শিক্ষা

রাবি উপাচার্য ও উপ-উপার্যের অপসারণে ৭ দিনের আল্টিমেটাম

নিজস্ব প্রতিনিধি, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য এম আবদুস সোবহান ও উপ-উপাচার্য জাকারিয়াসহ দুর্নীতিবাজদের প্রশাসনিক দায়িত্ব থেকে অপসারণের দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস ও দুর্নীতিবিরোধী মঞ্চ।

বৃহস্পতিবার ( ১৪ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে আমতলায় ‘সন্ত্রাস ও দুর্নীতিবিরোধ’ মঞ্চের ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। আগামী ৭ দিনের মধ্যেই দাবি মানা না হলে ‘রাজশাহী বিশ্ববিদ্যালয় বাঁচাও’ কর্মসূচির দেওয়ার হুশিয়ারি দেন তারা।

এ ছাড়াও সংবাদ সম্মেলনে কয়েকটি দাবি জানানো হয়। সেগুলো হলো- দুনীতিবাজদের অপসারণ না করা পর্যন্ত সব ধরনের নিয়োগ স্থগিত করতে হবে, গণতান্ত্রিক উপায়ে নির্বাচন করতে হবে উপাচার্য ও উপ-উপাচার্য, রাকসু ও রেজিস্ট্রার গ্রাজুয়েট নির্বাচনের মাধ্যমে সিনেট গঠন করে গণতান্ত্রিক ক্যাম্পাস নির্মাণ করতে হবে, বিশ্ববিদ্যালয়কে রাখতে হবে স্থানীয় রাজনৈতিক হস্তক্ষেপমুক্ত।

সংবাদ সম্মলনে রাবি শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি মহব্বত হোসেন মিলন তার লিখিত বক্তব্যে বলেন, দুর্নীতিবাজ ব্যক্তিদের প্রশাসনের যে কোনও দায়িত্বে রেখে বিশ্ববিদ্যালয় আর একদিনও চলতে পারে না। এত বড় অপরাধ করার পর তাদের শিক্ষকতা করারও কোনও নৈতিক অধিকার নেই।

তাই দ্রুত উপাচার্য ও উপ-উপাচার্যসহ দুর্নীতিবাজ ব্যক্তিদের প্রশাসনিক দায়িত্ব থেকে অপসারণ ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হবে। সম্মেলনে আরও উল্লেখ করা হয়, কিছু দিন আগে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মহোদয় দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন।

কিন্তু প্রমাণিত দুর্নীতিবাজ ভিসি ও প্রো-ভিসি কোনও অদৃশ্য শক্তির কারণে এখনও স্বপদে বহাল আছেন তা আমরা বুঝে উঠতে পারছি না। আমরা মনে করি অনিয়ম ও দুর্নীতিবাজ ব্যক্তিদের দ্বারা বিশ্ববিদ্যালয় চলতে পারে না। যা বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ও শিক্ষার পরিবেশ নষ্ট করে। ফলে আমরা আচার্যসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের দ্রুত হস্তক্ষেপ কামনা করছি।

এ সময় উপস্থিত ছিলেন, ছাত্র অধিকার পরিষদের সভাপতি মুর্শেদ আলম ও সাংগঠনিক সম্পাদক আমান উল্লাহ, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সদস্য আজিজুল মানিক প্রমুখ।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা