খেলা

বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক : চলতি বছরের শেষদিকে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বিলম্বিত এই সফরে ২০১৭ সালের পর প্রথমবারের মতো বাংলাদেশে খেলতে আসবে তারা।

তবে পূর্ব নির্ধারিত সূচি মোতাবেক বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টেস্ট সিরিজ খেলতে নয়, বরং ভারতের মাটিতে হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে কুড়ি ওভারের ক্রিকেট খেলতে বাংলাদেশ সফর করবে তারা।

এ খবর জানিয়েছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। তাদের প্রতিবেদন মোতাবেক, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের মধ্যে এ টি-টোয়েন্টি সিরিজের ব্যাপারে বিস্তারিত আলোচনা চলছে।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সাদা বলের সিরিজ রয়েছে বাংলাদেশ দলের। যার ফলে এখন সেটি অস্ট্রেলিয়ার অংশগ্রহণে ত্রিদেশীয় সিরিজ হিসেবে আয়োজিত হতে পারে।

অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি সিরিজের জন্য স্বাগত জানালেও, গতবছর করোনাভাইরাসের কারণে বাতিল হওয়া টেস্ট সিরিজের বিষয়ে নেই কোনো ইতিবাচক খবর। কেননা চলতি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চক্রে সেই সিরিজটি আয়োজনের সময় পাবে না দুই দলের কেউই।

আগামী এপ্রিল পর্যন্ত সময় রয়েছে চলতি টেস্ট চ্যাম্পিয়নশিপের সিরিজগুলো মাঠে গড়ানোর। কিন্তু এ সময়ের মধ্যে বাংলাদেশ-অস্ট্রেলিয়া দুই দলেরই ব্যস্ততা রয়েছে। যদিও এর মাঝে কোনো টেস্ট ম্যাচ খেলার সম্ভাবনা নেই অস্ট্রেলিয়ার।


তবে বাংলাদেশ দলের চলতি ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ও পরে আগামী মাসে নিউজিল্যান্ড সফরের খেলা শুরুর মাঝে রয়েছে ৩৩ দিনের বিরতি। এ সময়ে খেলা নেই অস্ট্রেলিয়ারও। কিন্তু দুই দেশের বোর্ডের মধ্যে মাঝের সময়ে টেস্ট সিরিজ আয়োজনের বিষয়ে কোনো কথা হয়নি।

সবশেষ দক্ষিণ আফ্রিকা সফর বাতিল করায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ফাইনালে ওঠার সম্ভাবনা শেষ হয়ে গেছে অস্ট্রেলিয়ার। আগামী জুনে বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলে সেটি পুনরুদ্ধারের সুযোগ ছিল তাদের সামনে। কিন্তু টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিল চূড়ান্ত করার সময় বেঁধে দেয়া হয়েছে এপিল পর্যন্ত।

সান নিউজ/এম

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

ভোলায় স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ কর্মশালা 

ভোলা প্রতিনিধি: ভোলায় ইউনিয়ন স্বা...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা