বিএনপি নেতা ইশরাকের জন্মদিন আজ
রাজনীতি

বিএনপি নেতা ইশরাকের জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক: বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের জন্মদিন আজ সোমবার। এ উপলক্ষে রোববার দিবাগত রাত ১২টার পরপরই গুলশানে নিজ বাসভবনে পারিবারিকভাবে জন্মদিনের কেক কাটা হয়। এ সময় তার মা ও ভাই উপস্থিত ছিলেন।

জন্মদিন উপলক্ষে সারা দেশ থেকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মী বিশেষ করে তরুণ নেতাকর্মী ও ভক্তরা তাকে শুভেচ্ছা জানিয়েছেন। সেই সঙ্গে তার আগামীর পথচলা যেন আরও সাফল্যমন্ডিত হয় সেই দোয়া করেন।

বিএনপির বৈদেশিক বিষয়ক উপ-কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক ১৯৮৭ সালের এই দিনে অবিভক্ত ঢাকার সর্বশেষ মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা মরহুম সাদেক হোসেন খোকা এবং ইসমত আরার কোলজুড়ে এ পৃথিবীতে আসেন। পড়াশোনা করেছেন বাংলাদেশের স্কলাস্টিকা ও যুক্তরাজ্যের হার্টফোর্ডশায়র বিশ্ববিদ্যালয়ে। গ্রাজুয়েশন এবং পোস্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেছেন হার্টফোর্ডশায়ারে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ। এরপর দেশে ফিরে বাবার মতোই জনগনের সেবায় আত্মনিয়োগ করেন। অতি অল্প সময়েই এখন তিনি পুরোদস্তুর একজন রাজনীতিক। সর্বশেষ জাতীয় নির্বাচনে ঢাকা-৬ আসন থেকে বিএনপির হয়ে মনোনয়নপত্র সংগ্রহ করলেও পরবর্তীতে ছেড়ে দেন ঐক্যজোটকে। এরপরই ২০২০ সালের সবশেষ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সরকারের নির্লজ্জ ভোট ডাকাতিতে হেরে গেলেও নির্বাচনী এলাকার জনসাধারণ তাকে উপাধি দেন জনতার মেয়র হিসেবে। এরইমধ্যে সারাদেশে জনতার মেয়র হিসেবেই পরিচিতি লাভ করেছেন তরুণ এই নেতা। খুব অল্প দিনেই জয় করেছেন ভোটার, কর্মী, এবং সাধারণ মানুষের হৃদয়। করোনা মহামারীতে ইঞ্জিনিয়ার ইশরাক ছিলেন একজন প্রথম সারির যোদ্ধা, দরিদ্র এবং অসহায় মানুষের কাছে এক আশ্রয়ের ঠিকানা হিসেবেও পরিণত হয়েছেন ইশরাক হোসেন। ঠিক একইভাবে গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে নেতৃত্ব দিচ্ছেন সামনে থেকেই। কর্মীর জন্য এক নিবেদিতপ্রাণ ইশরাক হোসেন।

সাননিউজ/টিএস/

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

মিয়ানমারের সেনাদের ফেরত পাঠাল বিজিবি

নিজস্ব প্রতিবেদক: মিয়ানমারে চলমান অভ্যন্তরীণ সংঘর্ষের পরিপ্র...

তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবি, নিহত ১৪

আন্তর্জাতিক ডেস্ক: তিউনিসিয়ার দক্ষিণের জেরবা দ্বীপের উপকূলে...

মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৭

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর বিভিন্...

গাজীপুরে তুলার গোডাউনে আগুন

জেলা প্রতিনিধি: গাজীপুর জেলার তেল...

ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর নির্মাণাধীন ভবনের ৪ তলা থেকে পড়ে...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা