লাইফস্টাইল

বাদল দিনে অফিসের প্রস্তুতি

সান নিউজ ডেস্ক: বর্ষার প্রথম দিন থেকেই রাজধানীসহ সারা দেশে বৃষ্টি হচ্ছে। বৃষ্টির দিনে সকালে যাদের অফিসে যেতে হয় তারাই বোঝেন কতটা সমস্যায় পড়তে হচ্ছে তাকে। রাস্তার বের হলেই গাড়ি পাওয়া থেকে শুরু করে অফিস পৌঁছানো পর্যন্ত পোহাতে হচ্ছে খুবই দুর্ভোগ।

তাতে বাদল দিনে অফিসের পথে বের হওয়ার আগে আপনাকে নিতে হবে কিছু প্রস্তুতি।

বর্ষাকালে পোশাক নির্বাচনে অনেক সর্তক হতে হবে। নারীরা এ সময় বেগুনি, সবুজ, মেরুন, নীলচে ধরনের গাঢ় রঙের পোশাক পরতে পারেন। এছাড়া সুতি কাপড় পরলে আরাম পাওয়া যাবে। তবে এ সময় তা যেন অবশ্যই পাতলা সুতি কাপড় হয়। আর লিলেন, সিনথেটিক ফেব্রিকের পোশাক পরা যেতে পারে। কারণ এগুলো দ্রুত হাতলা রোদে বা বাতাসে শুকায়।

অন্যদিকে পুরুষেদের ক্ষেত্রে প্যারাস্যুট কাপড়ের শার্ট-প্যান্ট পরতে পারেন। প্যারাস্যুট কাপড়ের শার্ট-প্যান্ট সহজে বৃষ্টিতে ভেজে না এবং সামান্য ভিজলেও দ্রুত শুকিয়ে যায়।

বৃষ্টিতে সুরক্ষা দেবে রেক্সিনের বেল্ট ও জুতা। বর্ষায় রেক্সিন, প্লাস্টিকের জুতা, টল-বুট বা গামবুট জুতা ব্যবহার বেশ সুবিধাজনক। রেক্সিনের জুতা পড়লে অফিসের ফরমাল জুতাই মনে হবে।

অফিসের ব্যাগে সব সময়ই প্রয়োজনীয় কাগজপত্র থাকে। আর তাই বৃষ্টির দিনে ব্যাগ ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই সর্তক থাকতে হবে। এ সময় কোনোভাবেই চামড়ার ব্যাগ ব্যবহার করা যাবে না। কারণ চামড়ার ব্যাগ বিজে যাওয়ার ভয় থাকে। এ সময় ওয়াটার রেসিস্ট্যান্ট অফিশিয়াল ব্যাগ ব্যবহার করতে পারেন।

বৃষ্টির দিনে ছাতার বিকল্প নেই। আর তাই বৃষ্টি থাকুক আর নাই থাকুক অফিসের উদ্দেশে ঘর থেকে বের হলেই ব্যাগে অবশ্যই ছাতা রাখতে হবে। বৃষ্টিতে ছাতা ব্যবহারে ঝামেলা মনে হলে রেইনকোর্ট ব্যবহার করতে পারেন।

বৃষ্টির দিনে ব্যাগে ছোট আকারের তাওয়াল রাখাতে পারেন। অফিসের পৌঁছানোর পরে তাওয়াল দিয়ে ভাল করে মাথা ও শরীরের অন্যান্য অঙ্গ মুছে নিতে পারেন।

সান নিউজ/এমএম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আজ বিশ্ব বই ও কপিরাইট দিবস

সান নিউজ ডেস্ক: আজ ২৩ এপ্রিল, বিশ...

কাতারের সঙ্গে ১০ চুক্তি-সমঝোতা সই 

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ও কাতা...

চরাঞ্চলে তরমুজের বাম্পার ফলন

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার চ...

হেলিকপ্টার সংঘর্ষে নিহত ১০

আন্তর্জাতিক ডেস্ক: মালয়েশিয়ান ন...

দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে

নিজস্ব প্রতিবেদক : দেশবিরোধী একটি...

তাপপ্রবাহ কমে গেলে লোডশেডিং থাকবে না

নিজস্ব প্রতিবেদক : তাপপ্রবাহ কমে...

স্বর্ণের দাম আরও কমলো

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে ৩ দফ...

নির্মাণাধীন ভবনে লার্ভা পেলে নির্মাণ কাজ বন্ধ

নিজস্ব প্রতিবদেক: ঢাকা দক্ষিণ সিট...

ট্রাক ও ট্রাক্টরের সংঘর্ষে নিহত ২

জেলা প্রতিনিধি: পঞ্চগড় জেলার বোদা...

হিটস্ট্রোকে শিক্ষকের মৃত্যু

জেলা প্রতিনিধি: রাজবাড়ী জেলার গোয়...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা