ফ্যাশন

ফ্যাশনে হিজাব 

ফ্যাশন ডেস্ক : এই গরমের মধ্যে সারাদিন হিজাব পরে কাটানোই বেশ কষ্ট সাধ্য ব্যাপার। তাই, হিজাবের সাথে সাথে বাকি কাপড় চোপড়ও হতে হবে আরামদায়ক। হিজাবিদের মধ্যে অনেকেই হিজাবের সাথে আবায়া পরতে পছন্দ করেন। পাশাপাশি, মডেস্ট স্টাইলটকেও গুরুত্ব দেয়া জরুরি। তাই চলুন জেনে নেই এই অসহনীয় গরমে হিজাবের সাথে কী ধরণের লুক মেইনটেইন করলে এই গরম একটু হলেও সহনীয় হবে।

• হিজাবের সাথে “আবায়া” অথবা “কিমোনো” হতে পারে রাইট চয়েজ হিজাবিদের মধ্যে অনেকেই এই ড্রেস দুটির নামের সাথে পরিচিত। স্পেশালি যারা একটু ওয়েস্টার্ন লুক প্রেফার করেন, এই গরমে আবায়া অথবা কিমোনো হতে পারে একদম বেস্ট চয়েজ।

• সিলেক্ট করুন লং শার্ট, কটি, সুতি বা লিনেন ফ্যাব্রিক হিজাবিদের মধ্যে অনেককেই নানা কাজে এই গরমে বাইরে বের হয়। তাছাড়া অফিস থাকলেতো কথাই নেই। এই সময় মডেস্ট লুকের পাশাপাশি আরামদায়ক পোশাক হবে, লং শার্ট, সুতি বা লিনেন ফ্যাব্রিক। সাথে কটিও পরতে পারেন, দেখতে ভালোই লাগবে।

• হারেখ, হাই ওয়েস্ট বা জেগিংস হতে পারে মানানসই ও স্টাইলিশ লং শার্ট, সুতি বা লিনেন ফ্যাব্রিক এর সাথে মানানসই প্যান্ট হিসেবে, হারেখ, হাই ওয়েস্ট বা জেগিংস চয়েজ করতে পারেন। এ ধরনের পোশাক এই গরমে একি সাথে যেমন হবে কাজের জন্য আরামদায়ক তেমনি দিবে স্টাইলিশ লুকও।

• হিজাবের কাপড় হিসেবে বেছে নিন লিনেন, সিল্ক বা ফ্রিঙ্কেল এর কাপড় এই গরমে লিনেন, সিল্ক বা কিংবা ফ্রিঙ্কেল এর হিজাব হতে পারে বেশ আরামদায়ক। গরমের মধ্যে এমন কাপড় বাছাই করা ভাল যা দিয়ে সহজেই বাতাস চলাচল করতে পারবে।

• পোশাক এবং হিজাবের কালার রাখুন ভিন্ন ভিন্ন হিজাবের সাথে পরিধেয় পোশাকটি যদি একটু হালকা কালারের হয় তাহলে হিজাবের কালার একটু ডিপ রাখুন। একই ভাবে যদি হিজাবের সাথে পরিধেয় পোশাকটির কালার ডিপ বা ডার্ক হয় তবে তার সাথে হালকা কালারের হিজাব পরার চেষ্টা করুন।

• শার্ট বা টি-শার্ট এর সাথে বেছে নিন কালারফুল স্কার্ট গরমের সময় খুবই ট্রেন্ডি এবং সহজে পরিধানযোগ্য পোশাক হতে পারে শার্ট বা টি-শার্ট এর সাথে কালারফুল কোন স্কার্ট। হিজাবের সাথে কালারফুল স্কার্ট একি সাথে যেমন দিবে খুব ট্রেন্ডি লুক তেমনি এই গরমে হবে খুব আরামদায়কও।

• হিজাবের সাথে স্নিকার বা হাই হিল পরতে চেষ্টা করুন হিজাব লুকের সাথে যে যার পছন্দ অনুযায়ী হাই হিল বা স্নিকার পরতে পারেন। এতে একি সাথে পাবেন ডিফারেন্ট এবং কনফিডেন্ট লুক।

• মেকআপ ঠিক রাখতে ময়েশ্চারাইজার, প্রাইমার এবং সেটিং পাউডার মাস্ট এই গরমে এমনিতেই মেকআপ ঠিক থাকে না। তার উপর যারা হিজাব পরেন তাদের কষ্ট আরও বেশি। অন্যান্য সময় মেকআপ করার আগে প্রাইমার বা ময়েশ্চারাইজার স্কিপ করলেও গরমের এ সময়টায় মেকআপ লুক ঠিকঠাক রাখতে অবশ্যই ময়েশ্চারাইজার, প্রাইমার এবং সেটিং স্প্রে ব্যবহার করতে হবে। সেটিং পাউডার ব্যবহারে অয়েল-ফ্রি লুক থাকবে দিনভর।

এইতো, জেনে নিলাম এই গরমেও হিজাবের সাথে কীভাবে ক্যারি করা যায় মডেস্ট লুক তা নিয়ে। পাশাপাশি হিজাবের সাথে কেমন ড্রেসআপ এবং গেট আপ ভাল মানাবে তা নিয়েও।

সান নিউজ/এসএ

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

ভোলায় অনুষ্ঠিত হলো প্রাণী প্রদর্শনী মেলা

ভোলা প্রতিনিধি: ‘প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট ব...

সম্মিলনী বিদ্যালয়ের সভাপতি ফিরোজ আহমেদ

কামরুল সিকদার, বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুর জেলার সদর ইউনিয়...

বাংলাদেশ স্কাউট দিবস ২০২৪ পালিত

নিজস্ব প্রতিবেদক : আজ আন্তর্জাতিক মাতৃভাষা ইন্সটিটিউটে অনুষ্...

ভাসানচরে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর হাতিয়ার ভাসানচর রোহিঙ্গা ক্যা...

হিট স্ট্রোক প্রতিরোধে করণীয়

লাইফস্টাইল ডেস্ক : দেশে তাপপ্রবাহ বাড়ছে। আর এই গরমে সবচেয়ে ব...

ইরানে ইসরালি হামলা 

আন্তর্জাতিক ডেস্ক: এবার ইরানে ইসরায়েলিরা হামলা চালিয়েছেন। এক...

প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ

জেলা প্রতিনিধি: মায়ের সাথে খড় আনতে গিয়ে ১২ বছরের এক বুদ্ধি প...

ভারতের ভোট গ্রহণ শুরু

আন্তর্জাতিক ডেস্ক: আজ ভারতের জাতীয় সংসদের নিম্নকক্ষ লোকসভা ন...

চার্লস ডারউইন’র প্রয়াণ

সান নিউজ ডেস্ক: আজকের ঘটনা কাল অতীত। প্রত্যেকটি অতীত সময়ের স...

টিভিতে আজকের খেলা

স্পোর্টস ডেস্ক: প্রতিদিনের মতো আজ ‍শুক্রবার (১৯ এপ্রিল)...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা