সারাদেশ

রৌমারীতে রাস্তা ছাড়াই ৫ গ্রাম, দুর্ভোগে এলাকাবাসী

নিজস্ব প্রতিনিধি, কুড়িগ্রাম : কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার সীমান্ত ঘেঁষা এলাকায় রাস্তা ছাড়াই ৫টি গ্রামের মানুষের চলাচল ও মালামাল পরিবহন কাজে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। রাস্তা না থাকায় উপজেলার রৌমারী সদর ইউনিয়নের চর বারবান্দা, ভুন্দরচর, পূর্ব ইজলামারী, চর ফুলবাড়ী নয়ারচরসহ ৫ টি গ্রামের মানুষের চলাচলে দুর্ভোগের সৃষ্টি হয়েছে।

শনিবার ( ১৬ জানুয়ারি) সরেজমিনে গিয়ে জানা গেছে, চরবারবান্দা গ্রামের নুরুল আমিনের দোকান থেকে চর বারবান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত ৩০০ মিটার রাস্তা না থাকায় গ্রামবাসী, স্কুল শিক্ষার্থী, চাকুরীজীবী, ব্যবসায়ীসহ ৫ গ্রামের সকল পেশাজীবী মানুষ দুর্ভোগে পড়েছে।

এছাড়াও বর্তমান সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা করার লক্ষ্যে ভবন সম্প্রসারণ জন্য চরবারবান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চারতলা ভবন নির্মাণের বরাদ্দ দিলেও প্রয়োজনীয় মালামাল পরিবহন করার জন্য রাস্তা না থাকায় নির্মাণ কাজে সময়ক্ষেপণ হচ্ছে।

চরবারবান্দা গ্রামের শিক্ষার্থী রুবেল, হামিদা, সাকিল বলেন, রাস্তা না থাকায় আমরা কোথাও যেতে পারিনা, পায়ে হেঁটে যেতে হয়। প্রধানমন্ত্রীর কাছে আমরা রাস্তাটি দ্রুত প্রশস্ত করে নির্মাণ করার জন্য দাবি করছি। চরবারবান্দা গ্রামের হাবিবুর রহমান, রহম আলী, লালমিয়া বলেন, গতবছর গ্রামবাসী মিলেমিশে জমির আইল দিয়ে চার ফুট প্রস্থ রাস্তা নির্মাণ করা হয়েছিল।

সেটাও এবার জমির মালিকগণ রাস্তার বেশি অংশই কেটে ফেলেছে। যানবাহন তো দুরের কথা মানুষও ঠিকা মতো পায়ে হেঁটে যাতায়াত করতে পারে না। সাবেক মেম্বর মো. আবুল কালাম আজাদ বলেন, আমি জমির মালিকদের বলে ৪ ফিট রাস্তার ব্যবস্থা করেছিলাম। এখন দেখি সেই রাস্তাটি নাই। কেন যে তারা রাস্তাটি কেটে ফেললো তা আমার জানা নাই।

চরবারবান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম বলেন, দীর্ঘদিন থেকে শিক্ষার্থী, শিক্ষক, এলাকাবাসীসহ রাস্তা না থাকায় কষ্ট করে পায়ে হেঁটে যাতায়াত করি। আমি আমার জমিতে দিয়ে তিল তিল করে শিক্ষা প্রতিষ্ঠানটি গড়েছি। সরকার প্রতিষ্ঠানটি সরকারিকরণ করে ৪ তলা বিশিষ্ট একটি ভবন দিয়েছে।

রাস্তা না থাকায় ভবনের নির্মাণ কাজের মালামাল আনতে পারছে না ঠিকাদার। আমাদের একটাই দাবি রাস্তা নির্মাণ করে শিক্ষার্থীসহ এলাকার মানুষের যাতায়াত ও ভবনটি নির্মাণ কাজের মালামাল পরিবহন করতে শিক্ষা বিভাগসহ স্থানীয় প্রশাসনের কাছে জোর দাবি করছি।

এলজিইডির উপজেলা প্রকৌশলী মো. আব্দুল জলিল বলেন, বিষয়টি আমার জানা নাই, উপজেলা প্রশাসন থেকে রাস্তার তালিকা আমাদের কাছে আসলে রাস্তা নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। রৌমারী উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন, বিষয়টি আমি জেনেছি। এলাকাবাসী একটি আবেদন দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

কাতারের আমির-প্রধানমন্ত্রীর বৈঠক আজ

নিজস্ব প্রতিবেদক: কাতারের আমির শে...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা