আন্তর্জাতিক

রকেট ঠেকাতে ব্যর্থ আইরন ডোম, জ্বলছে ইসরায়েলি পাইপলাইন

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিস্তিনি যোদ্ধাদের মুহুর্মুহু রকেট হামলা পুরোপুরি ঠেকাতে পারছে না ইসরায়েলের আইরন ডোম ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

মঙ্গলবার (১১মে) এর সুরক্ষা বলয় ভেদ করেই রাতে একটি ইসরায়েলি পাইপলাইনে আঘাত করেছে ফিলিস্তিনি রকেট। এতে পাইপলাইনের একটি বড় অংশে আগুন ধরে যায়। বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য নিশ্চিত করেছে।

চ্যানেল ১২ প্রচারিত ভিডিও ফুটেজে ইসরায়েলের আশকেলন শহরের একটি পাইপলাইনের জ্বালানি ট্যাংকারে আগুন জ্বলতে দেখা গেছে। তবে এ হামলায় আশকেলন বিদ্যুৎকেন্দ্রের কার্যক্রম বন্ধ হয়নি বলে জানিয়েছে চ্যানেল ১৩।

ইসরায়েলি সেনাবাহিনীর উদ্ধৃতি দিয়ে আল জাজিরা জানিয়েছে, গত কয়েক দিনে অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে ইসরায়েলের বিভিন্ন এলাকা লক্ষ্য করে অন্তত দেড় হাজার রকেট নিক্ষেপ করেছেন ফিলিস্তিনিরা।

কাতার-ভিত্তিক সংবাদমাধ্যমটি জানিয়েছে, ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের রকেট হামলায় গত তিন দিনে ইসরায়েলে অন্তত ছয়জন নিহত হয়েছেন। এদের মধ্যে মঙ্গলবার রাতেই মারা গেছেন তিনজন। আহত হয়েছেন আরও কয়েক ডজন।

মঙ্গলবার থেকে একের পর এক রকেট হামলা চালানো হচ্ছে ইসরায়েলের দ্বিতীয় বৃহত্তম শহর তেল আবিবে। ইসরায়েলি সেনাবাহিনী জানিয়েছে, সেখানে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এর জেরে শহরটিতে সতর্কতা সাইরেনও বাজানো হয়েছে।

রকেট হামলার জেরে ইসরায়েলের প্রধান আন্তর্জাতিক বিমানবন্দর বেন গুরিওন বন্ধ করে দেয়া হয়েছে। এই বিমানবন্দর তেল আবিবের ঠিক পাশেই অবস্থিত।

এদিকে, ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি দখলদার বাহিনী। মঙ্গলবার রাতভর এবং বুধবার ভোরে গাজার বেশ কয়েকটি স্থাপনায় হামলা চালিয়েছে ইসরায়েলিরা। এতে আরও আট ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ নিয়ে সেখানে নিহতের সংখ্যা বেড়ে ৩৬ জনে দাঁড়িয়েছে।

এর আগে, হামাসের সামরিক উইং কাসেম ব্রিগেড শপথ করে ঘোষণা দেয়, আগ্রাসন না থামালে ইসরায়েলের দক্ষিণাঞ্চলীয় আশকেলন শহরকে ‘জাহান্নাম’ বানিয়ে দেবে তারা।

পূর্ব জেরুজালেমের শেখ জাররাহ এলাকা থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদের চেষ্টা এবং পবিত্র আল-আকসা মসজিদে ইসরায়েলি তাণ্ডবের প্রতিবাদে এসব হামলা চালানো হচ্ছে বলে জানিয়েছে সংগঠনটি।

সাননিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের নির্বাচন সম্পন্ন

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

আলিয়ঁসে সুরঞ্জনার ‘সিবীত কোলাজ’ প্রদর্শনী

সাজু আহমেদ: রাজধানী ঢাকায় চিত্র প...

গরমে ত্বক সতেজ রাখুন

লাইফস্টাইল ডেস্ক : গরমে মধ্যে ত্বক হয়ে পড়ে নিষ্প্রাণ। তাই এই...

চিয়া সিডের পুষ্টি গুন

লাইফস্টাইল ডেস্ক : চিয়া বীজ হল সালভিয়া হিসপানিকা ভোজ্য বীজ...

সোনার দামে নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক: সোনার দাম আবারও বাড়ানোর ঘোষণা দিয়েছে বাং...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা