খেলা

রেকর্ড গড়ার ম্যাচে জরিমানা গুনলেন গেইল

স্পোর্টস ডেস্ক: ক্রিস গেইল ব্যাটে ঝড় তুলেও কিংস ইলেভেন পাঞ্জাবকে জেতাতে পারলেন না । উল্টো জরিমানা গুনতে হচ্ছে ক্যারিবিয়ান এ ব্যাটসম্যানকে। রাজস্থান রয়্যালসের বিপক্ষে আইপিএলের আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফি’র ১০ শতাংশ কাটা যাচ্ছে গেইলের। ম্যাচটিতে বড় টার্গেট দিয়েও ৭ উইকেটে হেরেছে পাঞ্জাব। টানা পাঁচ ম্যাচ জয়ের পর লোকেশ রাহুলের দলের এটি প্রথম হার।

সেঞ্চুরি থেকে এক রান দূরে থাকতে ইনিংসের শেষ ওভারে জোফরা আর্চারের বলে বোল্ড হয়ে সাজ ঘরেফিরে যান গেইল। সেঞ্চুরি উদযাপনে ব্যর্থ হওয়ার ক্ষোভটা আর ধরে রাখতে পারেননি তিনি। তৎক্ষণাৎ ব্যাট ছুঁড়ে মারেন। যার ফলে আইপিএলের কোড অব কন্ডাক্টের ২.২ ধারার লেভেল ওয়ান ভঙের অভিযোগ আনা হয় ‘ইউনিভার্স বস’র বিরুদ্ধে। গেইল অবশ্য এই অপরাধ মেনে নিয়েছেন।

তার আগে সেই পুরনো ভয়ঙ্কর গেইলকে দেখা গেলো ব্যাট হাতে। ৬ চার ও ৮ ছক্কায় ৬৩ বলে ৯৯ রান করেন । আর প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০০ ছক্কার মাইলফলকে পা রাখেন তিনি। তবুও এমন ঘটনাবহুল ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি ৪১ বছর বয়সী এ ব্যাটসম্যান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে গেইলের ঝড়ো ব্যাটিংয়ে ভর করে ৪ উইকেটে ১৮৫ রান করে পাঞ্জাব। তবে তাতেও স্টিভেন স্মিথদের সামনে কোনো প্রতিরোধ গড়তে পারেনি তারা। রবিন উথাপ্পার ৩০, বেন স্টোকসের ৫০, সঞ্জু স্যামসনের ৪৮, স্টিভেন স্মিথের ৩১ ও জস বাটলারের ২২ রানের সুবাদে ১৭.৩ ওভারে ৩ উইকেটে ১৮৬ রান করে রাজস্থান।

এই জয়ে প্লে-অফে খেলার স্বপ্ন এখনও টিকে থাকলো রাজস্থানের। তবে শেষ ম্যাচে জিততেই হবে ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে থাকা স্মিথদের। অন্যদিকে ম্যাচটি হেরে যাওয়ায় অপেক্ষা বাড়লো পাঞ্জাবের। রাজস্থানের সমান পয়েন্ট থাকলেও নেট রান রেটে এগিয়ে থাকায় চারে আছে তারা।

সান নিউজ/পিডিকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ধানের দাম নির্ধারণ করা হবে

নিজস্ব প্রতিবেদক : সরকারিভাবে মন্ত্রণালয়ে সভা করে ধানের দাম...

লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা গুরুত্বপূর্ণ

নিজস্ব প্রতিবেদক: ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যাল...

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি

নিজস্ব প্রতিবেদক: টানা ২৬ দিন লম্...

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৩

জেলা প্রতিনিধি: চট্টগ্রাম জেলার প...

বিশ্ববাজারে জ্বালানির দাম বাড়তে পারে 

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের অন্যতম শীর্ষ জ্বালানি তেল উত্তোলন...

দুই ঘণ্টা গ্যাস বন্ধ থাকবে 

জেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জ অঞ্চলে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা