বিশেষ সংবাদ

বিশেষ সংবাদ

খেলা

ফুটবলাররা আসছে বেতনের আওতায়

নিজস্ব প্রতিবেদক: জাতীয় ফুটবল দলের সদস্যদের বেতনের আওতায় আনার কথা ভাবছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এদিকে, চলমান বিশ্বকাপ বাছাইয়ে মোটেই সুবিধা করতে পারছে না বাংলাদেশ দল। এ নিয়ে হচ্ছে নানা আলোচনা।

জাতীয় দলে কীভাবে উন্নতি করা যায়, কেন এত অবনতি; সে বিষয়ে নানা কথা বলছেন সংশ্লিষ্টরা। তবে, বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন সবকিছুর আগে ফুটবলারদের উন্নতি চান। অর্থ্যাৎ তিনি ফুটবলারদের বেতন দিতে চান।

বৃহস্পতিবার (১০ জুন) বেতনের বিষয়টি ফুটবলারদের জানিয়েও দিয়েছেন তিনি। এদিন বাফুফে ভবনে করোনা ও চোটের কারণে কাতার সফরে যেতে না পারা জাতীয় দলের ৫ ফুটবলারকে ডাকেন সালাউদ্দিন। তাদের সঙ্গে তিনি নানা বিষয়ে কথা বলেন।

কাতারে যেতে না পারা ফুটবলাররা হলেন- আবাহনীর ডিফেন্ডার টুটুল হোসেন, ফরোয়ার্ড সাদ উদ্দিন, বসুন্ধরা কিংসের ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ, ফরোয়ার্ড মাহবুবুর রহমান এবং শেখ রাসেল ক্রীড়া চক্রের গোলরক্ষক আশরাফুল ইসলাম।

খেলোয়াড়দের সঙ্গে আলোচনার সময় বাফুফে সভাপতি তাদের বলেছেন, ৩০ জন ফুটবলারকে ৩ গ্রেডের আওতায় এনে বেতন দেওয়ার পরিকল্পনা করেছে বাফুফ।

সালাউদ্দিন বলেছেন, জাতীয় দলে খেলার আগ্রহ তৈরি করতেই এ চিন্তা। শুনেছি খেলোয়াড়েরা পা বাঁচিয়ে খেলেন। জানি না সত্য নাকি মিথ্যা। এ জন্য চিন্তা করলাম এটা করলে হয়তো ভালো হবে।

তবে অন্য কোন দেশের ফুটবলাররা জাতীয় দলে খেলার জন্য বেতন পান না। বাংলাদেশে কেন এ চিন্তা করছে? এ বিষয়ে বাফুফে সভাপতি বলেন, অন্য দেশের খেলোয়াড়েরা অনেক টাকা পান। আমাদের খেলোয়াড়রা কম পান। তা ছাড়া ক্লাবগুলো খেলোয়াড় ছাড়তে চায় না। আমরা তাই সময়মতো ফুটবলারদের পাই না। এসব সমস্যা এড়াতেই নতুন এই ভাবনা।

খেলোয়াড়রা বাফুফে থেকে বেতনের কথা শুনে স্বাভাবিকভাবেই খুশি। সভাপতির সঙ্গে আলোচনা শেষে গোলরক্ষক আশরাফুল ইসলাম বলেন, জাতীয় দল নিয়ে সভাপতি তাঁর কিছু পরিকল্পনার কথা জানিয়েছেন। সবচেয়ে বড় বিষয় হলো, ৩০ জন খেলোয়াড় নিয়ে একটা পুল করা হবে। এঁদের মাসিক বেতনের আওতায় নিয়ে আসবে বাফুফে। এতে খেলোয়াড়দের পারফরম্যান্স ভালো হবে। জাতীয় দলে যারা নতুন আসবে তারা উৎসাহ পাবে। সভাপতি বলেছেন, জাতীয় দলের খেলোয়াড়েরা ভালো খেললে তাদের জন্য এই পদ্ধতিটা এগিয়ে নিতে সুবিধা হবে।’ৎ

জাতীয় দলের ফরোয়ার্ড সাদ উদ্দিন বলেন, খেলোয়াড়দের বেতনের আওতায় আনলে সবাই চাইবে ওপরের গ্রেডে যেতে। কারণ, খারাপ খেললে নিচের গ্রেডে নেমে যেতে হবে। এই সিদ্ধান্ত জাতীয় দলের জন্য সুফল বয়ে আনবে।

Copyright © Sunnews24x7
সবচেয়ে
পঠিত
সাম্প্রতিক

২০ দিনের পরিচয়ে বিয়ে করলেন রেলমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, দিনাজপুর : দিনাজপুরের বিরামপুর উপজেলার মেয়...

স্ট্যাম্প উড়িয়ে আম্পায়ারকে মারতে গেলেন সাকিব!

স্পোর্টস ডেস্ক: একটি অনাকাঙ্খিত ঘ...

মডেল মসজিদ নির্মাণে ‘ভয়াবহ’ দুর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক: সরকারি অর্থে মডেল মসজিদ নির্মাণে...

পাকিস্তানের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক চায় ভারত

আন্তর্জাতিক ডেস্ক : চিরবৈরী প্রতিবেশি পাকিস্তানের সঙ্গে &lsq...

হুবহু করোনার মতো নতুন ভাইরাস শনাক্ত

আন্তর্জাতিক ডেস্ক: প্রাণঘাতী করোন...

মাটিরাঙ্গায় অবৈধ ভারতীয় ঔষধ উদ্ধার

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি : খাগড়াছড়ির মাটিরাঙ্গা এলাকায় অভি...

কারাগারে মাদক মামলার আসামির মৃত্যু

নিজস্ব প্রতিনিধি, চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় মাদক মামলার আসামি...

সিরাজগঞ্জে চাঁদা না দেয়ায় বাড়িঘর ভাঙচুর

নিজস্ব প্রতিনিধি, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে চাঁদা না দেয়ায় মারধ...

লাইফস্টাইল
বিনোদন
sunnews24x7 advertisement
খেলা