সারাদেশ

সিলেটে আইনজীবীদের ভোটযুদ্ধ, ২৬ পদে লড়ছেন ৫৮ প্রার্থী  

নিজস্ব প্রতিনিধি, সিলেট : উৎসবমুখর পরিবেশে সিলেট জেলা আইনজীবী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকাল ১০ টা থেকে শুরু হয়েছে ভোটের লড়াই। শেষ হবে বিকেল সাড়ে ৪টায়। সমিতির ২ নম্বর হলের ২য় ও ৩য় তলায় ভোটগ্রহণ হচ্ছে। এবার নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করবেন ১ হাজার ৬শ' ১০ জন ভোটার। মোট ২৬টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা ৫৮।

সভাপতি পদে ২, সহ সভাপতি-১ পদে ২, সহ সভাপতি-২ পদে ৪, সাধারণ সম্পাদক পদে ৪, যুগ্ম সম্পাদক-১ পদে ৪, যুগ্ম সম্পাদক-২ পদে ৪, সমাজ বিষয়ক সম্পাদক পদে ৩, সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে ২, লাইব্রেরি সম্পাদক পদে ৩, প্রধান নির্বাচন কমিশনার পদে ৩, সহকারী নির্বাচন কমিশনারের ২টি পদে ৩, সহ-সম্পাদকের ৩টি পদে ৬ ও কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবার সভাপতি পদের প্রতিদ্বন্দ্বিরা হলেন, এটিএম. ফয়েজ উদ্দিন (বর্তমান সভাপতি) ও সরওয়ার আহমদ চৌধুরী (আবদাল), সহ-সভাপতি-১ পদে একেএম. ফখরুল ইসলাম ও মো. এখলাছুর রহমান, সহ-সভাপতি-২ পদে মোহাম্মদ আব্দুল হান্নান, পান্না লাল দাস, সৈয়দ ফেরদৌস আহমদ ও হাদিয়া চৌধুরী (মুন্নি) প্রতিদ্বন্দ্বীতা করছেন ।

সাধারণ সম্পাদক পদের প্রার্থীরা হলেন, মো. ফজলুল হক সেলিম (বর্তমান সাধারণ সম্পাদক), দেলোয়ার হোসেন দিলু, মাহফুজুর রহমান ও সুলতানা রাজিয়া ডলি, যুগ্ম সম্পাদক-১ পদে আজাদ আহমদ, মো. খালেদ আহমদ জুবায়ের, বিজিত লাল তালুকদার ও মোহাম্মদ শিব্বির আহমদ (বাবলু), যুগ্ম সম্পাদক-২ পদে মোহাম্মদ কামরুল হাসান, বিদ্যুৎ কুমার দাস (বাপন), মুমিনুর রহমান (টিটু) ও সৈয়দ শাহ জাহান, সমাজ বিষয়ক সম্পাদক পদে মো. আজিম উদ্দীন, মোহাম্মদ সেলিম মিয়া ও মো. সোহেল মিয়া, সহ-সমাজ বিষয়ক সম্পাদক পদে ছালেক আহমদ ও মো. মকসুদ আহমদ, লাইব্রেরি সম্পাদক পদে মোহাম্মদ আব্দুল মুকিত (অপি), ঝরণা বেগম ও মো. রাসেল খাঁন, প্রধান নির্বাচন কমিশনার পদে মো. আলিম উদ্দীন, আক্তার উদ্দীন আহমদ টিটু ও সুজিত কুমার বৈদ্য, সহকারি নির্বাচন কমিশনারের ২টি পদের ৩ প্রার্থী হলেন মইনুল হক, মোহাম্মদ মঈনুল ইসলাম ও সজল চন্দ্র পাল, সহ সম্পাদকের ৩টি পদের ৬ প্রার্থী হলেন কবির আহমদ, মো. কাওছার আহমদ, জাকির হোসেন, মোবারক হোসাইন, মো. সাদিদুর রহমান (রিপন) ও সুবল কান্তি পাল (এসকে. পাল)।

এছাড়াও সমিতির কার্যনির্বাহী কমিটির সদস্যের ১১টি পদে আবু মোহাম্মদ আসাদ, আব্দুল গফফার, আব্দুল মালিক (১), মো. আব্দুল মান্নান চৌধুরী, এএসএম. আব্দুল গফুর, এমইএম. ইকবালুর রহমান, মো. এমদাদুল হক, মো. ওবায়দুর রহমান, কল্যাণ চৌধুরী, চৌধুরী আতাউর রহমান আজাদ, মো. ছয়ফুল হোসেন, জসিম উদ্দিন আহমদ, জ্যোতির্ময় পুরকায়স্থ (কাঞ্চন), দেবাশীষ কুমার দাস, মো. মনসুর আলম, মো. মুহিবুর রহমান (সেলিম), মো. রাজ উদ্দিন ও লুৎফা বেগম চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির প্রধান নির্বাচন কমিশনার মো. এমদাদুল হক জানান, উৎসবমুখর পরিবেশে আইনজীবী সমিতির ভোট গ্রহণ চলার বিষয়টি নিশ্চিত করেছেন।

সান নিউজ/এক/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা