সারাদেশ

রংপুরে আগুন লেগে ৩০ দোকান ছাঁই

নিজস্ব প্রতিনিধি, রংপুর : রংপুর শহরের স্টেশন রোড এলাকায় জামাল মার্কেটের নিচতলায় আগুন লেগে অন্তত ৩০টি দোকান পুড়ে গেছে। এতে প্রায় ৫ কোটি টাকার মালামাল ক্ষতিগ্রস্থ হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনা স্থলে এসে ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

মঙ্গলবার (২ মার্চ) পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ভোর সাড়ে ৫টার দিকে মার্কেটের পেছনে কাপড়ের দোকান ও গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। এরপর মুহূর্তেই তা ছড়িয়ে পড়ে। এতে ৩০টি দোকান ও গোডাউন পুড়ে যায়। ব্যবসায়ীরা জানান, বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুন লেগেছে বলে তারা ধারণা করছে। আগুন লাগার সময় দুই ব্যবসায়ী অসুস্থ হয়ে পড়লে তাদের দ্রুত হাসপাতালে পাঠানো হয়।

প্রত্যক্ষদর্শী মার্কেটের কর্মচারী আফজাল জানান, তিনি মার্কেটের ভেতরেই থাকেন। হঠাৎ করে আগুনের লেলিহান শিখা দেখে চিৎকার শুরু করেন। এ সময় আশেপাশের লোকজন ফায়ার সার্ভিসকে খবর দেয়। তিনি জানান, মার্কেটের পেছনে অনেকগুলো গুদাম রয়েছে। যেহেতু নিচতলা কাপড়ের মার্কেট সে কারণে গুদামগুলোয় রেডিমেট শার্ট, জামা, মেয়েদের কাপড়, বোরকাসহ বিভিন্ন ধরনের কাপড়ের দোকানে মালামাল গুদামে থাকে।

মার্কেটের ব্যবসায়ী শাহ আলম জানান, তার গুদামে কোটি টাকার মালামাল ছিল। সব পুড়ে গেছে। তিনি নিঃস্ব হয়ে গেছেন। একই কথা জানালেন ব্যবসায়ী মমতাজ, আকবরসহ অনেকে। তবে প্রত্যাক্ষদর্শীরা জানিয়েছেন, মার্কেটের পেছনে এবং নিচতলায় লেগেছে আগুন উপরের দিকে ছড়িয়ে পড়লে আরও ব্যাপক ক্ষতি হতো। কেননা মার্কেটে ব্যাংকসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান, হোটেল ও অফিস রয়েছে।

ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত উপ-পরিচালক অহিদুল ইসলাম জানিয়েছেন, আগুন লাগার খবর পেয়ে প্রথমে ৮টি ইউনিট পরে অন্য এলাকা থেকে আরও ২টিসহ মোট ১০টি ইউনিট ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তদন্ত না করে আগুন লাগার কারণ বলা যাবে না।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

রাজশাহীতে সড়ক দুর্ঘটনা, নিহত ২

জেলা প্রতিনিধি: রাজশাহীর চারঘাট উপজেলার হেমন্তের মোড়ে আত্মীয...

সাজেকে হতাহতদের ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা 

জেলা প্রতিনিধি: রাঙ্গামাটির সাজেকের সড়ক দুর্ঘটনায় ক্ষতিপূরণ...

গরমে ত্বক ব্রণমুক্ত রাখতে যা খাবেন

লাইফস্টাইল ডেস্ক: গরমকাল এলেই ব্র...

মাছ শিকারে নিষেধাজ্ঞা জারি কাপ্তাই হ্রদে

জেলা প্রতিনিধি: প্রাকৃতিক প্রজনন নিশ্চিতকরণে কাপ্তাই হ্রদে ম...

এফডিসির ঘটনায় সুষ্ঠু তদন্তের দাবি রিয়াজের

বিনোদন ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা