সারাদেশ

রাঙামাটি ৭ মার্চে পুলিশের আনন্দ উদযাপনে ধর্ম প্রতিমন্ত্রী 

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি : বাংলাদেশ স্বাধীনতা যুদ্ধে প্রথম ভূমিকা ছিল বাংলাদেশ পুলিশ বাহিনীর। ওই দিন রক্তে লাল হয়ে গিয়েছিল গোটা রাজারবাগ পুলিশ লাইনস। স্বাধীনতা যুদ্ধে সেদিন জীবন দিতে হয়েছিল বেশ কিছু পুলিশ সদস্যকে। তাই বাংলাদেশ স্বাধীন করতে পুলিশের ভূমিকা ছিল অপরিসীম। স্বাধীনতার পরও পুলিশ বাহিনী দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আজ দেশ এগিয়ে যাচ্ছে আগামীতে আরও এগিয়ে যাবে।

রোববার (৭ মার্চ ) বিকালে কোতয়ালী থানা মাঠ প্রাঙ্গঁণে ৭ মার্চ উপলক্ষে জেলা পুলিশের উদ্যোগে আনন্দ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ধর্ম প্রতিমন্ত্রী মোঃফরিদুল হক খাঁন এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতার অনুস্মরণ অনুকরণ লালন করে জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে আন্তরিক হয়ে কাজ করছেন। যার কারণে আজ দেশ উন্নতির দিকে যাচ্ছে। দেশে এখন আর কোন অভাব নেই। মানুষকে না খেয়ে মরতে হচ্ছে না। জিডিপি ৫শতাংশ থেকে বর্তমানে ৮শতাংশে উন্নিত হয়েছে। সব কিছুরই অমূল পরিবর্তন হয়েছে। বিশ্বের কাছে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করছে।

অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহর পরিচালনায় জেলা পুলিশ সুপার মীর মোদদাছেছর হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাঙামাটি ২৯৯ নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি, সুদূর দিনাজপুর জেলার ১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোলাপ ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আলম নিজামী।

বিশেষ অতিথিদ্বয় বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আজ আমরা এই ৭ মার্চ পালন করতে পারতাম না। অনেক ত্যাগ, মেধা ও শ্রম দিয়ে সেদিন দেশ স্বাধীন করেন জাতির পিতা। আর জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করছেন তারই রেখে যাওয়া সুযোগ্য কন্যা শেখ হাসিনা। আজ দেশ যে উন্নতির দিকে যাচ্ছে সেটাও বঙ্গবন্ধুর অবদান।

৭ই মার্চ নিয়ে কথা বললে কথা শেষ হবে না। বক্তারা আরও বলেন, আগে পুলিশ বাহিনী নিয়ে সাধারণ মানুষ বিরূপ মন্তব্য করতেন আর বর্তমানে মানুষ খুব কাছ থেকে পুলিশের সাথে উঠা বসা করছে। সকলের সহযোগিতা পেলে অচিরেই দেশ আরও এগিয়ে যাবে।

৭ই মার্চ উপলক্ষে প্রধান অতিথি ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খাঁন এমপি রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও ইসলামিক ফাউন্ডেশনসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনে অংশ গ্রহণ করেন। এ উপলক্ষে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন জেলা পুলিশ।


সান নিউজ/কেইউ/এনকে

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা