সারাদেশ

শিশু তোহা বাঁচতে চায়

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ : যে বয়সে মা-বাবা আর স্বজনদের কোলে চড়ে বড় হয়ে উঠার কথা, ঠিক সেই বয়সেই মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে শিশু তোহা। তাকে বাচাঁতে এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছুটছেন তার মা-বাবা। কিন্তু কিছুতেই তাকে সুস্থ করে তুলতে পারছেন না। তাকে সুস্থ করতে বাড়ি-ঘর বিক্রয় করে নিঃস্ব পিতা-মাতা। এখন তাকিয়ে আছেন সমাজের বিত্তবানদের দিকে। তাদের সাহায্যে যদি অবুঝ সন্তানটিকে সুস্থ করে তুলতে পারেন।

মাত্র আড়াই বছর বয়সে মাফিদা সুলতানা তোহার শরীরে বাসা বেঁধেছে মরণঘাতী লান্স ক্যান্সার। শিশু তোহা হবিগঞ্জ জেলার লাখাই উপজেলার বামৈ গ্রামের মাহমুদুর রহমানের কন্যা।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে শিশু তোহার মা নাসরিন আক্তার জানান, তোহার বয়স যখন মাত্র এক বছর তখন তার ফুসফুসে সমস্যা দেখা দেয়। প্রথমে তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার পর লান্স ক্যান্সার ধরা পড়ে। সেখান থেকে আরও উন্নত চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় ঢাকার পিজি হাসপাতালে। সেখানে বেশ কিছুদিন চিকিৎসা নেয়ার পরও কোনো উন্নতি না হওয়ায় চিকিৎসরা পরামর্শ দেন ভারতে নিয়ে যাওয়ার।

চিকিৎসকরা জানান, তোহার এই চিকিৎসাটি অত্যন্ত ব্যয়বহুল। কিন্তু দরিদ্র পিতা মাহমুদুর রহমানের পক্ষে সন্তানের চিকিৎসার জন্য এতো টাকা যোগাড় করা অসাধ্য হয়ে পড়ে। এরপরও নিরূপায় হয়ে আদরের সন্তানকে বাঁচাতে শেষ সম্বল বাড়ি-ঘর করে তোহাকে নিয়ে যান ভারতের ভেলোর চেন্নাইয়ের সিএমসি হাসাতালে। প্রায় ৬ মাসে চিকিৎসা করাতে ব্যয় হয়ে গেছে প্রায় ১০ লাখ টাকার মত।

তিনি আরো জানান, চেন্নাইয়ের নিউরোলজিষ্ট মায়া তমাস ও বক্ষব্যাধি স্নেহা ভরর্কার বলেছেন, আমার মেয়ের অসুস্থতা এখন যে পর্যায়ে রয়েছে তা থেকে ভালো হওয়া সম্ভব। বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে ভারতে। আগামী ১৫ ফেব্রুয়ারি তোহাকে নিয়ে চেন্নাইয়ে যাওয়ার তারিখ। কিন্তু আমার স্বামীর পরিবারে এ পর্যন্ত যা ছিল বিক্রি করে সবার সহযোগিতায় এতদিন চিকিৎসা করা হয়েছে। এখন দুই বেলা দুমুঠো পেট ভরেই খেতে পারেন না। বাড়ি-ঘর বিক্রয় করে এখন হবিগঞ্জ শহরের২নং পুল এলাকায় কোনো রকমে বাসা ভাড়া নিয়ে থাকছি। এত টাকা আমাদের পক্ষে কোনোভাবেই ম্যানেজ করা সম্ভব নয়। সমাজের বিত্তবানরা যদি সহযোগিতায় এগিয়ে আসেন তবে ক্যান্সার আক্রান্ত আমার অবুঝ সন্তানটিকে বাঁচানো সম্ভব।

যোগাযোগের মাধ্যম : ০১৭৬১-৯০৫৯৮১, একাউন্ট নং-০২০০০০১২৫৫৪৩ অগ্রনী ব্যাংক-হবিগঞ্জ শাখা।

সান নিউজ/এফ/কেটি

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা