জাতীয়

শ্রদ্ধা ও ভালবাসায় মওদুদকে বিএনপির চিরবিদায়

নিজস্ব প্রতিবেদক : শ্রদ্ধা ও ভালবাসায় দলের বর্ষিয়ান নেতা ব্যারিস্টার মওদুদ আহমদকে চির বিদায় জানিয়েছে বিএনপি।

শুক্রবার (১৯ মার্চ) বেলা ১১টাযর দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের দ্বিতীয় নামাজে জানাজা সম্পন্ন হয়েছে। বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেসারুল হক নামাজে জানাজার ঈমামতি করেন। জানাজায় হাজার হাজার বিএনপি নেতাকর্মীর পাশাপাশি সাধারণ মানুষও অংশ নেন।

এরপর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে প্রথমে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে মওদুদ আহমদের কফিনে শ্রদ্ধা জানান। এরপর বিএনপির পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। তারপর দলের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একে একে ফুলেল শ্রদ্ধা জানান।

এ সময় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আমানুল্লাহ আমান, শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ঢাকা মহানগর উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল, ঢাকা মহানগর দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন, ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাউদ্দিন, ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদল নেতা সাইফুল ইসলাম নীরব, মোরতাজুল করিম বাদরু, সুলতান সালাউদ্দিন টুকু, নুরুল ইসলাম নয়ন, মামুন হাসান, কৃষক দলের কেন্দ্রীয় নেতা মো. মাইনুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।

এর আগে বিএনপির এই বর্ষিয়ান নেতার সারাজীবনের কর্মস্থল সুপ্রীম কোর্ট প্রাঙ্গনে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে তার দীর্ঘ কর্মজীবনের হাজারও সহকর্মী ও উচ্চ আদালতের বিচারকগণও অংশ গ্রহণ করেন এবং দেশের এই প্রবীণ আইনজীবীর প্রতি শ্রদ্ধা জানান।

এদিকে, মওদুদ আহমদের মৃত্যুতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশেপাশে দলের নেতাকর্মীরা শোক জানিয়ে ব্যানার টানিয়েছেন। তার মৃত্যুতে গতকাল বৃহস্পতিবার একদিনের শোক পালন করেছে বিএনপি।

নয়াপল্টনে জানাজা শেষে ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ হেলিকপ্টারে করে তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জে নিয়ে যাওয়া হবে। সেখানে সর্বশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার বাবা-মায়ের কবরের পাশে তাকে দাফন করা হবে। নোয়াখালীর কোম্পানী গঞ্জের সন্তান ব্যারিস্টার মওদুদ আহমদের মৃত্যুতে শোক জানিয়ে বসুরহাট পৌরসভার আওয়ামী লীগ দলীয় মেয়র মির্জা আব্দুল কাদের তিনদিনের শোক ঘোষণা করেছেন। শুক্রবার, শনিবার ও রবিবার ওই পৌরসভায় এই শোক বহাল থাকবে।

সাননিউজ/টিএস/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

ভোলায় স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ কর্মশালা 

ভোলা প্রতিনিধি: ভোলায় ইউনিয়ন স্বা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা