওলানা মাহমুদল হাসান (হাটহাজারী)।

গত কমিটিতে চট্টগ্রামের বেশ কয়েকজন নেতা নানা ইস্যুতে বিতর্কে জড়িয়ে পড়ায় কমিটি থেকে বাদ পড়েছেন। তারা হলেন সংগঠনটির সাবেক যুগ্ম মহাসচিব নাছির উদ্দিন মুনির, সাংগঠনিক স¤পাদক আজিজুল হক ইসলামাবাদী, প্রচার স¤পাদক জাকারিয়া নোমান ফয়জী, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক স¤পাদক মুফতি হারুন ইজহার, সহকারী অর্থ স¤পাদক মাওলানা মুহাম্মদ আহসান উল্লাহসহ আরও অনেক নেতা।

প্রসঙ্গত, হেফাজতে চলমান অস্থিরতা ও দেশের নাজুক পরিস্থিতির কথা বিবেচনা নিয়ে গত ২৫ এপ্রিল হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় ও মহানগর কমিটি বিলুপ্ত ঘোষণা করে ৫ সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করেছিল সংগঠনটির বর্তমান আমির আল্লামা জুনাইদ বাবুনগরী।

তারও আগে সংগঠনটির প্রতিষ্ঠাতা আমির আহমদ শফীর মৃত্যুর পর গত বছরের ২৬ ডিসেম্বর বাবুনগরীকে আমির ও নুরুল ইসলাম জিহাদীকে মহাসচিব করে ১৫১ সদস্যের কমিটি করা হয়। পরে কমিটি ২০১ সদস্যবিশিষ্ট করা হয়। ওই কমিটিতে আহমদ শফীর ছেলে আনাস মাদানীর অনুসারী হিসেবে পরিচিত নেতাদের কাউকে রাখা হয়নি।

সান নিউজ/ আইকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

মন্ত্রীর আত্মীয় বলে ছাড় পাবে না

নিজস্ব প্রতিবেদক : ডাক টেলিযোগাযো...

গণপিটুনিতে ২ ভাই নিহত

জেলা প্রতিনিধি: ফরিদপুরে গণপিটুনিতে আশরাফুল খান (১৭) ও আশাদু...

মানুষ এখন মাছ-মাংস নিয়ে চিন্তা করে

নিজস্ব প্রতিবেদক: অর্থনৈতিকভাবে...

ফরিদপুরে সংঘর্ষ, নিহত ২

জেলা প্রতিনিধি : ফরিদপুরে মাইক্রোবাস ও মাহেন্দ্র মুখোমুখি সং...

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

জেলা প্রতিনিধি: ঢাকা-টাঙ্গাইল-বঙ্...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা