আন্তর্জাতিক

মিয়ানমারে ইন্টারনেট সংযোগ বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারে আবারও ইন্টারনেট সার্ভিস বন্ধ করে দিয়েছে জান্তা সরকার। দেশটিতে সেনা অভ্যুত্থানের প্রতিবাদে দশম দিনের মতো গণবিক্ষোভ চলছে। এদিকে, বিক্ষোভ দমনে আরো কঠোর ব্যবস্থা নিচ্ছে সেনাবাহিনী।

মিয়ানমারে গুরুত্বপূর্ণ বেশ কটি এলাকায় ইন্টারনেট সার্ভিস বিচ্ছিন্ন করা হয়েছে। দেশটির টেলিযোগাযোগ সংস্থা জানিয়েছে তাদেরকে নিদৃষ্ট সময়ের জন্য ইন্টারনেট সেবা বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এদিকে, মিয়ানমারের উত্তরাঞ্চলের কোচিতে একটি বিদ্যুৎ প্রকল্পে সেনা মোতায়েনের প্রতিবাদে বিক্ষোভকারীদের সাথে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সেনাবাহিনী বিদ্যুৎ বিচ্ছিন্ন করতে পারে এমন আশঙ্কা থেকেই সংঘর্ষে জড়িয়ে পড়ে বিক্ষোভকারীরা।

রবিবার সন্ধ্যার পরই দেশটির ইয়াঙ্গুন, মিতকিনা এবং রাখাইন রাজ্যের বেশ কিছু বাণিজ্যিক এলাকায় রাস্তায় সাঁজোয়া যান চলতে দেখা গেছে। এছাড়া দেশজুড়ে বাড়ানো হয়েছে সেনাটহল।

এদিকে, নিজ দেশের নাগরিকদের বিরুদ্ধে মিয়ানমারের সেনাবাহিনী যুদ্ধ ঘোষণা করেছে বলে অভিযোগ করেছে জাতিসংঘ। অন্যদিকে, মিয়ানমারে বসবাসরত যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য সতর্কতা জারি করেছে সেখানকার মার্কিন দূতাবাস।

এছাড়া যুক্তরাষ্ট্র , যুক্তরাজ্য এবং ইউরোপীয় ইউনিয়ন এক বিবৃতিতে বিক্ষোভকারীদের ওপর হামলা না চালাতে সেনাবাহিনীকে আহ্বান জানানো হয়েছে।

সেনাপ্রধান মিন অং হ্লাইং কাজে ফেরার আহ্বান জানালেও রাস্তা ছাড়েনি বিক্ষোভকারীরা। দেশটির রেলকর্মীরা কাজে যাওয়া বন্ধ করে দেয়ায় মিয়ানমারের কিছু অঞ্চলে ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। চিকি‍ৎসকসহ বিভিন্ন পেশার সরকারি কর্মীরা কাজে যওয়া বন্ধ করে দিয়েছেন। তাদের অনেককেই জোর করে ধরে নিয়ে কাজে যোগ দিতে বাধ্য করানোর অভিযোগ পাওয়া গেছে।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

হাতিয়া সৈকতে ‘ইয়েলো বেলিড সি স্নেক’

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর দ্ব...

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

দায়িত্বরত অবস্থায় পুলিশের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইন...

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

জেলা প্রতিনিধি : নোয়াখালী জেলার হ...

যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি

নিজস্ব প্রতিবেদক: বিএনপি যেকোনো উ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা