খেলা

মেসি-গ্রিজম্যানের দুর্দান্ত পারফরম্যান্সে বার্সার বড় জয়

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনার জার্সি গায়ে লা লিগাতে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন লিওনেল মেসি। আর সেই রাতেই রাঙিয়েছেন দুর্দান্ত পারফরম্যান্সে। মেসির সঙ্গে অ্যান্তোনিও গ্রিজম্যানের দুর্দান্ত পারফরম্যান্সে আলাভেজকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। এদিন বার্সেলোনার ইতিহাসে সর্বোচ্চ ৫০৫টি লা লিগার ম্যাচ খেলা জাভি হার্নান্দেজকে স্পর্শ করলেন মেসি।

শনিবার ক্যাম্প ন্যুতে জোড়া গোল করেন লিওনেল মেসি এবং ত্রিনকাও আর একটি গোল করেন জুনিয়র ফিরপো। এদিকে গ্রিজম্যান গোল করতে না পারলেও সতীর্থদের দিয়ে করিয়েছেন দুটি গোল। সবমিলিয়ে দুর্দান্ত এক ম্যাচ সমর্থকদের উপহার দিয়েছেন লিওনেল মেসিরা।

ম্যাচের শুরু থেকে প্রায় ৭৫ শতাংশ সময় বল দখলে রেখে চাপ ধরে রাখে বার্সেলোনা। যদিও প্রথম গোলের আগ পর্যন্ত তাদের আক্রমণে পরিকল্পনার তেমন ছাপ ছিল না। তবে গোলের জন্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি বার্সাকে। ম্যাচের ২৯তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। বাঁ দিকে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে মাঝ বরাবর বাড়ান তরুণ মিডফিল্ডার ইলাইস মোরিবা। আর প্রথম ছোঁয়ায় নিচু শটে জটলার মধ্যে দিয়ে ঠিকানা খুঁজে নেন ত্রিনকাও।

বিরতির ঠিক আগে একক নৈপুণ্যে দুর্দান্ত গোলে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। সার্জিও বুস্কেটসের পাস পেয়ে জায়গা বানিয়ে প্রায় ৩০ গজ দূর থেকে দুর্দান্ত শটে লক্ষ্যভেদ করেন মেসি। বল কাছের পোস্টে লেগে দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। এই নিয়ে লিগে টানা পাঁচ ম্যাচে গোল পেলেন মেসি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বার্সার ভুলের সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান কমায় আলাভেস। মোরিবার ভুল পাস ধরে দ্রুত ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে স্টেগানকে পরাস্ত করেন লুইস রিওহা।

তবে এই গোলটিই যেন কাল হয়ে দাঁড়াল আলাভেজের জন্য। গোল হজমের পর ৭৪তম মিনিটে পাল্টা আক্রমণে ব্যবধান ৩-১ করেন ত্রিনকাও। মাঝমাঠ থেকে পেদ্রির দারুণ থ্রু পাস ধরে ডি-বক্সে ঢুকে পড়েন মেসি, সামনে একমাত্র বাধা গোলরক্ষক, কিন্তু শট নিতে একটু দেরি করে ফেলেন তিনি। এগিয়ে গিয়ে পা দিয়ে ঠেকিয়ে দেন পাচেকো, তাতে বিপদ কমল না একটুও। ফাঁকায় বল পেয়ে প্লেসিং শটে গোলটি করেন ত্রিনকাও।

এরপর লিওনেল মেসি নিজের দ্বিতীয় গোল্করেন আর শেষ দিকে জুনিয়র ফিরপো আরেক গোল করলে বার্সা ৫-১ ব্যবধানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

কৃষক লীগকে গ্রামে নিয়ে যাওয়া ভালো

নিজস্ব প্রতিবেদক : কৃষক লীগকে শহরের মধ্যে আটকে না রেখে গ্রাম...

শেখ হাসিনার মতো নেতৃত্ব বিশ্বে বিরল

নিজস্ব প্রতিবেদক : মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপ...

দেশে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

নিজস্ব প্রতিবেদক : দেশে গত কদিন ধরেই চলছে তীব্র দাবদাহ। এ অব...

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা