আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে মৃতের সংখ্যা বেড়ে ৪৮

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে এ পর্যন্ত কমপক্ষে ৪৮ জনের মৃত্যু হয়েছে। টেক্সাসসহ কয়েকটি অঙ্গরাজ্যে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে প্রায় ৩০ লাখ মানুষ। বন্ধ রয়েছে গ্যাস, পানিসহ চিকিৎসা সেবা কার্যক্রম।

তুষারঝড়ে টেক্সাস, লুইজিয়ানা, মিসিসিপি, কেন্টাকি সহ বেশ কয়েকটি অঙ্গরাজ্যে পানি, গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। টানা ষষ্ঠ দিনের মতো অন্তত ৩০ লাখ মানুষ বিদ্যুৎহীন অবস্থায় রয়েছে।

রাজ্যগুলোতে পানির মারাত্মক সঙ্কট দেখা দিয়েছে। নিরাপদ খাবার পানি পাচ্ছে না কয়েক লাখ মানুষ। নিউ অরলিন্স, লুইজিয়ানায় ফায়ার সার্ভিসের গাড়ি ব্যবহার করে হাসপাতালে পানি সরবরাহ করা হচ্ছে। বরফ গলিয়ে পাওয়া পানি টয়লেট পরিস্কারের কাজে ব্যবহার করা হচ্ছে। এদিকে, বরফ জমে ঘরের ভেতর থাকা পানির পাইপ বিস্ফোরণের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

টেক্সাসে হাসপাতালগুলো সচল রাখতে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জেনারেটর, কম্বল ও খাদ্য সহায়তা পাঠানো হয়েছে। এছাড়া হাসপাতালগুলোতে খাদ্য সহায়তা দিচ্ছে স্থানীয় রেস্টুরেন্ট অ্যাসোসিয়েসন।

জরুরি সেবা কেন্দ্রে রোগীদের ভিড় বাড়লেও, পানি ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় হাসপাতালে বন্ধ রয়েছে চিকিৎসা কার্যক্রম। পশ্চিম টেক্সাসের একটি হাসপাতালে পানির অভাবে চিকিৎসা দিতে না পারায় একজনের মৃত্যু হয়েছে ।

রাস্তাঘাট বন্ধ হয়ে যাওয়ায় নিত্য প্রয়োজনীয় পণ্যের সরবরাহ বন্ধ হয়ে যাচ্ছে। গ্যাসোলিন, বোতলজাত পানীয়সহ নিত্য পণ্যের দাম তিন গুণ বেড়েছে। নর্থ ক্যারোলাইনাসহ কয়েকটি রাজ্যে করোনার ভ্যাকসিন সরবরাহ বন্ধ রয়েছে। নিউইয়র্ক ও নিউজার্সিতে বেশ কয়েকটি টিকাদান কেন্দ্র বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। ভারী তুষারপাতের কারণে ওয়াশিংটন ডিসিতে জারি করা হয়েছে জরুরি অবস্থা।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

কক্সবাজারে দুই জেলের লাশ উদ্ধার 

জেলা প্রতিনিধি: কক্সবাজার জেলার চ...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা