বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

জাতীয়

রাজধানীতে স্বর্ণের দোকানে চুরির ঘটনায় ৫ জন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর ধানমন্ডি এলাকার রাপা প্লাজায় একটি স্বর্ণের দোকানসহ ৩ টি দোকানে চুরির ঘটনায় ৫ জনকে শনাক্ত করেছে পুলিশ। তাদের মধ্যে ১ জনকে চিহ্নিত করা হয়েছে। যাকে গ্রেফতারে পুলিশের কয়েকটি ইউনিট কাজ করছে। পুলিশ জানিয়েছে, শিগগিরই তাদের গ্রেফতার করা সম্ভব হবে।

শপিং মলে থাকা সিসি ক্যামেরার সংগ্রহকৃত ফুটেজে ৫ জনকে শপিং মলে ঢুকতে দেখা গেছে। তার মধ্যে ৪ জনের মুখে মাস্ক ও কাপড় দিয়ে বাঁধা ছিল। তাদের চেনা যাচ্ছে না। তবে এক চোরকে চিহ্নিত করা হয়েছে। তাকে গ্রেফতারে হাজারীবাগ, ধানমন্ডি এলাকায় প্রথাগত সোর্স ব্যবহার করে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

ঘটনার পর শপিং মলটির দুজন নিরাপত্তারক্ষী সেন্টু ও মুরাদকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তাদের মোবাইল কললিস্ট ধরেও চোরদের শনাক্তের কাজ করছে। গত ৭ ফেব্রুয়ারি ধানমন্ডির রাপা প্লাজায় চুরির ঘটনা ঘটে। মার্কেটটির মহিলা টয়লেটের গ্রিল কেটে চোর ভেতরে প্রবেশ করে।

এরপর রাজলক্ষ্মী জুয়েলার্স নামে একটি স্বর্ণের দোকান ও কয়েকটি কাপড়ের দোকানে চুরি করে। এই ঘটনায় স্বর্ণের দোকানের মালিক মহাদেব কর্মকার বাদী হয়ে ধানমন্ডি থানায় একটি মামলা করেন। মামলাটি ধানমন্ডি থানা পুলিশ ছাড়াও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ রমনার বিভাগ তদন্ত করছে।

মামলার বাদী মহাদেব কর্মকার বলেন, ‘এই মার্কেটে ২০০৫/০৬ সালের দিকে একবার স্বর্ণের দোকানে চুরি হয়েছিল। আমার ধারণা মার্কেটের লোকজন জড়িত। চোরদের গ্রেফতার না করতে পারলে এই মার্কেটে আবার চুরি হবে। এখন পর্যন্ত কোনও আটক বা গ্রেফতারের খবর আমি পাইনি।’

মামলার তদন্তের সঙ্গে সম্পৃক্ত পুলিশের ধানমন্ডি অঞ্চলের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, চুরির আগে চক্রটি মার্কেটের সবকিছু খুঁটিনাটি রেকি করেছে। তা না হলে মহিলা বাথরুমের জানালার গ্রিল এবং সিলিং ভেঙে ভেতরে প্রবেশ করার পথ আবিষ্কার করা সম্ভব না। দোকানের সামনে একটি ক্লোজ সার্কিট ক্যামেরা ছিল তাতেও তারা স্কচ-টেপ দিয়ে টিস্যু পেপার লাগিয়েছে।

মার্কেটের ম্যানেজার সাইফুর রহমান বলেন, ‘প্রতিদিন রাত ৯টার দিকে ব্যবসায়ীরা বের হবার পর নিরাপত্তাকর্মীরা মার্কেটের ভেতরে তল্লাশি করে গেট লাগিয়ে দেয়। এরপর নিরাপত্তাকর্মীরা মার্কেটের গেটের সামনে পাহারা দেয়। কেউ ভেতরে থাকে না। পুলিশ বিষয়টি তদন্ত করছে তারা চোরদের গ্রেফতার করতে পারলেই বিষয়টি আরও পরিষ্কার হবে, তারা কিভাবে ঢুকেছিল।’

মামলার বাদীর অভিযোগের বিষয়ে তিনি বলেন, ‘মার্কেটটিতে সার্বক্ষণিক নিরাপত্তা দেওয়া হয়। মার্কেটের কেউ চুরির সঙ্গে জড়িত থাকার প্রশ্নই আসে না।’

পুলিশ মার্কেটের সিসিটিভি ফুটেজ উদ্ধার করেছে। ফুটেজে দেখে ৫ জনকে শনাক্ত করেছে। এদের মধ্যে দুজন মার্কেটের বাইরে অপেক্ষা করছিল। তার ৩ জন ভেতরে প্রবেশ করে। যে দুজন বাইরে দাঁড়িয়ে ছিল তারা সেখানে হাঁটাহাঁটি করছিল।

এ বিষয়ে ডিএমপির রমনা বিভাগের ধানমন্ডির জোনের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল্লাহিল কাফি বলেন, ‘আমরা তদন্ত করছি। তবে এখনও কোন গ্রেফতার বা আটক নেই। তবে শিগগিরই ভালো একটি ফল পাওয়া যাবে। আমরা ছাড়াও মামলাটি ডিবিও তদন্ত করছে। সবাই একযোগে কাজ করছি।’

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

টিকা নেয়ার পর করোনা আক্রান্ত হলেন সচিব

নিজস্ব প্রতিবেদক : প্রাণঘাতী কর...

পিলখানা হত্যাকাণ্ডের এক যুগ আজ

নিজস্ব প্রতিবেদক : ২৫ ফেব্রুয়ারি। বাংলাদেশের ইতিহাসে অন্যতম...

নিখোঁজের দু'দিন পর গৃহবধূর মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার জীবননগরে নিখোঁজের...

দলীয় প্রতীকেই ইউপি নির্বাচন

মোহাম্মদ রুবেল : দলীয় প্রতীকেই থা...

সেতুর নিরাপত্তা বেষ্টনী কেটে গড়ে ওঠেছে হোটেল 

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে বাংলাদেশ-চীন মৈত্রী...

বিকালে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে জাতিসংঘের চূ...

দুইদিন পর ‘বন্দিদশা’ থেকে মুক্তি টাইগারদের

ক্রীড়া ডেস্ক : সফরে খেলা শুধু তিন...

ভ্রমণে যেতে তিনটি জিনিস অবশ্যই সঙ্গে রাখবেন

সান নিউজ ডেস্ক : করোনা পরিস্থিতি...

আজ বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৮৫তম জন্মবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক : বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্ম...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা