শিশু স্বর্গ

বন্যার্ত শিশুদের মাঝে সারাদেশে শিশুখাদ্য বিতরণ করছে খেলাঘর

নিজস্ব প্রতিবেদক:

সারাদেশের বন্যার্ত শিশুদের মাঝে শিশুখাদ্য বিতরণ করছে কেন্দ্রীয় খেলাঘর আসর। এজন্য ‘কেন্দ্রীয় ত্রাণ তহবিল’ গঠন করে খেলাঘর পরিবার ও শুভাকাঙ্খীদের কাছ থেকে আর্থিক সহায়তা নিচ্ছে দেশের বৃহত্তম শিশু-কিশোর সংগঠনটি। সেই অর্থে শিশুখাদ্য সংগ্রহ করে পর্যায়ক্রমে দেশের বিভিন্ন বন্যাকবলিত এলাকার শিশুদের মাঝে বিতরণ কার্যক্রম চলছে।

রোববার (২ আগস্ট) সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের এরুয়াখাই, তিলুরা, বরকাটা, রণভূমি ও নোয়াগাঁও গ্রামে শিশুখাদ্য বিতরণ করা হয়। দোয়ারাজার নবীণ দিশারী খেলাঘর আসরের সংগঠকরা পানিবন্দি ও আশ্রয়কেন্দ্রে আশ্রিত শিশুদের মাঝে চাল, চিনি, সুজি, খেজুর, কিসমিস, দুধ ও হরলিক্স বিতরণ করেন। আগামী শুক্রবার (৭ আগস্ট) ফরিদপুর সদর উপজেলার চরাঞ্চলের বন্যার্ত শিশুদের মাঝে শিশুখাদ্য বিতরণ করবেন খেলাঘর ফরিদপুর জেলা কমিটির সংগঠকরা।

দোয়ারাবাজারের বন্যার্ত শিশুদের মাঝে শিশুখাদ্য বিতরণ কার্যক্রমের উদ্বোধনী আয়োজনে উপস্থিত ছিলেন পঙ্গুরোগ বিশেষজ্ঞ চিকিৎসক, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য খেলাঘর কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. দেলোয়ার হোসেন দিপু, উপজেলা পরিষদের সিএ সফিকুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক অন্নদা রঞ্জন দাস, শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন, স্বাস্থ্য সহকারী মো. আবু ইউসুফ, সিএইচসিপি আলিম উদ্দীন পলাশ ও মনিরুল আলম, ব্যবসায়ী আব্দুল মালেক এবং খেলাঘর জাতীয় পরিষদ সদস্য জসিম উদ্দিন দূর্জয়, প্রাথমিক শিক্ষক সেকান্দর মিয়া, ডা. জাকির হোসেন, হেলাল মিয়া ও আহমদ আলী প্রমুখ।

নবীণ দিশারী খেলাঘর আসরের সংগঠক ইব্রাহীম মোল্লা, আবুল হোসেন, সরাফত আলী, রফিক মিয়া, ডা. এ আর খোকন, ডা. সাইফুল ইসলাম, হারুন মিয়া, জামির হোসেন, আফতাব উদ্দিন মেম্বার, মুসা মিয়া, নূর মোহাম্মদ, নূর হোসেন, এরশাদ আলী, মোফাজ্জল মিলন, সাদিকুল ইসলাম, মনসন, আল আমিন রাজ, সবুজ মিয়া, সুমন এই ত্রাণ কার্যক্রমে অংশ নেন।

সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন, দোয়ারাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুর রহীম, সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীকসহ স্থানীয় ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতারা বন্যার্ত অসহায় শিশুদের পাশে দাঁড়ানোয় অভিনন্দন জানিয়ে কেন্দ্রীয় খেলাঘর আসর ও নবীন দিশারী খেলাঘর আসরের এ মানবিক কার্যক্রমে সহায়তার আশ্বাস দিয়েছেন।

খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার ও সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা খেলাঘরের মানবিক কার্যক্রম সফল করতে বন্যার্ত শিশুদের সাহায্যার্থে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। কেন্দ্রীয় ও সারাদেশের খেলাঘর সংগঠক, অভিভাবক, সমর্থক, শুভানুধ্যায়ী ও সুহৃদসহ সারা দেশের মানুষকে এই তহবিলে জরুরি ভিত্তিতে ন্যূনতমম অর্থ জমা দেওয়ার অনুরোধ জানিয়েছেন তারা। কেন্দ্রীয় ত্রাণ তহবিলের বিকাশ ( bkash) নম্বর ০১৮১৭২১০১৬৫ ( 01817210165)- এ এই আর্থিক সহায়তা পাঠানো যাবে।

এর আগে গত ২৯ জুলাই দেশের বন্যা কবলিত অঞ্চলগুলোতে নিরাপদ শিশুখাদ্য বিতরণ ও পানিতে ডুবে শিশুমৃত্যু রোধে সরকারি পর্যায়ে জনসচেতনতামূলক কর্মসূচির দাবি জানিয়ে মানববন্ধনের মধ্য দিয়ে বন্যার্ত শিশুদের বিশেষ সহায়তা কার্যক্রমটি শুরু করে কেন্দ্রীয় খেলাঘর আসর। জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে ই-মেইলে স্মারকলিপি দেওয়া হয়। একই দাবিতে দেশের প্রায় সকল জেলায় মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ে স্মারকলিপি দেয় বিভিন্ন জেলা, আঞ্চলিক ও মহানগরী কমিটি এবং শাখা আসরগুলো।

সান নিউজ/ এআর

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

লক্ষ্মীপুরে অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

স্বাধীনতা দিবস ছাত্রলীগের ইফতার বিতরণ 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি...

পঞ্চগড়ে মোটরসাইকেল আরোহীর মৃত্যু 

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো. নাজির হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জ পৌরসভার বৈ...

রামগড়ে গাঁজাসহ আটক ১

আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ির রামগড়ে আট...

পানিতে ডুবে প্রাণ গেল শিশুর

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে পানিতে ডুবে এক শিশুর...

ভারতের পণ্য বর্জনে সরকার এত বিচলিত কেন?

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শ...

দেশে বছরে অকাল মৃত্যু পৌনে ৩ লাখ 

নিজস্ব প্রতিবেদক: দূষণের কারণে বা...

বাগদান সারলেন অদিতি-সিদ্ধার্থ

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় তারকা অভিনেত্রী অদিতি রাও হায়দা...

আলুর দাম বাড়ার আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক: গত বছরের চেয়ে এ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা