সারাদেশ

স্কুলের টাকা দিয়ে শিক্ষা অফিসারের বনভোজন!

নিজস্ব প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে নাচোলে স্কুলের বই পরিবহনের টাকা দিয়ে বনভোজনের অভিযোগ উঠেছে নাচোল মাধ্যমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে। ২০২০ শিক্ষাবর্ষে উপজেলা পরিষদ থেকে ৩৫টি মাধ্যমিক স্কুল ও ১৫টি মাদ্রাসায় বই পরিবহনের খরচের টাকা না দিয়ে সেই টাকায় পার্কে বনভোজন ও মতবিনিময় সভা করার অভিযোগ পাওয়া গেছে ।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) উপজেলার নেজামপুর ইউনিয়নের দোগাছি স্বপ্নপল্লী পার্কে এ মতবিনিময় সভা ও বনভোজন অনুষ্ঠিত হয় বলে জানা গেছে।

তবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ ফ ম হাসান বিষয়টি অস্বীকার করে বলেন, বই পরিবহন খরচের টাকা নয়, শিক্ষকদের কাছ থেকে চাঁদা তুলেই এই মতবিনিময় সভা করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ ফ ম হাসানের আমন্ত্রণে ওই মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাদিজা বেগম, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল লতিফসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৫০ জন প্রধান ।

নাম প্রকাশ না করার শর্তে মাধ্যমিক ও মাদ্রাসার শিক্ষকরা জানান, ২০২০ শিক্ষাবর্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বই পরিবহনের খরচ বাবদ সরকার এই উপজেলায় প্রায় ৪৫ হাজার টাকা বরাদ্দ দেয়। কিন্তু সেই টাকা দেরীতে আসায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ ফ ম হাসান কোনো শিক্ষা প্রতিষ্ঠানকে ওই টাকা দেননি।

শিক্ষকরা জানান, সম্প্রতি শিক্ষা বিষয়ক একটি সভায় বরাদ্দকৃত টাকা না পাওয়া নিয়ে শিক্ষকদের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়। এক পর্যায়ে বিষয়টি নিয়ে গণ্ডগোলের সৃষ্টি হলে শিক্ষা অফিসার বার্ষিক বনভোজনের মাধ্যমে ওই টাকা খরচ করা হবে বলে শিক্ষকদের আশ্বস্ত করেন। তবে শিক্ষকদের অভিযোগ, বনভোজনের জন্য তাদের প্রত্যেকের কাছ থেকে অতিরিক্ত ২০০ টাকা চাঁদা আদায় করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ ফ ম হাসান এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি শিক্ষককের কাছ থেকে ২০০ টাকা আদায়ের বিষয়টি স্বীকার করে বলেন, শিক্ষকদের ওই টাকায় এরকম অনুষ্ঠান করা সম্ভব ছিল না। তবে পার্ক ভাড়া, ডেকোরেটার ভাড়াসহ অনেক কিছুই ফ্রি পাওয়া গেছে। স্কুলে বই পরিবহনের খরচের টাকায় বনভোজনের বিষয়টি তিনি অস্বীকার করেন।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা