বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

খেলা

ব্রাজিল-ভেনেজুয়েলার যুদ্ধ দিয়েই পর্দা উঠবে কোপার

ক্রীড়া ডেস্ক : ফুটবল বিশ্বে চলছে বিশ্বকাপ বাছাইয়ের মহড়া। ল্যাতিন আমেরিকা থেকে ইউরোপ, চলছে দলগুলো বিশ্ব মঞ্চে সবার আগে নিজেদের নাম তোলার যুদ্ধ। পিছিয়ে নেই এশিয়া অঞ্চলও। এরই মধ্যে প্রকাশিত হয়ে গেছে ৪৭তম কোপা আমেরিকার চূড়ান্ত সূচি। চলতি মাসেই বসবে দক্ষিণ আমেরিকার ফুটবলের শ্রেষ্ঠত্বের আসরটি।

আগামী ১৪ জুন টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ও বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল মুখোমুখি হবে ভেনেজুয়েলার। গত ২ জুন এক বিবৃতিতে কোপা আমেরিকার পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে মহাদেশটির সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

উদ্বোধনী ম্যাচ হবে ব্রাজিলের মানে গারিঞ্চা স্টেডিয়ামে। বাংলাদেশ সময় অনুসারে আগামী ১৪ জুন রাত তিনটায় পরস্পরকে মোকাবিলা করবে ব্রাজিল ও ভেনেজুয়েলা। ১১ জুলাই ফাইনাল হবে বিখ্যাত মারকানা স্টেডিয়ামে। গতবার এই মাঠেই পেরুকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল আয়োজক সেলেসাওরা।

গত সোমবার কোপা আমেরিকার আয়োজক হিসেবে ঘোষণা করা হয় ব্রাজিলের নাম। মূলত, আসরটি আয়োজন করার কথা ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনার। প্রতিযোগিতাটির ১০৫ বছরের ইতিহাসে প্রথমবারের মতো যৌথভাবে আয়োজন করার পরিকল্পনা অবশ্য ভেস্তে গেছে। চলমান রাজনৈতিক অস্থিরতার কারণে বাদ পড়ে কলম্বিয়া। আর করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় শেষ মুহূর্তে আর্জেন্টিনাকেও ছেঁটে ফেলা হয়।

আসরের প্রথম সেমিফাইনাল হবে আগামী ৫ জুলাই নিলতন সান্তোস স্টেডিয়ামে। পরদিন গারিঞ্চা স্টেডিয়ামে হবে দ্বিতীয় সেমি। রিও ও ব্রাসিলিয়া শহরে হবে সর্বোচ্চ আটটি করে ম্যাচ। মারাকানায় গড়াবে কেবল ফাইনাল। বৈশ্বিক মহামারির কারণে দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সবগুলো ম্যাচ।

‘বি’ গ্রুপে ফেভারিট ব্রাজিলের বাকি প্রতিপক্ষরা হলো পেরু, কলম্বিয়া ও ইকুয়েডর। আরেক শিরোপাপ্রত্যাশী আর্জেন্টিনা তাদের কোপা আমেরিকা অভিযান শুরু করবে বাংলাদেশ সময় অনুসারে আগামী ১৫ জুন। ‘এ’ গ্রুপে চিলির মুখোমুখি হওয়ার পর আলবিসেলেস্তেরা একে একে খেলবে উরুগুয়ে, প্যারাগুয়ে ও বলিভিয়ার বিপক্ষে।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

২০ দিনের পরিচয়ে বিয়ে করলেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের বিরামপুর উপজেলার মেয়...

স্ট্যাম্প উড়িয়ে আম্পায়ারকে মারতে গেলেন সাকিব!

স্পোর্টস ডেস্ক: একটি অনাকাঙ্খিত ঘ...

পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক চায় ভারত

আন্তর্জাতিক ডেস্ক : চিরবৈরী প্রতিবেশি পাকিস্তানের সঙ্গে &lsq...

মডেল মসজিদ নির্মাণে ‘ভয়াবহ’ দুর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: সরকারি অর্থে মডেল মসজিদ নির্মাণে...

২৮ স্ত্রী সাথে নিয়ে বরযাত্রা!

সাননিউজ ডেস্ক: বিশ্ব এখন হাতের মু...

সমবয়সীদের প্রেম বেশি টেকে! 

লাইফস্টাইল ডেস্ক: প্রেম একটি অন্য...

হুবহু করোনার মতো নতুন ভাইরাস শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোন...

মাটিরাঙ্গায় অবৈধ ভারতীয় ঔষধ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি : খাগড়াছড়ির মাটিরাঙ্গা এলাকায় অভি...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা