জাতীয়

লকডাউনে অফিসগামীদের দুর্ভোগ চরমে

রাসেল মাহমুদ : করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাত দিনের লকডাউন সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে শুরু হয়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী সকাল থেকে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ আছে। বন্ধ হয়ে গেছে আন্তঃজেলা বাস-ট্রেন-লঞ্চ চলাচল।

আর এ সময়ে দুর্ভোগে পড়েছেন অফিসগামীরা। গণপরিবহন না থাকায় ব্যক্তিগত গাড়ির উপর নির্ভর করতে হচ্ছে। কিন্তু যাদের ব্যক্তিগত গাড়ি নেই তাড়া পড়েছেন বিপদে।

সোমবার সকাল সাড়ে ৬টা থেকে পৌণে ৮টা পর্যন্ত রাজধানীর শনির আখড়া, কাজলা এবং যাত্রাবাড়ীসহ বেশ কয়েকটি এলাকা ঘুরে অফিসগামীদের দুর্ভোগ চোখে পড়ে। গণপরিবহন না চলায় ঘণ্টার পর ঘণ্টা রাস্তায় অপেক্ষা করতে দেখা গেছে অফিসগামীদের।

মাঝে মাঝে দু'একটি সিএনজি বা মোটরসাইকেলের দেখা মিললেও অধিকাংশই যাত্রীবহনে অনীহা দেখিয়েছে। দু-একজন যেতে রাজি হলেও ভাড়া চাচ্ছেন আকাশচুম্বি।

শনির আখড়া এলাকায় কথা হয় আমেনা বেগম নামের এক বেসরকারি অফিসের কর্মকর্তার সাথে। সাননিউজকে তিনি বলেন, আমার অফিস মতিঝিলে। সাধারণত এখান থেকে ৩০-৩৫ মিনিটের মধ্যে অফিসে যাওয়া যায়। আজ আগেই বাসা থেকে বের হয়েছি। কিন্তু রাস্তায় কোনো যানবাহন নেই। কীভাবে অফিসে যাবো বুঝতে পারছি না।

আবুল হোসেন নামের একজন বলেন, আমি গুলিস্তান যাবো বলে এক ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। কিন্তু কোনো পরিবহনের দেখা নেই। একটা সিএনজি চালককে রাজি করাতে পারলেও গুলিস্তান পর্যন্ত ভাড়া চাচ্ছেন ১৫০ টাকা। আমি স্বল্প আয়ের মানুষ, এতো টাকা ভাড়া দিয়ে অফিসে যাওয়ার সামর্থ্য আমার নাই।

কাজলা এলাকায় বাসের জন্য অপেক্ষা করছিলেন রাকিব হাসান। তিনি একটি ট্রাভেল এজেন্সিতে কাজ করেন। অফিস পল্টন। সাননিউজকে তিনি বলেন, এমন দুর্ভোগে পড়তে হবে তা আগে ভাবিনি। অনেক সময় দাঁড়িয়ে থেকেও গাড়ি পাচ্ছি না।

বেসরকারি একটি অফিসের স্টাফ আলাউদ্দিন। কাজলা এলাকায় দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকেও তিনি গাড়ি পাননি। অগত্যা শান্তিনগর অফিস অভিমুখে তিনি হাঁটতে শুরু করেন। সাননিউজকে অভিমানের সুরে তিনি বলেন, আমরা গরীব মানুষ। ছোট কাজ করে স্বল্প টাকা আয় করি। সিএনজি বা মোটরসাইকেলে চেপে অফিসে যাওয়ার টাকা পকেটে নেই। কি আর করবো। বাধ্য হয়ে হেঁটে যাচ্ছি।

সরকারি নির্দেশনা অনুযায়ী লকডাউন চলবে আগামী ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত। এ সময়ের মধ্যে সকল ধরনের গণপরিবহন বন্ধ থাকবে। বন্ধ থাকবে দোকানপাট, শপিংমল, হাটবাজার। কেবল ওষুধ ও খাবারের দোকান খোলা থাকবে।

রোববার (৪ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

শিশু হাসপাতালে আগুন

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শিশু হাসপাতালের ভবনে অগ্নিকাণ্ডে...

বিমানবন্দরে বাসচাপায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ৩য় টার্মিনালের বাউন্ডারি ভেঙে রাই...

ট্রেনের ধাক্কায় নিহত ১

জেলা প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়া জল...

হাতিয়াতে ২ টন কফি পাউডারসহ চালক-হেলপার আটক 

জেলা প্রতিনিধি: নোয়াখালী জেলার হা...

আগামীকাল গ্যাস বন্ধ যেসব এলাকায়

নিজস্ব প্রতিবেদক: গ্যাস পাইপলাইনের জরুরি কাজের জন্য শনিবার (...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা