জাতীয়

বিএলআরআই এর ডিজির বিরুদ্ধে দুর্নীতি তদন্ত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) মহাপরিচালকের অনিয়ম ও দুর্নীতি তদন্ত চলছে বলে জানিয়েছে সংসদীয় কমিটি। বৃহস্পতিবার ( ৭ জানুয়ারি) সংসদ ভবনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এ নির্দেশনা দেওয়া হয়।

কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু সাংবাদিকদের বলেন, ‘বিএলআরআইয়ের গবেষণা ও ডিজির বিরুদ্ধে কিছু অনিয়ম নিয়ে আলোচনা হয়েছে। আমরা মন্ত্রণালয়ের সচিবকে সার্বিক বিষয়ে তদন্ত করে আগামী বৈঠকে প্রতিবেদন দিতে বলেছি।’

বৈঠকে বিএলআরআইয়ের মহাপরিচালকের এখতিয়ারের বাইরে একাধিক গাড়ি ব্যবহার, গবেষণার অর্থ লোপাটসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। জিডির বিরুদ্ধে আর্থিক অনিয়মের খবর গণমাধ্যমে এসেছে উল্লেখ করে বলা হয়, গবেষণা না করে অর্থ নয়-ছয় হয়। মহাপরিচালক প্রাধিকারের বাইরে গিয়ে একাধিক গাড়ি ব্যবহার করেন।

বৈঠকে বিএলআরআইয়ের ডিজি ড. নাথুরাম সরকার উপস্থিত থাকলেও তিনি এ বিষয়ে নীরব ছিলেন। সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে প্রাণিসম্পদ অধিদফতরের আওতাধীন বিশ্বব্যাংকের সহায়তায় লাইভস্টক এন্ড ডেইরি ডেভেলপমেন্ট প্রজেক্ট (এলডিডিপি) উন্নয়ন প্রকল্প নিয়ে আলোচনা হয়।

বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন কর্তৃক রাঙ্গামাটি জেলার কাপ্তাই লেকের ওপর আগামী দুই মাসের মধ্যে পূর্ণাঙ্গ প্রতিবেদন দিতে বলা হয়। বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতকল্পে তদারকি জোরদার করারও সুপারিশ করা হয়।

ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে বৈঠকে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, মো. শহিদুল ইসলাম (বকুল), ছোট মনির, নাজমা আকতার, শামীমা আক্তার খানম এবং কানিজ ফাতেমা আহমেদ অংশগ্রহণ করেন।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা