খেলা

সোনারগাঁওয়ে পাগলের মেলা!

ক্রীড়া ডেস্ক : সোনারগাঁও হোটেলের সুইমিংপুল এমনিতেই আলোকিত থাকে। শুক্রবার রাতে ক্রিকেটারদের নাচ-গান আর উৎসবে সেটা যেন আরও উজ্জ্বল হয়ে ধরা দিলো! সেটা কীভাবে? বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের পাঁচ দলের ক্রিকেটার, কোচিং স্টাফদের হোটেল সোনারগাঁওয়ে রাখা হয়েছে জৈব সুরক্ষা বলয়ে। সেখানেই আজ রাতে হোটেল সোনারগাঁওয়ের সুইমিং পুলের পাশে একত্রিত হয়ে নিজেদের একঘেয়েমি কাটিয়েছেন পাঁচ দলের ক্রিকেটাররা। মাশরাফি-সাকিব-তামিম-মুশফিক-মাহমুদউল্লাহদের ঘিরে বাকি ক্রিকেটাররাও যোগ দেন এই আনন্দ উৎসবে।

ঘণ্টা দুইয়ের এমন অনুষ্ঠানে অনেক ক্রিকেটার, কোচ-স্টাফ গান গেয়েছেন। তবে সব আকর্ষণ ছিল ‘পঞ্চপাণ্ডবকে’ ঘিরে। বিশেষ করে ‘বাবা হরেক রকম পাগল দিয়া মিলাইছে মেলা, হরেক রকম পাগল দিয়া মিলাইছে মেলা। বাবা তোমার দরবারে সব পাগলের খেলা’ তাদের গাওয়া এই গানটিতেই সবচেয়ে আনন্দ পেয়েছেন ক্রিকেটাররা। এই গানের তালে তালে সাকিব-তামিম-মাশরাফিরা ছাড়া নেচেছেন সব ক্রিকেটারই। শুধু এই একটি গানই নয়, শুক্রবার রাতে এমন অনেক সুন্দর সুন্দর গানগুলো মাশরাফি-সাকিব-মাহমুদউল্লাহদের কণ্ঠে উঠে এসেছিল।

শুধু ক্রিকেটাররাই নন, মিনিস্টার গ্রুপ রাজশাহীর কোচ সারওয়ার ইমরানও তাদের সঙ্গী ছিলেন। তার গানের তালে তালে নেচেছেন গাজী গ্রুপ চট্টগ্রামের কোচ মোহাম্মদ সালাহউদ্দিনও। একটি গানে একত্রিত হয়ে নাচতে দেখা যায় বিশ্বজয়ী যুব দলের ক্রিকেটারদেরও। তবে বেশি জমেছে পঞ্চপাণ্ডবের নাচ-গান।

জেমসের বিখ্যাত একটি গান (বাবা কত দিন দেখিনি তোমায়) মাশরাফি গাওয়া শুরু করতেই সাকিব বলতে থাকেন, ‘ভাই গানের লিরিক্সটা মনে নাই, অন্য গান ধরেন।’ প্রতিউত্তরে মাশরাফি বলেন, ‘এই গান আমিও পারি না’। তার পর সাকিব বলে ওঠেন, ‘এমন গান ধরেন, যা সবাই গাইতে পারি।’ এটাই শুনেই মাশরাফি গাইতে শুরু করেন, ‘বাবা তোমার দরবার সব পাগলের মেলা’। এর পরেই যেন গানে ফর্ম ফিরে পান সাকিব। এই গানের সুরে সুরে লম্বা চুল দুলিয়ে দুলিয়ে নেচে উঠেন। তার নাচ দেখে পুরো চত্ত্বর যেন ‘ওপেন কনসার্টে’ পরিণত হয়েছিল। চারদিকে মোবাইল ক্যামেরায় ভিডিও ধারণতো চলছিলই। পাশাপাশি মাশরাফি-মাহমুদউল্লাহদের নাচে উজ্জ্বীবিত ছিল বাকিরাও। মাশরাফিতো কিছুক্ষণ পর পর সাকিবের লম্বা চুল টেনে দিচ্ছিলেন।

অবশ্য শুক্রবারের এই আনন্দ উৎসব হৃদয়ে দাগ কেটে গেছে মাশরাফির। উৎসবের আমেজ শেষ হতেই অনুভূতি ভাগাভাগি করতে ফেসবুকে বসে যান বাংলাদেশের সফলতম এই অধিনায়ক। লিখেছেন, ‘ভালোলাগা, ভালোবাসা এক না। .....রিয়াদ—খেলা হবে। কোচ, ফিজিও, ট্রেনার, কম্পিউটার স্পেশালিস্ট, ম্যানেজার, টিম বয়, ম্যাসিওর এবং সব খেলোয়াড়...। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দল, বাংলাদেশের অতীত, বর্তমান এবং ভবিষ্যৎ, ভালোবাসা।’

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে ৪ নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্র...

সোনার দাম কমলো

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব...

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

১০ দিনে ৫ লাখ গাছ লাগা‌বে ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপপ্রবাহ...

শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর শ্যামব...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা