সারাদেশ

বরগুনায় ট্রলারসহ মাছ লুট

নিজস্ব প্রতিনিধি, বরগুনা : বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার ১০ কিলোমিটার দক্ষিণ সুন্দরবন এলাকার বলেশ্বর নদের মোহনা থেকে জলদস্যুরা জেলে বহরে হামলা চালিয়ে একটি মাছ ধরা ট্রলারসহ প্রায় ৫০ হাজার টাকার মাছ ও মাছ ধরার সামগ্রী লুট করে নিয়ে গেছে। এ সময় ট্রলারে থাকা ৭ ছেলেকে পিটিয়ে আহত করে মুখোশধারী ১২-১৫ জনের সশস্ত্র দস্যু বাহিনী।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৩টার দিকে সুন্দরবনের বলেশ্বর নদের মোহনায় এ ঘটনা ঘটে। আহত জেলেরা হলেন- ট্রলারের মালিক জাকির সরদার, জেলে কাওছার হোসেন, আরিফ হোসেন, জামাল হোসেন, রাসেল আকন, ইলিয়াস হোসেন ও সিফাত খান। পটুয়াখালী কুয়াকাটা থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে তারা পাথরঘাটার উদ্দেশে রওনা হয়েছেন।

এফবি সুফিয়া ট্রলারের মালিক মালিক জাকির সরদার বলেন, সুন্দরবনের বলেশ্বর নদের মোহনায় মাছ ধরার জন্য অপেক্ষা করছি এমন সময় রাত সাড়ে ৩টার দিকে নামবিহীন একটি ট্রলারে অন্তত ১২-১৫ জনের মুখোশধারী পাইপগানসহ আমাদের ট্রলারে উঠে আসে। এসময় আমাদের ৭ জেলেকে পাইপগান দিয়ে পিটিয়ে জখম করে।

পরে পার্শ্ববর্তী অন্য একটি নামবিহীন ছোট নৌকায় আমাদের উঠিয়ে দিয়ে আমাদের ট্রলারসহ লুটে নিয়ে যায় অন্তত ৫০ হাজার টাকার মাছ ও মাছ ধরার সামগ্রী। এছাড়াও আমাদের প্রত্যেকের সঙ্গে থাকা মোবাইল ফোন নিয়ে যায়। তবে রাতের অন্ধকারে তাদের কাউকে চিনতে পারিনি। প্রত্যেকের হাতে পাইপগানসহ দেশীয় অস্ত্র ছিল।

পটুয়াখালীর মহিপুরের মেসার্স প্যাদা ফিসের মালিক মিজানুর রহমান প্যাদা বলেন, আমরা ৭ জনকে চিকিৎসা দিয়ে পাথরঘাটা গাড়িতে পাঠিয়ে দিয়েছি। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ডাকাতির খবর আমরা শুনেছি আইনের আশ্রয় নেওয়ার জন্য ট্রলার মালিককে পরামর্শ দেওয়া হয়েছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাবুদ্দিন বলেন, ট্রলার ছিনতাইয়ের একটি ঘটনা শুনেছি। লিখিত অভিযোগ দিলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

আড়িয়ল ইউপিতে উপ-নির্বাচন

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি:

খাগড়াছড়িতে গৃহকর্মীকে জিম্মির অভিযোগ 

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধিঃ

রানা প্লাজা ট্র্যাজেডি দিবস

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

কার্বণ মিল ও সীসা কারখানা বন্ধের দাবিতে মানববন্ধন

কামরুল সিকদার, বোয়ালমারী প্রতিনিধি:

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার

জেলা প্রতিনিধি: নরসিংদীর বেলাব থানার নারায়ণপুর ইউপির দুলালকা...

নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর বেগ...

নিজেকে শেষ করে দিতে চেয়েছিলেন বিদ্যা

বিনোদন ডেস্ক: শাহরুখ খানের ব্লকবা...

নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায়   

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীতে তী...

টাঙ্গাইল শাড়ি দেশের নিজস্ব পণ্য 

নিজস্ব প্রতিবেদক: শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন মন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা