খেলা

বেনজেমার জোড়া গোলে বার্সাকে টপকাল রিয়াল

স্পোর্টস ডেস্ক : সেল্টা ভিগোর মাঠ বালাইদসকে শিরোপা প্রত্যাশীদের জন্য বড় এক পরীক্ষাই ধরা হয় লা লিগায়। এই গেল মৌসুমেই তো, এখানে পয়েন্ট খুইয়েই শিরোপার দৌড় থেকে ছিটকে গিয়েছিল বার্সেলোনা। সেই বালাইদসেই শনিবার রাতে রিয়াল জিতল হেসেখেলে। জোড়াগোল করে যার প্রধান নায়ক ছিলেন কারিম বেনজেমা। ৩-১ গোলের এই জয় নিয়ে তার দল আবারও বার্সেলোনাকে টপকে চলে এসেছে লিগের দ্বিতীয় অবস্থানে।

প্রতিপক্ষের মাঠে রিয়ালকে গোলের জন্য অবশ্য খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি। ২০ মিনিটেই দলকে এগিয়ে দেন বেনজেমা। টনি ক্রুসের পাস থেকে দারুণ এক কৌণিক শটে লক্ষ্যভেদ করেন তিনি।

মাঝে চোটে পড়েছিলেন ফরাসি এই স্ট্রাইকার, তার আগে পরে এ নিয়ে টানা আট ম্যাচে গোল করা হলো তার। জোড়া গোলের অপেক্ষাও খুব বেশি সময় করতে হয়নি তাকে। ১০ মিনিটে প্রতিপক্ষের ভুল, সে সুবাদেই রিয়ালের ব্যবধান বাড়ান সুযোগসন্ধানী বেনজেমা। প্রতিপক্ষ বিপদসীমার একটু সামনে রেনাতো তাপিয়ার দুই পায়ের মাঝ দিয়ে পাস বাড়ান ক্রুস, গোল করেন বেনজেমা। চলতি লিগে এটি তার ১৭তম গোল। ৪০ মিনিটে দেনিস সুয়ারেজের ক্রসে সান্তি মিনার গোলে ব্যবধান কমিয়ে অবশ্য স্বাগতিক সেল্টা লড়াইয়ের আভাস দিচ্ছিল ভালোভাবেই।

বিরতির পর বলের দখল বাড়ায় সেল্টা, প্রতি আক্রমণে ত্রাসও ছড়াচ্ছিল রিয়াল রক্ষণে। ৬৩ মিনিটে ইয়াগো আসপাসের দূরপাল্লার শটটা ঠেকিয়ে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া দলকে বিপদমুক্ত রাখেন। আসপাসকে এরপর এগিয়ে যেতে দেয়নি দুর্ভাগ্য। ৮২ মিনিটে তার দারুণ এক ফ্রি কিক প্রতিহত হয় পোস্টে।

এক গোলের অগ্রগামিতা ধরে রাখতে এরপর রক্ষণে আরও জমাট হয়ে বসে রিয়াল। প্রতি আক্রমণে শেষ দিকে আদায় করে নেয় তিন পয়েন্ট নিশ্চিত করা গোলটাও। তার কৃতিত্ব পুরোটাই বেনজেমার। হ্যাটট্রিকের দুয়ারে থেকেও গোল নিশ্চিত করতে প্রতিপক্ষ বক্সে বলটা বাড়ান মার্কো অ্যাসেনসিওর কাছে। আলতো টোকায় রিয়ালের জয়টা নিশ্চিত করেন স্প্যানিশ এই উইঙ্গার।

এই জয়ের ফলে ২৮ ম্যাচ থেকে ৬০ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ উঠে এসেছে তালিকার দুইয়ে। টপকে গেছে এক ম্যাচ কম খেলা বার্সাকে। অ্যাটলেটিকো থেকে তিন পয়েন্টে পিছিয়ে আছে দলটি। বার্সা আর অ্যাটলেটিকো, দুই দলই অবশ্য খেলেছে একটি করে কম ম্যাচ।

সান নিউজ/এসএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ঈদযাত্রায় সড়কে ঝরল ৪০৭ প্রাণ

নিজস্ব প্রতিবেদক : এবার ঈদ ঈদযাত্রায় দেশের সড়ক ও মহাসড়কে ৩৯৯...

বাঘের আক্রমণে নিহত ১

জেলা প্রতিনিধি : সুন্দরবনে মধু আহরণের সময় বাঘের আক্রমণে মনির...

বাসচাপায় প্রাণ গেল বাবা-ছেলের

জেলা প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে কাঁচপুরে বাসচাপায় বা...

ময়মনসিংহে ইসলামী ব্যাংকের সম্মেলন অনুষ্ঠিত 

নিজস্ব প্রতিবেদক: ইসলামী ব্যাংক ব...

শ্রমিকদের নিরাপত্তায় শিল্প পুলিশ বদ্ধপরিকর

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ঈদ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা