আন্তর্জাতিক

মধ্যপ্রাচ্যকে অশান্ত করছে ইসরাইল : রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ইরান মধ্যপ্রাচ্যে অশান্তি সৃষ্টি করছে বলে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা বরাবর যে অভিযোগ করে আসছে এবার তার উল্টোটা বলছে রাশিয়া। তেলআবিবে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আনাতলি ভিক্টরোভ জেরুজালেম পোস্টকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ইরান নয়, মধ্যপ্রাচ্যকে আসলে অশান্ত করছে ইসরাইল।

জাতিসংঘের প্রস্তাবনা না মেনে একের পর এক ফিলিস্তিনি ভূমি জবরদখল করে ইসরাইলই মধ্যপ্রাচ্যের শান্তি বিনষ্ট এবং সংঘাত সৃষ্টি করছে। এখানে ইরানের কোনও কর্মকাণ্ড মধ্যপ্রাচ্যের শান্তি বিনষ্ট করছে না।

আনাতলি ভিক্টরোভ গত মঙ্গলবার ইসরাইলি দৈনিকটিকে দেয়া সাক্ষাৎকারে আরও বলেন, তেলআবিব জাতিসংঘের প্রস্তাব না মানায় ইসরাইল-আরব ও ইসরাইল-ফিলিস্তিন দ্বন্দ্বের সমাধান হচ্ছে না।

ইরানের বিরুদ্ধে ইয়েমেনের হুতি বিদ্রোহী এবং লেবাবনের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহকে পৃষ্ঠপোষকতার দীর্ঘদিনের অভিযোগ যুক্তরাষ্ট্র ও তার মধ্যপ্রচ্যের ঘনিষ্ঠ মিত্র ইসরাইলের।

দেশ দুটির দাবি, মধ্যপ্রাচ্যের অশান্তির মূলে আছে ইরান। হুতি ও হিজবুল্লাহকে অস্ত্রসহ সামরিক সহযোগিতা দিয়ে ইরান গোটা আরবে নিজেদের কতৃত্ব প্রতিষ্ঠা করতে চাচ্ছে বলেও অভিযোগ ইসরাইলের।

রুশ রাষ্ট্রদূত ইসরাইলের এসব অভিযোগ প্রত্যাখ্যান করে বলেন, হিজবুল্লাহ ইসরাইলে হামলা করছে না, বরং হিজবুল্লাহর অবস্থানে অব্যাহতভাবে হামলা চালাচ্ছে ইসরাইল। শুধু তাই নয়, বিনা উসকানিতে সিরিয়ায় ইরানি সেনাদের ওপরও বিমান হামলা চালাচ্ছে ইসরাইল।

রুশ রাষ্ট্রদূত আনাতলি ভিক্টরোভ আরও বলেন, জাতিসংঘের কোনো স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের ওপর এভাবে ইসরাইলের হামলা চালানো মোটেও উচিত হচ্ছে না। তিনি দৃঢ়ভাবে বলেন, এভাবে সিরিয়ার ওপর হামলা রাশিয়া আগেও সমর্থন করেনি, ভবিষ্যতেও করবে না।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা