বাণিজ্য

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে হচ্ছে বার্জারের নতুন কারখানা

সান নিউজ ডেস্ক: নতুন করে ৪শ লোকের কর্মসংস্থানের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের মিরসরাই অর্থনৈতিক অঞ্চলে কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করেছে বার্জার পেইন্টস।

শুক্রবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বার্জার পেইন্টসের কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল (বেজা) এর নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী।

বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পগরে ৩০ একর জমিতে কারখানা নির্মাণ করতে যাচ্ছে যুক্তরাজ্য ভিক্তিক বিশ্বের অন্যতম রং নির্মাতা প্রতিষ্ঠান বার্জার বাংলাদেশ লিমিটেড। এটি বাংলাদেশে তাদের তৃতীয় কারখানা। এখানে প্রায় ২৫০ কোটি টাকা বিনিয়োগ করা হবে। কর্মসংস্থান হবে প্রায় ৪০০ লোকের। কারখানা নির্মাণের পুরো কাজ শেষ হতে সময় লাগবে প্রায় ৫ বছর। বরাদ্দকৃত জমিতে প্রতিষ্ঠানটির প্রশাসনিক ভবন, ওয়্যারহাউজ, লজিস্টিক এলাকা, বর্জ্য ব্যবস্থাপনা, পানি শোধনাগার, সড়ক, ডরমিটরি, স্বাস্থ্যসেবা, প্রশিক্ষণ কেন্দ্র ও সবুজায়ন করা হবে।

পবন চৌধুরী বলেন,করোনাকালীন সময়েও বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে নতুন নতুন বিনিয়োগ আসছে। বিদেশি কোম্পানিগুলো এখানে বিনিয়োগ করে হতাশ হবেন না। বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে ৫শ একর জমিতে শিগগিরই গাড়ি তৈরি কারখানার ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। বাংলাদেশ, জাপান ও ভারত যৌথভাবে এখানে গাড়ি তৈরি করবে। প্রথমে আমরা ৩১ হাজার একর জমিতে মাষ্টারপ্ল্যান করে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর গড়েছি। পর্যায়ক্রমে এটি সন্দ্বীপ ও কোম্পানিগঞ্জ পর্যন্ত বিস্তৃত হবে। যার মোট আয়তন হবে প্রায় ৬০ হাজার একর জমি।

বার্জার পেইন্টস এর ব্যবস্থাপনা পরিচালক রুপালী হক চৌধুরী বলেন, আমরা খুলনায় বার্জার পেইন্ট এর নতুন কারখানা স্থাপন করতে চেয়েছিলাম। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরের পরিবেশ দেখে এখানে না এসে পারলাম না। আজকের দিনটা আমার জন্য ও পবন চৌধুরীর জন্য একটি বিশেষ দিন। কারণ আমরা একই প্রতিষ্ঠান থেকে পাস করেছি। অনেক দিন পর এক সাথে মিলিত হয়েছি। আমরা প্রায় ৩০ একর জমিতে কারখানা স্থাপন করতে যাচ্ছি।

অনুষ্ঠানে বেজার প্রকল্প পরিচালক আবদুল্লাহ আল ফারুক, মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান, বেজা কর্মকর্তা কায়সার খসরু, সহকারী কমিশনার (ভূমি) সবুল চাকমা, বেজা কর্মকর্তা আব্দুল কাদের খান সহ বেজা ও বার্জার পেইন্টস এর উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সান নিউজ/বিএস

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভূঞাপুরে জনপ্রিয়তার শীর্ষে ফিরোজ চৌধুরী 

খায়রুল খন্দকার, টাঙ্গাইল: ২য় ধাপে...

জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক

মো. রাশেদুজ্জামান রাশেদ, পঞ্চগড় প্রতিনিধি:...

লক্ষ্মীপুরে জনপ্রিয়তার শীর্ষে প্রার্থী আশরাফুল 

সোলাইমান ইসলাম নিশান, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে গণসং...

দৌলতখানে ১৩ জনের মনোনয়নপত্র দাখিল

দৌলতখান প্রতিনিধি: ভোলার দৌলতখান...

ভোলার ৩ উপজেলায় ৩৮ জনের মনোনয়ন দাখিল

ভোলা প্রতিনিধি: ২য় ধাপের উপজেলা প...

চতুর্থ ধাপের ভোটগ্রহণ ৫ জুন

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা পরি...

বাংলাদেশে কাতারের বিনিয়োগ আহ্বান রাষ্ট্রপতির

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে (এসইজেড)...

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে পদ্মা...

রাজধানীতে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর গুলিস্তানে রাস্তা দিয়ে হেঁটে যাও...

আ’লীগের শান্তি সমাবেশ স্থগিত

নিজস্ব প্রতিবেদক: আগামী ২৬ এপ্রিল রাজধানীতে শান্তি ও উন্নয়ন...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা