রাজনীতি

মেয়র মুক্তার আলী বরখাস্ত 

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সোমবার এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে।

প্রজ্ঞাপনে সই করেছেন মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-২ শাখার উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন। মুক্তার আলী গ্রেফতার হয়ে এখন অস্ত্র মামলায় চার দিনের রিমান্ডে আছেন। আজ মঙ্গলবার তাঁর রিমান্ড শেষ হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলীর বিরুদ্ধে বাঘা থানায় মামলা হয়েছে। স্থানীয় সরকার (পৌরসভা) আইন অনুযায়ী মেয়র পদ থেকে তাঁকে অপসারণযোগ্য অপরাধ এটি। এমন অপরাধমূলক কার্যক্রম পৌর পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করে। তাই তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে। অবিলম্বে এটি কার্যকর হবে বলে প্রজ্ঞাপনে বলা হয়।

এ বিষয়ে রাজশাহী জেলা প্রশাসক মো. আবদুল জলিল সন্ধ্যায় বলেন, গত রোববার তিনি মেয়র মুক্তারকে বরখাস্তের জন্য একটি প্রস্তাব পাঠিয়েছেন। মন্ত্রণালয় এটা করবে এবং তা ফাইলে উঠেছে। আনুষ্ঠানিকভাবে বরখাস্তের কোনো চিঠি তিনি এখনো পাননি।

বাড়ির ভেতরে ঢুকে স্ত্রী-পুত্রসহ এক কলেজশিক্ষককে মারধরের ঘটনায় মুক্তার আলীর বিরুদ্ধে ৬ জুলাই বাঘা থানায় একটি মামলা হয়। এরপর পুলিশ তাঁর বাড়িতে অভিযান চালায়। এরপর পুলিশ জানায়, প্রায় এক কোটি টাকা, চারটি আগ্নেয়াস্ত্র, মাদকসহ তাঁর স্ত্রী এবং দুই ভাতিজাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার ভোরে পাবনার ঈশ্বরদী থেকে মেয়র মুক্তার ও তাঁর শ্যালককে গ্রেফতার করা হয়। সেদিনই তাঁর বাড়িতে আবারও অভিযান চালানো হয়। এরপর নগদ টাকা, অস্ত্র এবং মাদক উদ্ধারের কথা জানায় পুলিশ। ওই দিন বিকেলে তাঁকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে আদালত তাঁর চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। শুক্রবার থেকেই জেলার পুলিশ সুপারের (এসপি) কার্যালয়ে মেয়রকে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সান নিউজ/এফএআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

কেশবপুরে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

আব্দুর রাজ্জাক সরদার, কেশবপুর প্রতিনিধ:

ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

মোঃ মনির হোসেন স্টাফ রিপোর্টার :...

জাহাজ উদ্ধারে সরকার অনেক দূর এগিয়েছে

নিজস্ব প্রতিবেদক: পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য ক...

আইসিসির এলিট প্যানেলে সৈকত

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশের প্রথম আম্পায়ার হিসেবে আইসিসির এল...

কুকুরের কামড়ে শিশুসহ আহত ৮

জেলা প্রতিনিধি: নাটোর জেলার লালপু...

লরি-কাভার্ডভ্যানের সংঘর্ষ, নিহত ১

জেলা প্রতিনিধি: টাঙ্গাইলে লরি ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর...

ইসরায়েলি বিমান হামলায়, নিহত ৩৬

আন্তর্জাতিক ডেস্ক: ইসরায়েল সিরিয়ার আলেপ্পো প্রদেশে বিমান হাম...

সেতু থেকে বাসে পড়ে, নিহত ৪৫

আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ আফ্রিকা...

দুর্বৃত্তের ছুরিকাঘাতে যুবক নিহত

জেলা প্রতিনিধি: সাভারে শহিদুল ইসল...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা