সারাদেশ

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে মানববন্ধন 

নিজস্ব প্রতিনিধি, রাঙ্গামাটি: বাংলাদেশ ইসলামী ছাত্রসেনার কেন্দ্রীয় পরিষদ ঘোষিত প্রতিটি উপজেলায় একযোগে অনতিবিলম্বে স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা বাঘাইছড়ি উপজেলা শাখা।

বৃহস্পতিবার (৩ জুন) বাঘাইছড়ি উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম এর কাছে শিক্ষা মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি প্রদান করে ইসলামী ছাত্রসেনা বাঘাইছড়ি উপজেলা শাখার নেতৃবৃন্দ।

সংস্থাটির নবনির্বাচিত সভাপতি মুহাম্মদ ওসমান গণি রাকিব এর সভাপতিত্বে, এসময় বক্তব্য রাখেন সংস্থার সাবেক সভাপতি ও রাঙ্গামাটি জেলা সভাপতি শাহজাদা সৈয়দ মুহাম্মদ আবদুল বারী, সহ সভাপতি মুহাম্মদ আরফাতুর রহমানসহ সাধারণ সম্পাদক মুহাম্মদ মাহমুদুল হাসান কাদেরি ও প্রমুখ।

এসময় বক্তারা বলেন স্বাস্থ্যবিধি মেনে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার পাশাপাশি করোনার কারণে শিক্ষার যে ক্ষতি হয়েছে, তা পুষিয়ে নিতে সুনির্দিষ্ট পরিকল্পনা গ্রহণ করার দাবি জানান।

এ সময় বাংলাদেশ ইসলামী ছাত্রসেনা সর্বস্তরের ছাত্র-জনতার পক্ষ থেকে ৫ দফা প্রস্তাবনা ও দাবি উপস্থাপন করা হয়। দাবি গুলো হলো -

১. স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে হবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষার্থীদের শারীরিক দূরত্ব বজায় রেখে নিয়মিত ক্লাস নেয়ার ব্যবস্থা করতে হবে।

২. প্রতিষ্ঠানগুলো খোলার পর অবশ্যই শিক্ষার্থীদের অতিরিক্ত ড্রপআউট এবং অনুপস্থিতি হ্রাস করতে হবে।

৩. মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক ব্যতীত অন্যান্য শ্রেণিসমূহের শিফট আকারে সপ্তাহে ৩ দিন ক্লাস নিতে হবে।

৪. শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থী করোনা ভ্যাকসিন কর্মসূচির আওতায় আনতে হবে।

৫. বোর্ড ও বিশ্ববিদ্যালয়ে স্থগিত পরীক্ষার তারিখ দ্রুত ঘোষণা দিয়ে পরীক্ষা সম্পন্ন করলে শিক্ষার্থীরা উপকৃত হবে। তাই প্রতিষ্ঠান খোলার সাথে-সাথেই দ্রুত পরীক্ষার তারিখ ঘোষণা দিতে হবে।

৬. শিক্ষাবর্ষের মেয়াদ ২/৩ মাস কমিয়ে এনে অতিবাহিত সময় পুষিয়ে নেওয়া যাবে। স্বল্পমেয়াদি এ ‘শিক্ষাবর্ষ সংকোচন পদ্ধতি’ প্যানডেমিকের কারণে সৃষ্ট শিক্ষার ব্যাপক ক্ষতি কাটিয়ে উঠতে কোভিড-পরবর্তী বিকল্পগুলোর মধ্যে একটি ভারসাম্যপূর্ণ সেরা বিকল্প হিসাবে পরিগণিত।

সান নিউজ/আরএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা