খেলা

শেষ মুহূর্তের রোমাঞ্চে ইন্টারের মিলান ডার্বি জয়

স্পোর্টস ডেস্ক : খেলার তখন নির্ধারিত ৯০ মিনিট শেষ। সহকারি রেফারি ইতোমধ্যেই অতিরিক্ত সময় হিসেবে ১০ মিনিট যোগ করেছেন। যোগ করা অতিরিক্ত সময়ের ৭ম মিনিটে ফ্রি-কিক থেকে গোল করে ইন্টারকে ২-১ ব্যবধানে মিলান ডার্বিতে জয় এনে দিলেন ক্রিস্টিয়ান এরিকসন। আর তাতেই এসি মিলানকে কোপা ইটালিয়ার কোয়ার্টার ফাইনালে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিল নগরপ্রতিদ্বন্দ্বি ইন্টার মিলান।

চলতি মৌসুমটা দুর্দান্ত কাটছে মিলানের দুই চিরপ্রতিদ্বন্দ্বির। ইতালিয়ান সিরি আ'তে শীর্ষে এসি মিলান আর দুইয়ে ইন্টার। তবে এবার লড়াইটা ছিল কোপা ইটালিয়ার কোয়ার্টার ফাইনালে। সেখানেও ইন্টারের ওপর ভারি পড়ে গিয়েছিল এসি মিলান। ম্যাচের ৩১ মিনিটে জ্লাতান ইব্রাহিমোভিচের গোলে সান সিরোতে ১-০'তে লিড নেয় এসি মিলান।

এসি মিলান ১-০ গোলের ব্যবধানে এগিয়ে যাওয়ার পর ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক দুই স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচ ও রোমেলো লুকাকু জড়িয়ে পড়েন ঝগড়ায়। দুই জনের উত্তপ্ত বাক্য বিনিময়ের পর রেফারি দুইজনকেই হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন। এরপরেই প্রথমার্ধ শেষ হয় এসি মিলানের ১-০ ব্যবধানে এগিয়ে থাকার মধ্য দিয়ে।

তবে দ্বিতীয়ার্ধের সময় ১৩ মিনিট গড়ানোর পরপরই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় এসি মিলান স্ট্রাইকার জ্লাতান ইব্রাহিমোভিচকে। ইন্টার ডিফেন্ডার কোলারভকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন ইব্রা। যদিও রিপ্লেতে দেখা যায় কোলারভ নিজের পায়ের সঙ্গে নিজেই আঘাত পেয়ে পড়ে গিয়েছিল। তবে রেফারি নিজের সিদ্ধান্ত জানিয়ে ইব্রাকে দ্বিতীয় লাল কার্ড দিয়ে মাঠ ছাড়া করেন।

এরপরেই ঘুরে যায় মিলান ডার্বির মোড়। ১০ জনের এসি মিলানের ওপর চড়াও হয় ইন্টার। একের পর এক আক্রমণ করেও কোনোভাবেই বল জালে জড়াতে পারছিল না ইন্টার। তবে অপেক্ষার পালা শেষ হয় ম্যাচের ৭০ মিনিটের মাথায়। এসি মিলানের ডি বক্সের ভেতর ইন্টার মিডফিল্ডার বারেল্লাকে ফাউল করে ফেলে দেওয়া হলে রেফারি ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টি দেয় ইন্টারকে। স্পট কিক থেকে গোল করে দলকে ১-১ গোলে সমতায় ফেরান রোমেলো লুকাকু।

এরপর দুই দলই মরিয়া হয়ে দ্বিতীয় গোলের সন্ধান করতে থাকে। তবে নির্ধারিত ৯০ মিনিট শেষে যোগ করা অতিরিতক্ত ১০ মিনিটে বাজিমাত করে ইন্টার মিলান। ক্রিস্টিয়ান এরিকসনের ফ্রি-কিক থেকে করা গোলে ইন্টার মিলানের জয় নিশ্চিত হলো। আর সেই সঙ্গে কোপা ইটালিয়ার কোয়ার্টার ফাইনালেও জায়গা করে নিল ইন্টার।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ভুমি কর্মকর্তার বিরুদ্ধে প্রকাশ্যে ঘুষ নেওয়ার অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের...

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি: নরসিংদীর বেলাব থানার নারায়ণপুর ইউপির দুলালকা...

নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগ...

নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা

বিনোদন ডেস্ক: শাহরুখ খানের ব্লকবা...

নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায়   

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে তী...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা