আন্তর্জাতিক

মুখে মুখ রেখে বাঁচানোর শেষ চেষ্টা!

আন্তর্জাতিক ডেস্ক: করোনা আক্রান্ত স্বামীর প্রবল শ্বাসকষ্ট শুরু হতে তাকে নিয়ে অটোরিক্সায় করে হাসপাতালের উদ্দেশে রওনা হন আগ্রার রেনু সিংঘল।

কিন্তু পথে তার শ্বাসকষ্ট বাড়তে থাকে। তাই স্বামীকে বাঁচাতে নিরুপায় স্ত্রী মুখে মুখ দিয়ে শ্বাস দিয়ে বাঁচিয়ে তোলার চেষ্টা করেন। শেষরক্ষা হয়নি। সোমবার হাসপাতালের বাইরে রেণুর কোলেই মৃত্যুর মুখে ঢলে পড়েন তার স্বামী রবি সিংঘল।

স্বামীকে বাঁচাতে শেষ মুহূর্ত পর্যন্ত ভারতের উত্তরপ্রদেশের বাসিন্দা রেণুর এ মরিয়া প্রচেষ্টার ছবি দেশটির সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এমন ঘটনায় আরও একবার ফুটে উঠছে ভারতে দ্বিতীয় দফায় মহামারি করোনার প্রকোপে কোভিড রোগীদের করুণ দশার ছবি।

পুলিশ জানিয়েছে, আবাস বিকাশ সেক্টরের বাসিন্দা রবি সিংঘলের শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হওয়ায় তাকে নিয়ে হাসপাতালের দিকে রওনা হয়েছিলেন রেণু। অটোরিক্সায় করে তড়িঘড়ি পৌঁছাতে চেয়েছিলেন সরোজিনী নাইডু মেডিকেল কলেজ ও হাসপাতালে।

তবে সেই সরকারি হাসপাতালে ভর্তি করানোর আগেই রবির শ্বাসকষ্টের সমস্যা গুরুতর হতে শুরু করে। আর তাই স্বামীকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে অটোর মধ্যেই তাকে কৃত্রিম উপায় বাঁচানোর চেষ্টা শুরু করেন স্ত্রী রেণু। তবে তিনি স্বামীকে বাঁচাতে পারেননি।

দ্বিতীয় দফায় করোনার প্রকোপে ভারতের অবস্থা কতটা বিপর্যস্ত তার একটা ভয়বাহ দৃশ্য হয়ে উঠেছে এই ছবি। করোনায় আক্রান্তদের চিকিৎসায় ভারতের হাসপাতালগুলোতে অক্সিজেনের হাহাকার শুরু হয়েছে। অনেক হাসপাতালে তো রোগীও ভর্তি নেওয়া হচ্ছে না।

এর মধ্যে ভারতে করোনা সংক্রমণ-মৃত্যুতে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে। সোমবার সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন আক্রান্ত হয়েছেন। এই সময়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৮১২ জনের।

সানসিউজ/এএসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা