সারাদেশ

সিংড়ায় শেষ মুহুর্তের প্রচারণায় ব্যস্ত আ.লীগ, হামলা-বাধায় ঝিমিয়ে বিএনপি

নিজস্ব প্রতিনিধি, নাটোর : নাটোরের সিংড়া পৌরসভার সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩০ জানুয়ারি। এখন চলছে প্রার্থীদের শেষ মুর্হুতের প্রচারণা। তবে মেয়র পদে আ’লীগ ও বিএনপির প্রার্থীদের মধ্যে প্রচারণায় তুঙ্গে আছে জান্নাতুল ফেরদৌসের নৌকা। মেয়র প্রার্থী জান্নাতুল ফেরদৌস ছাড়াও নৌকার শেষ মুর্হুতের প্রচারণায় মাঠে আছেন পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক।

ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা যুবলীগ, শ্রমিক লীগ আলাদা আলাদা টিম নিয়ে নৌকার ভোট প্রার্থনা করছেন। গোল-ই আফরোজ সরকারী কলেজ ছাত্র সংসদের ভিপি সজীব ইসলাম জুয়েল একঝাঁক ছাত্র-ছাত্রী নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে নৌকার প্রচারণা চালাচ্ছেন। নৌকার প্রচারণায় মাঠে আছেন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান। কামরান নিজেই মেয়র পদে নৌকার মনোনয়ন চেয়েছিলেন। নিজে মনোনয়ন না পেলেও এখন দলের স্বার্থে নৌকার প্রচারণা করছেন।

উপজেলার মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ৩০টি সংগঠনের প্রায় শতাধিক কর্মী নৌকার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। শেষ মুর্হুতের প্রচারণায় প্রতি পাড়া-মহল্লায় গিয়ে নারী ভোটারদের নিয়ে উঠান বৈঠক করছেন মেয়র প্রার্থী জান্নাতুল ফেরদৌস। সব মিলে আ’লীগের নৌকার প্রচারণা এখন গণজোয়ারে রুপ নিয়েছে। শেষ পর্যন্ত এই গণজোয়ার ঠিক থাকলে বিপুল ভোটে নৌকার জয় হবে বলে এমন প্রত্যাশা করছেন দলের নেতাকর্মীরা।

অপর দিকে হামলা, বাধা ও নানা জটিলতায় শঙ্কায় আছেন বিএনপি। দলটি নির্বাচনের শুরু থেকে এখন পর্যন্ত মেয়র প্রার্থী তায়জুলের ধানের শীষের তেমন কোন প্রচার-প্রচারণা দেখাতে পারেনি। প্রতীক বরাদ্ধের পর থেকে আ’লীগ যেভাবে প্রচারণা চালাচ্ছেন সেই তুলনায় বিএনপির প্রচারণা খুবই কম। আ’লীগ পৌরসভার ১২টি ওয়ার্ডে নৌকার নির্বাচনী অফিস ও কমিটি গঠন করে প্রচারণা করছেন। কিন্তু বিএনপির নির্বাচনী অফিস ও কমিটি গঠনের কথা মুখে শোনা গেলেও কোন ওয়ার্ডেই তেমন কোন কার্যক্রম নেই।

তবে গত ১৯ জানুয়ারি ধানের শীষের সবচেয়ে বড় প্রচারণা দেখিয়েছে দলটির সহযোগী সংগঠন যুবদল। পৌরসভার বাহিরের ১২টি ইউনিয়ন থেকে নেতাকর্মী এনে এই প্রচারণা করা হয়েছে বলে প্রতিপক্ষ আ’লীগের অভিযোগ থাকলেও যুবদলের প্রচারণায় বড় সাফল্য দেখাতে পেরেছে বিএনপি।

কিন্তু এর পর থেকেই হামলা ও বাধায় শঙ্কায় এখন অনেকটাই ঝিমিয়ে পড়েছে দলটির প্রচারণা। মেয়র প্রার্থী তায়জুলের সফরসঙ্গী হয়ে উপজেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট মজিবুর রহমান মন্টু, সদস্য সচিব দাউদার মাহমুদ সহ বিএনপির সহযোগী সংগঠনের কর্মীরা মাঠে নেমে ভোট চাইলেও বেশির ভাগ নেতা কর্মীরা হামলা ও বাধার শঙ্কায় পৌর বিএনপি কার্যালয়েই সময় কাটাচ্ছেন।

এমতাবস্থায় সাধারণ মানুষ মনে করছেন ঝিমিয়ে পড়া বিএনপিকে পিছনে ফেলে একদম ফাঁকা মাঠেই গোল দিবেন আ’লীগের মনোনীত মেয়র প্রার্থী জান্নাতুল ফেরদৌসের নৌকা।

সান নিউজ/এসএস/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা