সারাদেশ
জনদুর্ভোগ

সড়কে পল্লী বিদ্যুতের চার খুঁটি

নিজস্ব প্রতিনিধি, নোয়াখালী : নোয়াখালীর চাটখিল পৌরসভার কাঁচা বাজার সংলগ্ন ভূঁইয়া কলোনি। ওই কলোনির প্রবেশ পথে রয়েছে পল্লী বিদ্যুতের চারটি খুঁটি। এগুলো দীর্ঘদিন ভোগাচ্ছে এখানকার কয়েক হাজার বাসিন্দাকে।

সরেজমিনে দেখা যায়, ভূঁইয়া কলোনির একমাত্র সড়কের মাঝে খুঁটিগুলো থাকায় জরুরি প্রয়োজনে অ্যাম্বুলেন্স বা ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে পারে না। ফলে অনেক অসুস্থ রোগী হাসপাতালে নিতে এবং আগুনে ক্ষয়ক্ষতি হলেও সংশ্লিষ্টদের কিছুই করার থাকে না।

স্থানীয়দের দাবি, ইতোমধ্যে বহুবার মানববন্ধনসহ বিভিন্ন দফতর, জনপ্রতিনিধি ও স্থানীয় নেতাদের কাছে বারবার বলেও কোনো প্রতিকার হয়নি। কোমলমতি স্কুল শিক্ষার্থীরাও এ নিয়ে রাস্তায় বিক্ষোভ করেছে। কিছুতেই সংশ্লিষ্টদের টনক নড়েনি।

মো. কামরুল হাসান ভূঁইয়া নামে কলোনির এক বাসিন্দা বলেন, এখান দিয়ে চলাচলের প্রধান রাস্তাটি এক সময় ১৫ ফুটের মতো প্রশস্ত ছিল। দখলদারদের কারণে ধীরে ধীরে রাস্তাটি এখন পাঁচ-ছয় ফুটে এসে দাঁড়িয়েছে। তার ওপর বিদ্যুতের খুঁটিগুলো দুর্ভোগ আরও বাড়িয়েছে। জরুরি প্রয়োজনে কোনো গাড়ি প্রবেশ করতে পারে না। অবিলম্বে বিদ্যুতের খুঁটিগুলো অপসারণের জোর দাবি তিনি জানান।

অন্যদিকে আবাসিক ভবনের মালিকরা অভিযোগ করে বলেন, প্রত্যেক বছর পৌরসভায় ট্যাক্স পরিশোধ করলেও পৌরসভার পক্ষ থেকে বাড়ির মালিক এবং ভাড়াটিয়ারা নাগরিক সুবিধা পাচ্ছেন না।

নোয়াখালী পল্লী বিদ্যুতের চাটখিল জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) প্রকৌশলী মো. কামাল উদ্দিন জানান, বিষয়টি উপজেলা সভায় শুনেছি। তবে সুনির্দিষ্টভাবে কেউ অভিযোগ না করায় ব্যবস্থা নেয়া যাচ্ছে না।

সাননিউজ/এমএইচ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা