সারাদেশ

রাঙামাটিতে ইউপি সদস্য খুন, আতঙ্কে উপজেলাবাসী

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি : রাঙামাটি বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ঢুকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ের বসা অবস্থায় এক ইউপি সদস্যকে গুলি করে পালিয়ে যায় সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএস সন্ত্রাসীরা। গত ২৪ ফেব্রুয়ারি দুপুরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় উপজেলা প্রশাসনের ভিতরে ও সাধারণ জনগণের মধ্যে চরম আতংক বিরাজ করছে। অচেনা আতঙ্কের মধ্যে অফিস আদালতে কাজ করছে প্রশাসনের লোকজন। এঘটনায় উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীর কড়া নজরদারি রাখা হয়েছে সদরে। নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা। বিভিন্ন স্থানে পুলিশ, বিজিবি ও আনসার মোতায়ন করা হয়েছে।

এদিকে এ হত্যাকান্ডের ঘটনায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বাঘাইছড়ি উপজেলা শাখা প্রশাসনের কাছে ৫দফা দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন ২৫ফেব্রুয়ারি। দাবিতে বলা হয়েছে,পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধার,গুরুত্বপূর্ণ স্থানগুলোতে নিরাপত্তা বাহিনীর ক্যাম্প স্থাপন,উপজেলা পরিষদ এলাকা,বিভিন্ন মার্কেটে নিরাপত্তা জোরদার,উপজেলা পরিষদসহ বিভিন্ন এলাকায় সিসিটিভি ক্যামেরা স্থাপন ও পাহাড়ে সন্ত্রাসীদের হাতে নিহত সকল হত্যাকান্ডের বিচার করতে হবে।

তারা এঘটনায় সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করেছেন। এঘটনা জেএসএস ঘটিয়েছে। অপর দিকে জেএসএস সংস্কার দলের সাধারণ সম্পাদক ঋষি চাকমা তার দেওয়া লিখিত বিবৃতিতে বলেন,এঘটনা ঘটিয়েছে সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএস। জেএসএস সংস্কার নেতা ও ইউপি সদস্য সমর বিজয় চাকমাকে ইউএনও কার্যালয়ে গুলি করে খুন করেছে জেএসএস সন্ত্রাসীরা।

এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান জেএসএস সংস্কার নেতৃবৃন্দ।

এ ঘটনায় তোলপাড় শুরু হয়েছে স্থানীয় প্রশাসন ও নিরাপত্তাবাহিনীর মধ্যে। ইতি মধ্যে জেএসএস নেতা মনিময় চাকমা ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেএসএস নেতা বড়ঋষি চাকমাকে প্রধান আসামী করে ১৮ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করা হয় বাঘাইছড়ি থানায়। মামলা তদন্ত কাজও শুরু করেছেন পুলিশ। আসামী ধরতে মাঠে রয়েছে বিজিবি ও পুলিশ।

বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ ওসি আনোয়ার হোসেন জানান,মামলার তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। আসামী ধরতে পুলিশসহ প্রশাসনের লোকজন কাজ করছে। অচিরেই সুখবর শুনতে পাবেন আপনারা। উপজেলা পরিষদ ও সদরে আইনশৃঙ্খলাবাহিনী জোরদার করা হয়েছে।

সান নিউজ/কামাল/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

শরীয়তপুরে ৩ প্রার্থীর মনোনয়ন বাতিল

শরীয়তপুর প্রতিনিধি: শরীয়তপুরের ভে...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

লক্ষ্মীপুরে গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার মৃত্যু 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ দিনের সফরে থাই...

কুয়াকাটায় ৩ দিনব্যাপী জলকেলি উৎসব শুরু

নিনা আফরিন, পটুয়াখালী: পুরনো বছরকে বিদায় দিয়ে রাখাইনদের নতুন...

যেসব খাবারে ভিটামিন সি আছে

লাইফস্টাইল ডেস্ক : ভিটামিন সি মানব দেহের জন্য অপরিহার্য অ্যা...

সংসদে স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করব

নিজস্ব প্রতিবেদক: স্বাস্থ্য ও পরি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা