ছবি : সংগৃহীত
স্বাস্থ্য

বিশ্বে করোনায় মৃত্যু ৫৬ লাখ

সাননিউজ ডেস্ক: বিশ্বে করোনায় সর্বশেষ ২৪ ঘণ্টায় ৬ হাজারের বেশি মানুষ মারা গেছেন। এ সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন প্রায় ২৮ লাখ মানুষ। এ সময় সবচেয়ে বেশি সংক্রমণ ঘটেছে ফ্রান্সে এবং মৃত্যুর তালিকায় শীর্ষে যুক্তরাষ্ট্র রয়েছে। মৃত্যুর তালিকায় এরপরই রাশিয়া, যুক্তরাজ্য, ইতালি, মেক্সিকো, ব্রাজিল ও পোল্যান্ডের অবস্থান। বিশ্বব্যাপী আক্রান্তদের সংখ্যা ৩৫ কোটিতে পৌঁছেছে এবং মৃত্যু ৫৬ লাখ ৯ হাজার ছাড়িয়েছে।

করোনায় মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারস রবিবার (২৩ জানুয়ারি) ভোরে জানায়, শেষ ২৪ ঘণ্টায় সারাবিশ্বে করোনায় মারা গেছেন ৬ হাজার ৩৫৬ জন। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৫৬ লাখ ৯ হাজার ৬৮৪ জনে পৌঁছেছে।

নির্ধারিত এই সময়ের মধ্যে প্রাণঘাতী ভাইরাসটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭ লাখ ৯৫ হাজার ৮৯৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে সাড়ে সাত লাখের অধিক। এতে মহামারির শুরু থেকে ভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত বলে শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা বেড়ে ৩৪ কোটি ৯৭ লাখ সাত হাজার ৫৬১ জনে দাঁড়িয়েছে।

এ দিকে গেল এক দিনে বিশ্বে মহামারি করোনা থাবায় সবচেয়ে বেশি সংক্রমণ দেখেছে ফরাসি জনগণ। একই সময়ে ফ্রান্সে নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন তিন লাখ ৮৯ হাজার ৩২০ জন। আর মারা গেছেন ১৬৭ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ফরাসি ভূখণ্ডে এক কোটি ৬৩ লাখ ৯০ হাজার ৮১৮ জন রোগটিতে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এদের মধ্যে মৃত্যুবরণ করেছেন এক লাখ ২৮ হাজার ৫১৪ জন।

অপরদিকে দৈনিক প্রাণ হারানোদের তালিকায় এখনো শীর্ষে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের নাম। গেল ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে কোভিড সংক্রমিত হয়েছেন তিন লাখ ১২ হাজার ৩১৪ জন। আর মৃত্যুবরণ করেছেন ৮৪১ জন। করোনা ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত সাত কোটি ১৭ লাখ ২৮ হাজার ৫৫৭ জন আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন আট লাখ ৮৮ হাজার ৬২৩ জন।

সাননিউজ/এমআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ছুটির দিনে মুখর সোহরাওয়ার্দী

নুসরাত জাহান ঐশী: আজ সপ্তাহিক ছুটির দিনে রাজধানীর প্রাণকেন্দ...

ভারত ছাড়লেন সালমান খান

বিনোদন ডেস্ক : বলিউডের ভাইজান খ্যাত সুপারস্টার সালমান খান। স...

বিটরুটের উপকারিতা

লাইফস্টাইল ডেস্ক : বিটরুট হচ্ছে এ...

ট্রাক-মোটরসাইকেল সংঘর্ষ, নিহত ৩

জেলা প্রতিনিধি : রাজশাহীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের তিন আর...

শিব নারায়ণ দাস আর বেঁচে নেই

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জাতী...

ঢাকাগামী চলন্ত লঞ্চে আগুন, আহত ৭

জেলা প্রতিনিধি: চাঁদপুরের হাইমচর উপজেলায় ভোলা থেকে ঢাকাগামী...

মার্কিন প্রতিনিধিদল ঢাকায় আসছে কাল

নিজস্ব প্রতিবেদক: শ্রম আইন নিয়ে আলোচনা করতে আগামীকাল ঢাকায় আ...

মোটরসাইকেলের চাকায় ওড়না পেঁচিয়ে নিহত ১

জেলা প্রতিনিধি : টাঙ্গাইল জেলার ঘ...

শিশুর বিকাশে খেলাধুলার বিকল্প নেই

নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রপতি মো....

হোটেল থেকে জাল নোটসহ আটক ২

জেলা প্রতিনিধি: দিনাজপুর জেলা সদর...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা