জাতীয়

লন্ডন থেকে আসা ৪২ যাত্রী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিনিধি, সিলেট : করোনার নতুন স্ট্রেইন নিয়ন্ত্রণে সরকারের নেয়া নতুন সিদ্ধান্তের পর সোমবার (০৪ জানুয়ারি) লন্ডন থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স থেকে সিলেটে নামা ৪২ যাত্রীকে কঠোর নিরাপত্তায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয়া হয়েছে।

বিমান ৪৮ যাত্রী নিয়ে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার পর সিলেটে নামা যাত্রীদের (এক শিশু যাত্রী তালিকাভুক্ত নয়) প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। বাকিরা সিলেট থেকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামবেন বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সংশ্লিষ্টরা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-২০২ ফ্লাইটটটি দুপুর ১২টা ২৫ মিনিটের দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। পরে তাদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা শেষে কঠোর নিরাপত্তার মধ্যে বিমানবন্দর গেটে থাকা বিআরটিসি বাসে করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য নিয়ে যাওয়া হয়।

‘যাত্রীদের নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে’ উল্লেখ করে তিনি আরও বলেছেন, ‘প্রথমে তাদেরকে কোয়ারেন্টিনের জন্য নির্ধারিত হোটেল হলি গেইটে নেওয়া হয়েছে। তাদের কেউ যদি সে হোটেলের ব্যবস্থাপনায় সন্তুষ্ট না হন, তাহলে নির্ধারিত উন্নতমানের হোটেল স্টার প্যাসিফিকে নেওয়া হবে।’

কোয়ারেন্টিনে থাকা অবস্থায় কোন যাত্রী যাতে বের না হতে পারেন বা আত্মীয়স্বজনের সঙ্গে দেখা না করেন, সে জন্য এ হোটেলগুলোতে কঠোর নিরাপত্তার ব্যবস্থাও নেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন স্ট্রেইনের বিস্তার লাভের পর সেদেশের সঙ্গে বাংলাদেশের বিমান যোগাযোগ বন্ধের দাবি উঠেছিল। তবে বিমান যোগাযোগ বন্ধ না করে যাত্রীদের জন্য বাধ্যতামূলক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের সিদ্ধান্ত নেয় সরকার, যা গত ১ জানুয়ারি থেকে কার্যকর করা হয়েছে।

আজ যুক্তরাজ্য থেকে আসা এই ফ্লাইটে মোট ২০০ জন যাত্রী আসার কথা থাকলেও বাধ্যতমূলক কোয়ারেন্টিন আদেশ জারির পর ১৫২ জন যাত্রী তাদের টিকেট বাতিল করেছেন বলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্রে জানা গেছে।

যুক্তরাজ্যে ধরা পড়া করোনাভাইরাসের নতুন স্ট্রেইন নিয়ে গত মাসের প্রথম থেকেই বিশ্বব্যাপী আলোচনা শুরু হয়। এরপর এই স্ট্রেইনটি বাংলাদেশেও পাওয়া যাওয়ায় যুক্তরাজ্যের সঙ্গে উড়োজাহাজ যোগাযোগ বন্ধের দাবি উঠে। পরে সরকার বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের আদেশ জারি করে।

সান নিউজ/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা