খেলা

বরিশালের বিপক্ষে দাপুটে জয় খুলনার

স্পোর্টস ডেস্ক : ফরচুন বরিশালকে ৪৮ রানে হারিয়েছে জেমকন খুলনা। এই জয়ে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ওঠে এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

শুক্রবার (০৪ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিংয়ে নেমে উইকেটরক্ষক জাকির হাসানের ফিফটিতে ৬ উইকেটে ১৭৩ রান করে খুলনা। ১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৯.৫ ওভারে ১২৫ রানে গুটিয়ে যায় বরিশাল।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভাল হয়নি খুলনার। দলীয় ১৯ রানে বিদায় নেন ওপেনার জহুরুল ইসলাম (২)। এরপর ইমরুল কায়েসকে নিয়ে রানের চাকা সচল রাখেন আরেক ওপেনার জাকির হাসান। তাদের ৯০ রানের জুটি ভাঙেন কামরুল ইসলাম।

তামিম ইকবালের হাতে বন্দী হয়ে সাজঘরে ফেরেন ইমরুল (৩৭)। এর পরপরই ফেরেন জাকির। তার ৪২ বলে ৬৩ রানের ইনিংসটি সাজানো ছিল ১০ চারে। দলীয় ১৩০ রানে চতুর্থ উইকেট হিসেবে আউট হন সাকিব আল হাসান (১৪)।

শেষদিকে অধিনায়ক মাহমুদউল্লার ১৪ বলে ২৪ রানের ওপর ভর করে লড়াকু সংগ্রহ পায় খুলনা। এর আগে শামীম হাসান করেন ৬ রান। আরিফুল হক ৬ ও শুভাগত হোম ৫ রানে অপরাজিত থাকেন। বরিশালের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন কামরুল। ২ উইকেট শিকার করেছেন তাসকিন আহমেদ।

জবাব দিতে নেমে শুরটা দুর্দান্ত করে বরিশাল। ওপেনিং জুটিতে দলকে ৫৭ রান এনে দেন তামিম ও পারভেজ হোসেন ইমন। তাদের এই জুটি ভাঙেন শুভাগত। ব্যক্তিগত ১৯ রানে বিদায় নেন ইমন। এরপর স্কোরবোর্ডে আর এক রান যোগ হতেই শুভগতর দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম। তার ২১ বলে ৩২ রানের ইনিংসটি সাজানো ছিল ৪ চার ও ১ ছয়ে।

রান আউটের শিকার হয়ে দলকে আবারও খাদের কিনারে ঠেলে দেন আফিফ হোসেন (৩)। এরপর তৌহিদ হৃদয় (৩৩) ও ইরফান শুক্কুর (১৬) চেষ্টা করেছিলেন জুটি গড়তে। কিন্তু তা আর সম্ভব হয়নি। মাহিদুল ইসলাম অঙ্কন ১০, মেহেদী হাসানের ১, তাসকিনের ০, তানভীর ইসলাম ০, কামরুলের ১ রান কেবল পরাজয়ের ব্যবধানটুকু কমাতে পেরেছে।

ব্যাট হাতে ব্যর্থ হলেও ৪ ওভারে ২২ রান দিয়ে এক উইকেট নিয়েছেন সাকিব। দু’টি করে উইকেট নিয়েছেন শুভাগত, শহিদুল ইসলাম ও হাসান মাহমুদ।

সান নিউজ/পিডিকে/এস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

ভোলায় ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি পালিত 

ভোলা প্রতিনিধি: তীব্র তাপদাহ থেকে...

অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: বাস চাপায় চুয়েট...

রাজধানীতে শিক্ষার্থীর আতহত্যা

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাঁখা...

শিক্ষাপ্রতিষ্ঠানে বাড়ছে না ছুটি

নিজস্ব প্রতিবেদক : আবহাওয়া অধিদপ্...

আবারও কমলো স্বর্ণের দাম

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসে তিন...

রংপুরে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

রংপুর প্রতিনিধি : সারাদেশের মতো র...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা