খেলা

ব্রাজিল-ভেনেজুয়েলার যুদ্ধ দিয়েই পর্দা উঠবে কোপার

ক্রীড়া ডেস্ক : ফুটবল বিশ্বে চলছে বিশ্বকাপ বাছাইয়ের মহড়া। ল্যাতিন আমেরিকা থেকে ইউরোপ, চলছে দলগুলো বিশ্ব মঞ্চে সবার আগে নিজেদের নাম তোলার যুদ্ধ। পিছিয়ে নেই এশিয়া অঞ্চলও। এরই মধ্যে প্রকাশিত হয়ে গেছে ৪৭তম কোপা আমেরিকার চূড়ান্ত সূচি। চলতি মাসেই বসবে দক্ষিণ আমেরিকার ফুটবলের শ্রেষ্ঠত্বের আসরটি।

আগামী ১৪ জুন টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল মুখোমুখি হবে ভেনেজুয়েলার। গত ২ জুন এক বিবৃতিতে কোপা আমেরিকার পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে মহাদেশটির সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

উদ্বোধনী ম্যাচ হবে ব্রাজিলের মানে গারিঞ্চা স্টেডিয়ামে। বাংলাদেশ সময় অনুসারে আগামী ১৪ জুন রাত তিনটায় পরস্পরকে মোকাবিলা করবে ব্রাজিল ও ভেনেজুয়েলা। ১১ জুলাই ফাইনাল হবে বিখ্যাত মারকানা স্টেডিয়ামে। গতবার এই মাঠেই পেরুকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আয়োজক সেলেসাওরা।

গত সোমবার কোপা আমেরিকার আয়োজক হিসেবে ঘোষণা করা হয় ব্রাজিলের নাম। মূলত, আসরটি আয়োজন করার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনার। প্রতিযোগিতাটির ১০৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো যৌথভাবে আয়োজন করার পরিকল্পনা অবশ্য ভেস্তে গেছে। চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে বাদ পড়ে কলম্বিয়া। আর করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় শেষ মুহূর্তে আর্জেন্টিনাকেও ছেঁটে ফেলা হয়।

আসরের প্রথম সেমিফাইনাল হবে আগামী ৫ জুলাই নিলতন সান্তোস স্টেডিয়ামে। পরদিন গারিঞ্চা স্টেডিয়ামে হবে দ্বিতীয় সেমি। রিও ও ব্রাসিলিয়া শহরে হবে সর্বোচ্চ আটটি করে ম্যাচ। মারাকানায় গড়াবে কেবল ফাইনাল। বৈশ্বিক মহামারির কারণে দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ।

‘বি’ গ্রুপে ফেভারিট ব্রাজিলের বাকি প্রতিপক্ষরা হলো পেরু, কলম্বিয়া ও ইকুয়েডর। আরেক শিরোপাপ্রত্যাশী আর্জেন্টিনা তাদের কোপা আমেরিকা অভিযান শুরু করবে বাংলাদেশ সময় অনুসারে আগামী ১৫ জুন। ‘এ’ গ্রুপে চিলির মুখোমুখি হওয়ার পর আলবিসেলেস্তেরা একে একে খেলবে উরুগুয়ে, প্যারাগুয়ে ও বলিভিয়ার বিপক্ষে।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটি শেষে বাংলাবান্ধা স্থলবন্দর চালু

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

দীর্ঘতম আলপনায় বিশ্বরেকর্ড গড়ার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক: এশিয়াটিক এক্সপে...

আন্তর্জাতিক ঘটনার প্রভাব বাজারে পড়বে

নিজস্ব প্রতিবেদক: বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বল...

সেপটিক ট্যাংকে পড়ে নিহত ২

জেলা প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে সেপটিক ট্যাংক পরিষ্কার...

সাভারে এসি বিস্ফোরণ, দগ্ধ ৬

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর সাভারে...

এ যুগের হিটলার নেতানিয়াহু

নিজস্ব প্রতিবেদক : ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়...

কাঁটাতারে ঘেরা হয়েছে এমভি আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক: জলদস্যুদের হাত থেকে মুক্তির পর বাংলাদেশি জ...

সয়াবিন তেলের দাম বাড়ল 

নিজস্ব প্রতিবেদক: সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ১০ টাকা বাড়িয়ে...

৪ বিভাগে বজ্রবৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ দেশের...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ১৩

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা