আন্তর্জাতিক

রিপাবলিকানরাও চাচ্ছে না ট্রাম্প নেতৃত্বে থাকুক

আন্তর্জাতিক ডেস্ক: অভিশংসনের হাত থেকে মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মুক্তি পেলেও নিজের দল রিপাবলিকানদের হাত থেকে রক্ষা পাচ্ছেন না তিনি। কারণ, দলটির অধিকাংশ সদস্যরাই চাচ্ছেন না ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে আর প্রতিদ্বন্দ্বিতা করুক।

আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা যায়, বিভিন্ন ঘটনার জেরে যে ইদানীং দলের ভিতরেও ট্রাম্পের জনপ্রিয়তা মুখ থুবড়ে পড়েছে। তা আর লুকিয়ে রাখা যাচ্ছে না বলেই মত দিচ্ছেন রাজনীতি বিশেষজ্ঞরা।

সিনেটে দাঁড়িয়ে ট্রাম্পকে অভিশংসন করার পক্ষে দলেরই সাত জন সদস্যের ভোট পড়া এর সবচেয়ে বড় প্রমাণ আর কিছু নেই বলে বিশেষজ্ঞরা দাবি করছেন। ট্রাম্পকে অভিশংসন করতে সিনেটের ১০০ জন সদস্যের মধ্যে প্রয়োজন ছিল দুই তৃতীয়াংশের সমর্থনের। অর্থাৎ কমপক্ষে ৬৭জন সিনেটরের ভোট ট্রাম্পের বিপক্ষে গেলে সেই রাস্তা খুলে যেত।

গত শনিবার (১৩ ফেব্রুয়ারি) ট্রাম্পকে দোষী সাব্যস্ত করার পক্ষে ভোট পড়ে ৫৭টি। আর এই ১০টি ভোট কম পাওয়ায় অভিশংসন থেকে একটুর জন্য রক্ষা পেয়ে যান তিনি। তবে তাৎপর্যপূর্ণভাবে যে ৫৭টি ভোট ট্রাম্পের বিপক্ষে যায়, সেই তালিকায় রয়েছেন ট্রাম্পের দল, রিপাবলিকান পার্টির সাত জন সিনেটরও।

এই ‘সাহসী’ পদক্ষেপের জন্য দলের অন্দরে সমালোচিত হলেও মুখ বন্ধ রাখেননি এই সাত জন। বিভিন্ন সময়ে, বিভিন্ন মাধ্যমে সরাসরি ট্রাম্পের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন তারা। তাদেরই একজন, লুজিয়ানার সিনেটর বিল ক্যাসিডি জানান, রিপাবলিকানরা আর ট্রাম্পের নেতৃত্ব চান না। তার মন্তব্য, ‘আমার মতে দলে দখল হারাচ্ছেন ট্রাম্প। আগামী দিনে আমাদের নেতৃত্বে বদল আসবে বলেই মনে করছি।’

সান নিউজ/এসএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা